Suvendu Adhikari: জনস্বার্থ মামলা খারিজ হাইকোর্টের, স্বস্তি শুভেন্দু অধিকারীর

Suvendu Adhikari: সম্প্রতি সারদা কর্তা সুদীপ্ত সেনকে শুভেন্দু অধিকারীর নাম বলতে শোনা যায়। তারপরই এই জনস্বার্থ মামলা হয়।

Suvendu Adhikari: জনস্বার্থ মামলা খারিজ হাইকোর্টের, স্বস্তি শুভেন্দু অধিকারীর
কলকাতা হাইকোর্ট
Follow Us:
| Edited By: | Updated on: Aug 10, 2022 | 5:18 PM

কলকাতা: আদালতে স্বস্তি পেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর বিরুদ্ধে যে জনস্বার্থ মামলা হয়েছিল, তা খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। সারদা মামলায় শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে পদক্ষেপ করার আর্জি জানিয়ে ওই জনস্বার্থ মামলা হয়েছিল। বুধবার তা খারিজ হয়ে গিয়েছে। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ খারিজ করেছে সেই মামলা।

রাজ্য রাজনীতিতে নতুন করে তরজা শুরু হয়েছে সারদা মামলা নিয়ে। কিছুদিন আগেই রমাপ্রসাদ সরকার নামে এক আইনজীবী একটি জনস্বার্থ মামলা করেছিলেন। সারদা মামলায় শুভেন্দুর বিরুদ্ধে তদন্তের আর্জি জানানো হয়েছিল। সেই মামলাই এ দিন খারিজ করে দেওয়া হয়েছে। কয়েকদিন আগে সুদীপ্ত সেনকে শুভেন্দু অধিকারীর নাম বলতে শোনা গিয়েছিল। এরপরই ওই জনস্বার্থ মামলা হয়।

সম্প্রতি আদালতে তোলার সময় সারদা কর্তা সুদীপ্ত সেন দাবি করেন, প্রথম চিঠিতে মুকুল রায়, অধীর চৌধুরীর নাম দিয়েছিলেন তিনি। দ্বিতীয় চিঠিতে শুভেন্দু অধিকারীর নাম দেন। শুধু তাই নয়, শুভেন্দুর ভাই সৌমেন্দু অধিকারীর নামও বলেছিলেন সুদীপ্ত। তিনি দাবি করেন, কন্টাই পুরসভায় একটা বিল্ডিং করেছিল সারদা। আর তাতে সৌমেন্দু অধিকারী পুরোপুরি জড়িত ছিলেন বলে জানান সুদীপ্ত সেন। তিনি আরও অভিযোগ করেন, শুভেন্দু অধিকারী তাঁর কাছ থেকে টাকা নিয়েছিলেন অনেকবারই, তাঁকে ব্ল্যাকমেল করতেন বলেও অভিযোগ।

ঘাসফুল শিবির সুদীপ্ত সেনের এই বক্তব্যকে বারবার হাতিয়ার করেছে। কুণাল ঘোষ দাবি করেছেন, শুভেন্দুকে সুদীপ্ত সেনের মুখোমুখি বসিয়ে জেরা করতে হবে। শুভেন্দুকে গ্রেফতার করা উচিত বলেও মন্তব্য করেছেন তিনি। তবে এবার খারিজ হয়ে গেল মামলা। ফলে কিছুটা হলেও স্বস্তি পেলেন শুভেন্দু।