Partha Chatterjee: দলকে প্রমাণ করে দেব, কোনও অন্যায় করিনি: পার্থ

Partha Chatterjee: পার্থ চট্টোপাধ্যায় বলছেন, তিনি দলকে প্রমাণ করে দেবেন যে তিনি কোনও অন্যায়ের সঙ্গে জড়িত ছিলেন না।

Partha Chatterjee: দলকে প্রমাণ করে দেব, কোনও অন্যায় করিনি: পার্থ
পার্থ চট্টোপাধ্যায়।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2023 | 8:57 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতিতে (Recruitment Scam) গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) গ্রেফতারির পর কড়া পদক্ষেপ করেছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে দলীয় সব পদ থেকে। মন্ত্রিসভার দায়িত্ব থেকেও অব্যাহতি দেওয়া হয়েছে পার্থকে। দলগত তরফেও বার বার স্পষ্ট করে দেওয়া হয়েছে, দুর্নীতি প্রমাণিত হলে, কাউকে রেয়াত করা হবে না। শুরু থেকেই পার্থর ইস্যুতে সাবধানী দূরত্ব বজায় রাখতে দেখা গিয়েছে তৃণমূল নেতৃত্বকে। গতকাল শহিদ মিনার ময়দানে তৃণমূলের ছাত্র-যুব সমাবেশ থেকেও অভিষেক বন্দ্যোপাধ্য়ায় দলের অবস্থানের কথা আরও একবার স্মরণ করিয়ে দিয়েছেন। তবে পার্থ চট্টোপাধ্যায় বলছেন, তিনি দলকে প্রমাণ করে দেবেন যে তিনি কোনও অন্যায়ের সঙ্গে জড়িত ছিলেন না।

পার্থ চট্টোপাধ্যায়কে বৃহস্পতিবার ফের আলিপুর আদালতে পেশ করা হয়েছিল। এদিন আরও একবার খারিজ হয়ে যায়, পার্থর জামিনের আবেদন। পার্থ চট্টোপাধ্যায়ের সহ ১৪ জনকে ১৩ এপেরিল পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে সিবিআই বিশেষ আদালত। আদালত চত্বর থেকে বেরোনোর সময় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে প্রশ্ন করা হয়েছিল অভিষেকের শহিদ মিনারের বার্তা প্রসঙ্গে। তবে পার্থবাবু অভিষেকের মন্তব্য প্রসঙ্গে কিছু বলতে চাননি। শুধু বললেন, ‘দল যা ভাল মনে করে করুক। আমি দলকে প্রমাণিত করব, আমি কোনও অন্যায়ের সঙ্গে ছিলাম না, থাকিওনি।’

উল্লেখ্য, পার্থ চট্টোপাধ্যায় প্রায় আট মাস হয়ে গেল জেলবন্দি। এখনও জামিন পাননি। কবে মিলবে জামিন, তাও জানেন না। পার্থবাবুর বক্তব্য, তাঁকে বিনা বিচারে আট মাস আটকে রাখা হয়েছে। তবে মুখ্যমন্ত্রী তথা দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর যে তাঁর এখনও আস্থা রয়েছে, সেই কথা নিজেই জানিয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। বললেন, ‘একশো শতাংশ বিশ্বাস রয়েছে মুখ্যমন্ত্রীর উপর।’ তবে তৃণমূল নেতৃত্ব শুরু থেকেই সাবধানী দূরত্ব বজায় রেখে আসছে পার্থ চট্টোপাধ্যায় ইস্যুতে। একাধিকবার দলের নেতারা বুঝিয়ে দিয়েছেন, কেউই দলের ঊর্ধ্বে নন এবং তৃণমূল দলগতভাবে কখনও দুর্নীতি বা অন্যায়কে প্রশ্রয় দেয় না।