Minakshi Mukherjee: বামেরা ‘শূন্য’, ব্রিগেডের মঞ্চে তারই মানে বোঝালেন মীনাক্ষী

Minakshi Mukherjee: তবে শুধু মীনাক্ষী নয়, বাম নেতা মহম্মদ সেলিম বুঝিয়ে দিলেন লড়াইয়ের ময়দানে লাল শক্তি আজও আগের মতোই ক্ষমতাবান। এখনও তাঁদের সঙ্গে সাধারণ মানুষ রয়েছেন। এ প্রসঙ্গে ভোট বাক্সে বামেদের ফলাফল নিয়েও বক্তব্য রাখেন তিনি।

Minakshi Mukherjee: বামেরা 'শূন্য', ব্রিগেডের মঞ্চে তারই মানে বোঝালেন মীনাক্ষী
মীনাক্ষী মুখোপাধ্যায় Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Updated on: Jan 07, 2024 | 4:48 PM

কলকাতা: রাজ্য বিধানসভায় বামেদের কোনও বিধায়ক নেই। ‘শূন্য’। লোকসভাতেও বাংলা থেকে কোনও সাংসদ নেই। সেখানেও ‘শূন্য’। বারবার ‘শূন্য-শূন্য’ কটাক্ষ করা হয় বামেদের। বিরোধী দল তো বটেই, জনসাধারণের একাংশের মুখেও এই বুলি আকছার শোনা যায়। বারবার প্রশ্ন ওঠে, বামেদের ভোট যায় কোথায়? রবিবার ব্রিগেডের মেগা সভায় সেই প্রশ্নেরই উত্তর দিলেন নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। এ দিন কার্যত নেত্রী বোঝালেন শূন্যের মর্ম।

আজ মঞ্চে ওঠার পর থেকেই ঝাঁঝালো বক্তব্য রাখেন মীনাক্ষী। তৃণমূলের ‘খেলা হবে’ স্লোগানকে কটাক্ষ করে শুরুতেই বলেন, “যে মাঠে বলেছিল খেলা হবে, তার দখল নিতে এসেছি।” এরপরই মমতা-মোদীকে এক যোগে বিঁধতে শুরু করেন। এ কথা-ও কথায় মীনাক্ষী প্রশ্ন তোলেন, “কারা বলে বামপন্থীরা শূন্য?” তারপরই শূন্যের মানে বোঝান তিনি। বলেন, “আসলে শূন্যের মূল্য ওরা জানে না। ওরা বামপন্থীদের শক্তিকে ভয় পায়।”

তবে শুধু মীনাক্ষী নয়, বাম নেতা মহম্মদ সেলিম বুঝিয়ে দিলেন লড়াইয়ের ময়দানে লাল শক্তি আজও আগের মতোই ক্ষমতাবান। এখনও তাঁদের সঙ্গে সাধারণ মানুষ রয়েছেন। এ প্রসঙ্গে ভোট বাক্সে বামেদের ফলাফল নিয়েও বক্তব্য রাখেন তিনি। বলেন, “অনেকে বলবেন এত লোক হল ভোটটা কোথায়?” এর উত্তর দিতে গিয়ে সেলিম ভোটের সময় হিংসার কথা তুলে ধরেছেন। বকলমে বুঝিয়ে দিয়েছেন, যদি শান্তিপূর্ণ ভোট হয় তাহলে এখনও বামেরা নিজেদের আসন ধরে রাখতে সক্ষম।