RG Kar Protest: ১৪ কিমি পথজুড়ে মানববন্ধন, পথে পথে শুধুই মানুষের গর্জন…

RG Kar: পানিহাটি, ডানলপ হয়ে সিঁথির মোড়েও একই ছবি। সকলে সারি বেধে দাঁড়িয়ে। প্রতিবাদ কর্মসূচিতে অংশগ্রহণকারী এক মহিলার কথায়, "আমরা সকলে সুপ্রিম কোর্টের দিকে তাকিয়ে। দ্রুত বিচার হোক সেটাই চাই। তবে আমরা বিশ্বাস রাখছি সোমবার কোনও দৃঢ় সিদ্ধান্ত নেবে।"

RG Kar Protest: ১৪ কিমি পথজুড়ে মানববন্ধন, পথে পথে শুধুই মানুষের গর্জন...
১৭ কিমি পথ মানববন্ধনে। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 08, 2024 | 9:51 PM

কলকাতা: তিলোত্তমার জন্য বিচার চেয়ে দিকে দিকে মিছিল চলছে। মহিলারা পথে নেমেছেন আজ রবিবারও। আগামিকাল সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি। আজ সন্ধ্যা থেকেই মিছিলে-গানে-স্লোগানে মুখর বিভিন্ন পথ। উত্তর ২৪ পরগনার পানিহাটিতে তিলোত্তমার বাড়ি থেকে আরজি কর হাসপাতাল পর্যন্ত মানববন্ধন চলছে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

প্রায় ১৪ কিলোমিটার পথজুড়ে এই মানববন্ধন। এই দীর্ঘ পথ হাতে হাত রেখে দাঁড়িয়ে সহনাগরিকরা। এ ছবি মনে করাচ্ছে শঙ্খ ঘোষের কবিতার সেই লাইনগুলি, ‘আমরাও তবে এইভাবে, এ-মুহূর্তে মরে যাব না কি? আমাদের পথ নেই আর, আয় আরো বেঁধে বেঁধে থাকি।’

এই খবরটিও পড়ুন

তিলোত্তমার বাড়ির মোড় থেকে এই মানববন্ধন শুরু হয়েছে। নারী-পুরুষ নির্বিশেষে সকলেই হাতে হাত রেখে দাঁড়িয়ে রাস্তায়। রয়েছেন বহু প্রবীণ নাগরিক। এই মানববন্ধনে শামিল এক মহিলার কথায়, “জুনিয়র ডাক্তাররা এই মানববন্ধনের ডাক দিয়েছেন। আমরা সাধারণ মানুষ দল মত ধর্ম নির্বিশেষে আজ রাস্তায় আছি। ডাক্তারদের পাশে দাঁড়িয়েছি। এখানে আজ যারা, প্রত্যেকে কেউ না কেউ তিলোত্তমার হয়।”

পানিহাটি, ডানলপ হয়ে সিঁথির মোড়েও একই ছবি। সকলে সারি বেধে দাঁড়িয়ে। প্রতিবাদ কর্মসূচিতে অংশগ্রহণকারী এক মহিলার কথায়, “আমরা সকলে সুপ্রিম কোর্টের দিকে তাকিয়ে। দ্রুত বিচার হোক সেটাই চাই। তবে আমরা বিশ্বাস রাখছি সোমবার কোনও দৃঢ় সিদ্ধান্ত নেবে।”