‘আঙ্কেলজি আপনার OSD-রা আগে কী করতেন? বিজেপির আইটি সেল আপনাকে রক্ষা করতে পারবে না’: রাজ্যপাল-মহুয়া টুইট যুদ্ধ

এবার রাজ্যপাল জগদীপ ধনখড়কে (Governor Jagdeep Dhankhar) পাল্টা টুইট করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)।

'আঙ্কেলজি আপনার OSD-রা আগে কী করতেন? বিজেপির আইটি সেল আপনাকে রক্ষা করতে পারবে না': রাজ্যপাল-মহুয়া টুইট যুদ্ধ
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 07, 2021 | 1:09 PM

কলকাতা: “আপনার ওএসডি-রা আগে কোথায় ছিলেন? কী করতেন?” এবার রাজ্যপাল জগদীপ ধনখড়কে (Governor Jagdeep Dhankhar) পাল্টা টুইট করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)।

মহুয়া টুইটে লেখেন, “আপনার ওএসডি-রা কী করতেন? কী করে তাঁরা রাজভবনে ঢুকলেন?” তিনি আরও লিখেছেন, “বিজেপির আইটি সেল আপনাকে রক্ষা করতে পারবে না। দেশের উপ রাষ্ট্রপতি হতে পারছেন না আপনি।”

উল্লেখ্য, রবিবার সন্ধ্যায় টুইট করেন মহুয়া মৈত্র। সরাসরি তির রাজ্যপালের অফিসার অন স্পেশ্যাল ডিউটি পদে থাকা ৬ জনের দিকে।  তাঁর অভিযোগ, রাজভবনের গুরুত্বপূর্ণ পদে নিজের আত্মীয়-পরিবারের সদস্যদের নিয়োগ করেছেন রাজ্যপাল। শুধু অভিযোগ তুলেই থামেননি তিনি। স্বজনপোষণের অভিযোগের প্রমাণ হিসেবে রাজভবনের একাধিক কর্মীর নাম, পদমর্যাদা এবং রাজ্যপালের সঙ্গে তাঁদের সম্পর্ক বিস্তারিত উল্লেখ করেছেন মহুয়া।

মহুয়ার টুইটের তালিকা অনুযায়ী, রাজ্যপাল ধনখড়ের OSD বা অফিসার অন স্পেশাল ডিউটি পদে যিনি রয়েছেন তিনি রাজ্যপালের জামাইবাবুর পুত্র। আবার ওএসডি কো-অর্ডিনেশন অখিল চৌধুরী রাজ্যপালের পরিবার ঘনিষ্ঠ বলে দাবি তাঁর। ওএসডি অ্যাডমিনিস্ট্রেশন পদের দায়িত্বে থাকা রুচি দুবে রাজ্যপালের প্রাক্তন এডিসি মেজর গৌরাঙ্গ দীক্ষিতের স্ত্রী। তার পর ওএসডি প্রোটোকলের দায়িত্বে থাকা প্রশান্ত দীক্ষিত মেজর গৌরাঙ্গ দীক্ষিতের ভাই। সঙ্গে একটি তালিকা তুলে ধরেন তিনি।

প্রত্যাশা মতোই সোমবার সকালে তার জবাব দেন রাজ্যপাল। তিনি লেখেন, ‘সম্পূর্ণ ভুল তথ্য দিচ্ছেন মহুয়া মৈত্র।’ রাজ্যপালের দাবি, OSD বা অফিসার অন স্পেশাল ডিউটির পদে নিয়োগ নিয়ে মহুয়া মৈত্র যে তথ্য দিচ্ছেন, তা সম্পূর্ণ সঠিক নয়। যে ৬ জনের দিকে আঙুল তোলা হচ্ছে, তাঁদের সম্পর্ক নিয়ে যে তথ্য দেওয়া হচ্ছে, তা মিথ্যা। তাঁদের কেউই একই পরিবারের সদস্য কিংবা ঘনিষ্ঠ আত্মীয় নন বলে পাল্টা দাবি করেছেন রাজ্যপাল। ওএসডি-রা তিন ভিন রাজ্যের। ৬ ওএসডি-ও একই পরিবারের নন। এমনকি তাঁদের চার জন তাঁর নিদের জেলার কিংবা জনজাতিরও নন বলে টুইটে দাবি করেছেন তিনি।

রাজ্যপালের পদোন্নতি নিয়ে টুইট খোঁচা দিয়েছেন মহুয়া মৈত্র। এই নয়া তথ্যে টুইট-যুদ্ধ বাড়বে বই কমবে না বলেই মনে করছেন বিশ্লেষকরা