Road Accident: হাতে ধরা দশকর্মার ব্যাগ, বাগুইআটিতে স্কুলবাসের চাকায় পিষে গেলেন বৃদ্ধ

Road Accident: স্কুলবাসটি ইউ টার্ন নেওয়ার সময় ওই ঘটনা ঘটে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

Road Accident: হাতে ধরা দশকর্মার ব্যাগ, বাগুইআটিতে স্কুলবাসের চাকায় পিষে গেলেন বৃদ্ধ
স্কুলবাসের আঘাতে মৃত পথচারী (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2023 | 6:40 PM

কলকাতা : ফের মর্মান্তিক দুর্ঘটনা (Road Accident) কলকাতার (Kolkata) বুকে। একটি স্কুলবাসের চাকায় পিষে গেলেন এক বৃদ্ধ। দুর্ঘটনার পর ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই বৃদ্ধের। মঙ্গলবার সকালে হাতে ব্যাগ ভর্তি জিনিসপত্র নিয়ে যাচ্ছিলেন ওই পথচারী। সেই সময় এই দুর্ঘটনা ঘটে বাগুইআটি কলেজ মোড়ের কাছে। স্কুলবাসটি ইউ টার্ন নেওয়ার সময় ওই ঘটনা ঘটে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। ওই মোড়ের কাছেই রয়েছে একটি ট্রাফিক পুলিশের পোস্ট। তারপরও কীভাবে এমন ঘটনা ঘটে গেল, তা নিয়ে প্রশ্ন উঠছে। বাসের চালককে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। প্রশাসনের তরফ থেকে বারবার সাবধান করা সত্ত্বেও এ ধরনের ঘটনা ঘটেই চলেছে শহরের বুকে। সোমবারও বালিগঞ্জে একটি গাড়ির ধাক্কায় গুরুতর আহত হন এক যুবক।

মঙ্গলবার বাগুইআটির ঘটনায় যাঁর মৃত্যু হয়েছে তিনি নিউ টাউনের সুলংগুড়ির বাসিন্দা। বছর ৭২ -এর ওই বৃদ্ধের নাম মাখন হালদার। তিনি পেশায় ব্যবসায়ী বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। সুলংগুড়িতে একটি দশকর্মার দোকান চালান তিনি। পুলিশ জানতে পেরেছে, এদিন দোকানের জন্য জিনিসপত্র কিনে ফিরছিলেন তিনি। তাঁর হাতে ছিল দশকর্মার জিনিস বোঝাই ব্যাগ। কলেজ মোড়ের কাছে ঋষি অরবিন্দ স্কুলের ছাত্রীবোঝাই একটি বাস কেষ্টপুরের দিক থেকে ইউটার্ন নিয়ে আবার কেষ্টপুরের দিকে যাচ্ছিল। সেই সময়ই এই দুর্ঘটনা ঘটে। গাড়ির বাঁ চাকায় পিষ্ট হন ওই বৃদ্ধ।

গাড়ি ইউটার্ন নেওয়ার সময় সাধারণত কম থাকে গতিবেগ, তা সত্ত্বেও এমন ঘটনা কীভাবে ঘটল, তা নিয়ে প্রশ্ন উঠছে। চালকের অসাবধানতাই কি কাল হল? নাকি রাস্তা পার হওয়ার সময় অসাবধান হয়ে পড়েছিলেন ওই বৃদ্ধ?

উল্লেখ্য, চলতি মাসের শুরুতেই নিউ টাউনে গাড়ির ধাক্কায় মৃত্যু হয় আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাকিল আহমেদের। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের সামনের রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় দুর্ঘটনাটি ঘটে। কয়েকদিন পেরতে না পেরতেই একই ঘটনার পুনরাবৃত্তি।