পিএসির চেয়ারম্যান মুকুল কেন, সদলবলে আবারও রাজ্যপালের কাছে যাচ্ছেন শুভেন্দু

BJP: বিধানসভার আরও আটটি কমিটির চেয়ারম্যান করা হয়েছে বিজেপি বিধায়কদের। সেই সমস্ত পদ থেকে সরে দাঁড়াবেন বিজেপি বিধায়করা।

পিএসির চেয়ারম্যান মুকুল কেন, সদলবলে আবারও রাজ্যপালের কাছে যাচ্ছেন শুভেন্দু
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2021 | 2:14 PM

কলকাতা: পরিষদীয় রাজনীতিতে বিরোধী দলের অধিকারকে খর্ব করা হচ্ছে বলে ইতিমধ্যেই অভিযোগ তুলেছে বিজেপি। এবার সে বিষয়ে রাজ্যপালের কাছে নালিশ জানাতে চলেছেন শুভেন্দু অধিকারীরা। মূলত বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির (PAC) চেয়ারম্যান হিসাবে মুকুল রায়কে মনোনীত করার বিষয়টি নিয়েই মঙ্গলবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে যেতে চলেছেন তাঁরা।

গত শুক্রবার পিএসির চেয়ারম্যান হিসেবে মুকুল রায়ের নাম ঘোষণা করেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এমনকী এখনও মুকুল রায় বিজেপি নেতা হিসাবেই খাতায় কলমে বিধানসভার সদস্য। বিজেপির অভিযোগ, যে মুকুল রায় তৃণমূল ভবনে গিয়ে হাতে ঘাসফুল পতাকা তুলে নিয়েছেন, তিনি কী করে অন্য দলের সদস্য হিসাবে মর্যাদা পাচ্ছেন? এ নিয়ে মঙ্গলবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে নালিশ করতে যাওয়ার কথা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি পরিষদীয় দলের। আরও পড়ুন: ৩ হাজারে বাড়িতে বসেই তৈরি বোমা, স্বাধীনতা দিবসে বিস্ফোরণের পরিকল্পনাও ছিল ধৃত আলকায়দা জঙ্গিদের

অন্যদিকে বিধানসভার আটটি কমিটির চেয়ারম্যান করা হয়েছে বিজেপি বিধায়কদের। মুকুলকে কেন পিএসি চেয়ারম্যান করা হল, তার প্রতিবাদ জানিয়ে সেইসব কমিটির চেয়ারম্যান পদ থেকেও সরে দাঁড়াতে চায় বিজেপি। ইতিমধ্যেই সে বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বিজেপি পরিষদীয় দল। তার জন্য পদত্যাগ পত্র লেখার কাজও শেষ হয়ে গিয়েছে বলেই সূত্রের খবর। সেই পদত্যাগপত্র মঙ্গলবার জমা দেবেন বিজেপি পরিষদীয় নেতারা। তবে বিজেপির তরফে জানানো হয়েছে, পদ ছাড়লেও কমিটি ছাড়বেন না তাদের বিধায়করা। মানুষের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি তাঁরা। মানুষের কথা বলার জন্যই বিধানসভায় গিয়েছেন। সে কাজ তাঁরা চালিয়ে যাবেন। বিজেপির এই সিদ্ধান্ত নিয়ে পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় বলেন, বিধানসভার ভিতরে থেকে লড়তে হয়, পদত্যাগ করে নয়। ওদের সব কিছুই অদ্ভূত। কোনদিন শুনব ওরা বিধানসভাই বয়কট করে ফেলেছে।