Rain Forecast: ৩ দিন পরই আসছে বৃষ্টি, কবে কোন জেলায়, তারিখ ধরে জানিয়ে দিলেন আবহাওয়াবিদরা

Rain Forecast: দহনের মধ্যে হাওয়াবদলের পূর্বাভাস। অবশেষে কিছুটা সুখবর। ৩ দিন পর তাপপ্রবাহের হাত থেকে রেহাই পাওয়ার সম্ভাবনা। তৈরি হচ্ছে বৃষ্টির সম্ভাবনাও। ২০ এপ্রিল দক্ষিণবঙ্গের ২ জেলায়, ২১ এপ্রিল দক্ষিণবঙ্গের ৪ জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস।

Rain Forecast: ৩ দিন পরই আসছে বৃষ্টি, কবে কোন জেলায়, তারিখ ধরে জানিয়ে দিলেন আবহাওয়াবিদরা
বাংলায় আসছে বৃষ্টি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2023 | 2:45 PM

কলকাতা: দহনের মধ্যে হাওয়াবদলের পূর্বাভাস। অবশেষে কিছুটা সুখবর। ৩ দিন পর তাপপ্রবাহের হাত থেকে রেহাই পাওয়ার সম্ভাবনা। তৈরি হচ্ছে বৃষ্টির সম্ভাবনাও। ২০ এপ্রিল দক্ষিণবঙ্গের ২ জেলায়, ২১ এপ্রিল দক্ষিণবঙ্গের ৪ জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের ২ জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টি হতে পারে শুক্রবার।

কবে কোথায় বৃষ্টি, দেখে নিন এক নজরে…

শুক্রবার বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের ৩ জেলায়। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা।

২২ এপ্রিল, রবিবার দক্ষিণবঙ্গের ৮ জেলায় বৃষ্টির সম্ভাবনা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম ও নদিয়ায়।

বৃষ্টির আশা রয়েছে উত্তরেও। ২০ এপ্রিল থেকে উত্তরবঙ্গের ৫ জেলায় বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে। পশ্চিমাঞ্চল ও উত্তরবঙ্গে আজও বিক্ষিপ্ত তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে। কলকাতা ও লাগোয়া জেলায় তাপের সঙ্গে আর্দ্রতার অত্যাচার। ফলে কলকাতায় ভ্যাপসা গরমের দাপট থাকবে। ঘর্মাক্ত পরিবেশে অস্বস্তি আরও বাড়বে। আবহাওয়া দফতর জানাচ্ছে, ২১ এপ্রিল পর্যন্ত বিক্ষিপ্ত তাপপ্রবাহ চলবে।

গত কয়েকদিন ধরে বঙ্গবাসীর অবস্থা একেবারেই নাজেহাল। শুষ্ক গরমের দাপট ছিল, কিন্তু শেষ তিন দিন কলকাতা ও পার্শ্ববর্তী এলাকাগুলিতে আর্দ্রতার কারণে ব্যাপক ঘাম হতে শুরু করেছে। ফলে গলদঘর্ম অবস্থা! বাংলার বৃষ্টি না হওয়ায় একটাই কারণ ছিল, জলীয় বাষ্পের অভাব। এবার বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকতে শুরু করায় সুখবরও মিলল।

মঙ্গলবারই বাংলার ১৭টি জেলার পারদ ৪৪ ডিগ্রি ছাড়িয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি গরমে পুড়ছে উত্তরবঙ্গও। এই অবস্থায় বিশেষ সতর্কতা জেলা প্রশাসনের। জেলা শাসকের নির্দেশে রাস্তার ধারে ধারে করা হয়েছে জলছত্র।পাশাপাশি রাখা হয়েছে ওআরএসের ব্যবস্থা।