Kolkata Airport: প্রতিকূল আবহাওয়ায় রাচিগামী বিমান নামল কলকাতায়, চরম ভোগান্তিতে যাত্রীরা

Ranchi bound flight landed in Kolkata: যাত্রীদের অভিযোগ, তারপর থেকে তাঁরা লাউঞ্জে প্রায় ৫০ জন যাত্রী দীর্ঘক্ষণ অপেক্ষা করতে থাকেন। অথচ, তাঁদের গন্তব্যে পৌঁছানোর জন্য কোনও বিমানের ব্যবস্থা করা হয়নি বলে অভিযোগ তাঁদের।

Kolkata Airport: প্রতিকূল আবহাওয়ায় রাচিগামী বিমান নামল কলকাতায়, চরম ভোগান্তিতে যাত্রীরা
কলকাতা বিমানবন্দরে যাত্রী বিক্ষোভ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2022 | 9:07 PM

কলকাতা: খারাপ আবহাওয়ার কারণে ভুবনেশ্বর থেকে রাঁচিগামী বিমানের কলকাতা বিমানবন্দরে অবতরণ করানো হয়। অবতরণের পরই যাত্রী বিক্ষোভের সাক্ষী থাকল কলকাতা বিমানবন্দর। ভুবনেশ্বর থেকে রাঁচি যাওয়ার ওই বিমানটি রবিবার সকাল সাড়ে ১১ টায় ওড়ার কথা থাকলেও, তা ভুবনেশ্বর থেকে রওনা দেয় দুপুর দুটোর সময়। এরপর রাঁচিতে খারাপ আবহাওয়া থাকার ফলে কলকাতা বিমানবন্দরে ঘুরিয়ে অবতরণ করানো হয় বিমানটিকে। যাত্রীদের অভিযোগ, তারপর থেকে তাঁরা লাউঞ্জে প্রায় ৫০ জন যাত্রী দীর্ঘক্ষণ অপেক্ষা করতে থাকেন। অথচ, তাঁদের গন্তব্যে পৌঁছানোর জন্য কোনও বিমানের ব্যবস্থা করা হয়নি বলে অভিযোগ তাঁদের। এমনকী যাত্রীদের জল পর্যন্ত দেওয়া হয়নি বলেও ক্ষোভ উগরে দিয়েছেন যাত্রীদের একাংশ।

এদিকে যাত্রীরা সংশ্লিষ্ট উড়ান সংস্থার বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন। তাঁদের বক্তব্য,উড়ান সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে কুড়ি দিন পরে যাত্রীদের টাকা ফেরত দেওয়া হবে। কিন্তু যাত্রীরা প্রশ্ন তুলছেন, এখন তাঁরা কোথায় থাকবেন, তার কোনওরকম ব্যবস্থা করা হচ্ছে না। ফলে চরম ভোগান্তির মধ্যে রাঁচিগামী বিমানের যাত্রীরা। কিষান আগরওয়াল নামে বিমানের এক যাত্রী বলছেন, “কোনওরকম পরিকল্পনা করেনি। আমাদের কলকাতায় নিয়ে চলে এসেছে। তারপর এখানে আমাদের জন্য কোনও ব্যবস্থা করেনি। এখানে আমাদের খাওয়া দাওয়ার কোনও ব্যবস্থা করা হয়নি। আমরা চার ঘণ্টা ধরে এদিক ওদিক ঘুরছি। শেষে আমরা বিরক্ত হয়ে বাইরে বেরিয়ে আসছি এবং এখন বাইরেই কিছু একটা ব্যবস্থা দেখছি। আমাদের দুপুর তিনটের মধ্যে রাঁচি পৌঁছে যাওয়ার কথা ছিল। কিন্ত আমরা এখানে এদিক ওদিক ঘুরে বেরাচ্ছি।”

বিমানবন্দরের লাউঞ্জে উড়ান সংস্থার আধিকারিকদের সঙ্গে এক প্রস্থ বচসাও হয় বিমানযাত্রীদের। উড়ান সংস্থার তরফে জানানো হয়, যাত্রীদের টিকিটের দাম রিফান্ড করে দেওয়া হবে। কিন্তু কলকাতা থেকে রাঁচি তাঁরা কীভাবে পৌঁছাবেন, অথবা অন্য কোনওরকমভাবে যাত্রীদের কোনও সহযোগিতা করা হচ্ছিল না বলেও অভিযোগ উঠছে। এদিকে উড়ান সংস্থার বক্তব্য, প্রথমে তাঁরা যাত্রীদের দিল্লিতে পাঠানোর ব্যবস্থা করার কথা ভাবছিলেন। তারপর সেখান থেকে রাঁচির বিমানে যাত্রীদের পৌঁছানোর ব্যবস্থা করতেন। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে তাও সম্ভব হয়ে উঠছে না।

আরও পড়ুন : West Bengal BJP: ‘যারা শৃঙ্খলা ভেঙে সংবাদমাধ্যমকে খবর দিলেন তাদের কী হবে?’ শো কজের চিঠি পেয়ে বিস্ফোরক রীতেশ