ঘুরে দেখবেন ‘হিংসা কবলিত এলাকা’, সিআইডি তদন্তের মাঝেই শীতলকুচি যাচ্ছেন রাজ্যপাল

শীতলকুচি (Sitalkuchi) যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। নিজেই টুইট করে সে কথা জানালেন তিনি।

ঘুরে দেখবেন 'হিংসা কবলিত এলাকা', সিআইডি তদন্তের মাঝেই শীতলকুচি যাচ্ছেন রাজ্যপাল
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 12, 2021 | 9:35 AM

কলকাতা: শীতলকুচি (Sitalkuchi) যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। নিজেই টুইট করে সে কথা জানালেন তিনি। ১৩ তারিখ তিনি শীতলকুচি যাচ্ছেন। টুইটে তিনি জানিয়েছেন, চতুর্থ ভোটের দিন যে যে এলাকাগুলি উত্তপ্ত হয়েছিল, তা ঘুরে দেখবেন তিনি। বিএসএফের কপ্টারে তিনি এলাকা পরিদর্শন করবেন।

উল্লেখ্য, শীতলকুচি কাণ্ডে এবার নোটিস পাঠানো হয়েছে এসডিপিও-কে। আগামিকাল অর্থাৎ বুধবার ভবানীভবনে তাঁকে তলব করেছে সিআইডি। জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে তলব করা হয়েছে। এদিকে তলব করা হয়েছে প্রাক্তন পুলিশ সুপার দেবাশিস ধরকেও। ইতিমধ্যেই তাঁকে নোটিস পাঠানো হয়েছে। সোমবারই জিজ্ঞাসাবাদ করা হয় মাথাভাঙা থানার আইসি। টানা ৭ ঘণ্টা ম্যারাথন জেরা করা হয় তাঁকে।

শীতলকুচি কাণ্ডে দুই অফিসার-সহ কেন্দ্রীয় বাহিনীর ৬ জওয়ানের সঙ্গে মাথাভাঙা থানার সাব ইনস্পেকটরকেও তলব করে সিআইডি। সাব ইনস্পেকটর মোবাইল ভ্যানের দায়িত্বে ছিলেন। গুলিচালনার সময় তিনি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন বলে দাবি করেন তদন্তকারীরা।

তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণের পরই শীতলকুচি কাণ্ডের তদন্তের জন্য বিশেষ দল গঠনের নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সিট তদন্তে নেমে ২ অফিসার-সহ কেন্দ্রীয় বাহিনীর ৬ জনকে তলব করে। এই পরিস্থিতিতে ভার্চুয়ালি জিজ্ঞাসাবাদের জন্য আবেদন জানানো হয়। আবেদন নাকচ করে দেয় সিআইডি। ২ সিআইএসএফ অফিসার-সহ কেন্দ্রীয় বাহিনীর ৬ জনকে সশরীরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: রাস্তায় পড়ে নীল প্রিন্টেড ছাতাটা, বাতিস্তম্ভের গায়ে ঝুলছে সেই তারও! পুলিশের ‘স্পটেড এরিয়া’য় ঋষভ এখন শুধুই মরীচিকা

জানা যায়, চতুর্থ দফা ভোটের দিন কেন্দ্রীয় বাহিনীর ওই ৬ জন শীতলকুচির ১২৬ নম্বর বুথের দায়িত্বে ছিলেন। সিআইডি সূত্রে খবর, তাঁদের মধ্যে একজন ডেপুটি কম্যাড্যান্ট, চারজন কনস্টেবল ও একজন ইন্সপেক্টর পদমর্যাদার অফিসার রয়েছেন। কী কারণে গুলি চালানো হয়েছিল, তা জানতেই কেন্দ্রীয় বাহিনীকে জিজ্ঞাসাবাদ করবে সিআইডি।