Ratna Chatterjee: ‘এক মঞ্চে উঠতেও অসুবিধা নেই’, শোভনের ‘কামব্যাক’ প্রসঙ্গে প্রতিক্রিয়া রত্নার

Ratna Chatterjee: ‘এক মঞ্চে উঠতেও অসুবিধা নেই’, শোভনের 'কামব্যাক' প্রসঙ্গে প্রতিক্রিয়া রত্নার
শোভনের তৃণমূলে ফেরা নিয়ে মুখ খুললেন রত্না

Sovan Chatterjee: বিবাহ বিচ্ছেদ মামলা এবং বৈশাখীর সঙ্গে শোভনের সম্পর্কের ঘনিষ্ঠতা বৃদ্ধি। এই ঘটনাক্রমে রত্নার সঙ্গে দূরত্ব বাড়ে শোভনের। যা এক সময় রীতিমতো তিক্ততার পর্যায়ে পৌঁছেছিল।

TV9 Bangla Digital

| Edited By: Angshuman Goswami

Jun 22, 2022 | 7:14 PM

কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বুধবার বিকালে নবান্নে বৈঠক করেছেন শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়। তার পরই শোভন-বৈশাখীর তৃণমূলে যোগদান নিয়ে ছড়িয়েছে জল্পনা। যদিও প্রায় ঘণ্টাখানেকের বৈঠকের তৃণমূলের যোগদানের কথা সরাসরি স্বীকার করেননি শোভন-বৈশাখী। কিন্তু শোভনের বক্তব্যের নির্যাসই বুঝিয়ে দিয়েছে, আগামী দিনে ‘দিদি’র অনুগত সৈনিক হিসাবেই রাজনীতির ময়দানে নামবেন তিনি। এর পরই শোভনের দলে ফেরা নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন শোভনের স্ত্রী তথা বেহালা পূর্বের বিধায়ক রত্না চট্টোপাধ্যায়। তিনি সাফ জানিয়েছেন, শোভনের সঙ্গে এক মঞ্চে উঠতে অসুবিধা নেই তাঁর। পাশাপাশি শোভন-বৈশাখীর সম্পর্কের প্রভাব তাঁর জীবনে নেই বলেই জানিয়েছেন তিনি।

বিবাহ বিচ্ছেদ মামলা এবং বৈশাখীর সঙ্গে শোভনের সম্পর্কের ঘনিষ্ঠতা বৃদ্ধি। এই ঘটনাক্রমে রত্নার সঙ্গে দূরত্ব বাড়ে শোভনের। যা এক সময় রীতিমতো তিক্ততার পর্যায়ে পৌঁছেছিল। বিধানসভা ভোটের বান্ধবী বৈশাখীকে সঙ্গে নিয়ে বিজেপি-তে যোগ দেন শোভন। তখন তাঁর বিধানসভা কেন্দ্র রত্নাকে প্রার্থী করে তৃণমূল শিবির। সেই কেন্দ্রে থেকে জিতেই রত্না এখন বিধায়ক। রাজনীতির মূলস্রোত থেকে বেশ কিছু দিন দূরে থাকার পর ফের তৃণমূলে কামব্যাক হতে চলেছে শোভনের। এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন রত্না। তবে কেন বিজেপি-তে যোগ দিয়েছিলে, সে ব্যাপারেও শোভনকে খোঁচা দিতে ছাড়েননি তিনি। এ ব্যাপারে রত্না বলেছেন, “দিদি তো ওনাকে বিজেপি-তে যেতে বলেননি। কী ভেবে বিজেপি-তে গিয়েছিলেন। আমি আশা করছি এর পর থেকে ভেবেচিন্তেই সিদ্ধান্ত নেবেন।”

পাশাপাশি তৃণমূলে শোভন ফিরে এলে সেই পদক্ষেপকে স্বাগত জানাতে তৈরি তিনি। বৈশাখীর মতো রত্নাও মনে করেন, রাজনীতিতে এখনও অবদান রাখার অনেক কিছু রয়েছে। এ নিয়ে রত্না বলেছেন, “ভুল করলে দিদি সবাইকে বকেন। যাক উনি যদি পারেন দল করুন। শোভনবাবুর এখনও অনেক কিছু দেওয়ার আছে রাজনীতিতে। হঠাৎ করে দল ছেড়ে চলে গেলেন, আবার ফিরেও আসলেন। আমার মনে হয়, এক বার দল ছাড়া, এখ বার যোগ দেওয়া ঠিক নয়। উনি যখন বললেন সব সিদ্ধান্ত দিদির কাছ থেকে নেবেনস তাহলে আর ভবিষ্যতে ভুল করবেন না বলেও মনে হয়।” শোভন যে দিদির পছন্দের সহকর্মী, সে কথাও উঠে এসেছে রত্নার কথায়। তিনি বলেছেন, “শোভনবাবুর সঙ্গে আমি ঘর করেছি। আমি জানি ওনার সঙ্গে দিদির সম্পর্ক।” রত্না আরও বলেছেন, “আমার জীবনে শোভন বৈশাখীর কোনও প্রভাব বা সম্পর্ক নেই। দলে ফিরলেন এক মঞ্চে উঠতেও কোনও অসুবিধা নেই।“

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, শোভনের তৃণমূলে ফেরার প্রসঙ্গে রত্নার বাবা দুলাল দাস বলেছেন, “এ ব্যাপারে আমি ব্যক্তিগত ভাবে কোনও মন্তব্য করব না। তবে দিদি যা মনে করবেন, তা দলের সিদ্ধান্ত। দলের উপরে তো কেউ নয়।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA