ATM fraud: শহরে ফের সক্রিয় এটিএম জালিয়াতের চক্র! পুলিশের হাতে পাকড়াও ১

Jadavpur: মুকুন্দপুর এলাকা থেকে গ্রেফতার হয় ওই ব্যক্তি

ATM fraud: শহরে ফের সক্রিয় এটিএম জালিয়াতের চক্র! পুলিশের হাতে পাকড়াও ১
শহরে ফের সক্রিয় এটিএম প্রতারণা চক্র (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2022 | 5:07 PM

যাদবপুর: এটিএম জালিয়াতির সঙ্গে যুক্ত এক কর্মীকে গ্রেফতার করল পুলিশ। পাশাপাশি বাজেয়াপ্ত করা হল তার ল্যাপটপ, মোবাইল ফোন ও নগদ কিছু টাকা। একই সঙ্গে উদ্ধার হয়েছে বেশ কিছু নথিপত্র।

ঘটনার সূত্রপাত বেশ কয়েকদিন আগে। জানা গিয়েছে, পূর্ব যাদবপুরের সিভিল ডিফেন্স এক কর্মীর কাছে ফোন আসে। ওপারের প্রান্ত থেকে বলা হয় ডিফেন্সের ওই কর্মীর ডেবিট কার্ডের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। সেই কারণে বারবার তার কাছে ব্যাঙ্কের পিন নম্বর জানতে চাওয়া হয়। তবে কিছুটা সন্দেহ হয় কর্মীর। তিনি পিন নম্বর না দিয়ে উল্টে ওই ব্যক্তির সঙ্গে দেখা করার প্রস্তাব দেন। আর এই ঘটনার পর ফোন আসাও বেশ কয়েক দিনের জন্য বন্ধ হয়ে যায়।

তবে সন্দেহ কিছুতেই কাটেনি ওই কর্মীর। নেহাত সন্দেহের বশেই পূর্ব যাদবপুরের সমস্ত এটিএম-এ ঘুরতে থাকেন তিনি। এরপর খেয়াল করেন এক ব্যক্তি বারবার এটিএমএ ঢুকছে আর বেরোচ্ছে। শনিবার এইভাবে মুকুন্দপুর এলাকার বেশ কয়েকটি এটিএমএ বারবার ঢোকেন বেরোন। তখনই সন্দেহ আরও গাঢ় হয় সিভিল ডিফেন্সের কর্মীর। সঙ্গে-সঙ্গে হাতে নাতে ধরে ফেলেন তাঁকে। এরপর জিজ্ঞাসাবাদ করতেই অভিযুক্ত ওই ব্যক্তি এক লাখ টাকা ঘুষ দিতে চায় তাঁকে। কিন্তু ওই কর্মী সোজা অভিযুক্ত যুবকের নামে খবর দেয় পূর্ব যাদবপুর থানায়। পুলিশ এসে গ্রেফতার করে তাঁকে।

পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত ব্যক্তির নাম রাজেশ মণ্ডল। তাকে আজ আলিপুর আদালতে তোলা হয়। পাশাপাশি রাজেশের বাড়ি থেকে উদ্ধার হয় ল্যাপটপ, মোবাইল এবং নগদ চুয়াল্লিশ হাজার টাকা এবং বেশ কিছু নথিপত্র।

আরও পড়ুন: Manipur Assembly elections: মণিপুরের ক্ষমতা ধরে রাখতে পারবে বিজেপি? জানালেন বিদায়ী মুখ্যমন্ত্রী

আরও পড়ুন: Mamata Banerjee on IAS Cadre Rules: ‘টিপটাপ, চুপচাপ আইপিএসদের তুলে নিয়ে চলে যাবে…মগের মুলুক নাকি!’