Speaker on Naushad Siddiqi: নওশাদের গ্রেফতারিতে কি নিয়ম মানা হয়নি? কী বলছেন স্পিকার?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari

Updated on: Jan 24, 2023 | 5:27 PM

Speaker on Naushad Siddiqi: গত শনিবার ধর্মতলায় সংঘর্ষের গ্রেফতার করা হয়েছে বিধায়ক নওশাদ সিদ্দিকীকে। মঙ্গলবার তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন পীরজাদা পরিবারের সদস্যরা।

Speaker on Naushad Siddiqi: নওশাদের গ্রেফতারিতে কি নিয়ম মানা হয়নি? কী বলছেন স্পিকার?
নওশাদের গ্রেফতারি প্রসঙ্গে মুখ খুললেন স্পিকার

কলকাতা : আইএসএফ (ISF) বিধায়ক নওশাদ সিদ্দিকী (Naushad Siddiqi) গ্রেফতার হওয়ার পর থেকেই প্রশ্ন উঠেছে স্পিকারের ভূমিকা নিয়ে। ফিরহাদ হাকিম গ্রেফতার হওয়ার পর বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্য়ায় (Biman Banerjee) দাবি অভিযোগ করেছিলেন, তাঁকে গ্রেফতারির বিষয়ে জানানো হয়নি। তাহলে নওশাদের গ্রেফতারিতে স্পিকার চুপ কেন? গ্রেফতারির মঙ্গলবার প্রশ্ন তুলেছেন নওশাদের আত্মীয় তথা ফুরফুরা শরিফের পীরজাদারাও। অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্য়ায় জানালেন, নিয়ম মেনেই গ্রেফতার করা হয়েছে নওশাদকে। তিনি বলেন, ‘নিয়ম হল গ্রেফতার করার ২৪ ঘণ্টার মধ্যে জানাতে হয়। এ ক্ষেত্রেও জানানো হয়েছে। আমরা বিধানসভার বুলেটিনে সেটা প্রকাশ করে দেব। হাউসকেও আমি জানিয়ে দেব।’

মঙ্গলবার এক সরস্বতী পুজোর উদ্বোধনে গিয়ে বিমান বন্দ্যোপাধ্যায় এই প্রসঙ্গে মুখ খোলেন। নওশাদ সিদ্দিকীকে গ্রেফতার প্রসঙ্গে তিনি বলেন, ‘আইন সবার জন্য সমানভাবে প্রযোজ্য। কেউ আইনের উর্ধ্বে নয়। দেশের আইন সবাইকে মেনে চলতে হবে।’ তাঁর কথায়, ‘একজন বিধায়ক, তাঁর দল রাস্তায় নেমে ভাঙচুর করবে, আর বিধায়ক ধর্মের আড়ালে সুরক্ষা চাইবেন, সেটা হতে পারে না।’ তাঁর দাবি, গত শনিবার যা হয়েছে, তার সঙ্গে ধর্মের কোনও সম্পর্ক নেই।

গত শনিবার নওশাদ গ্রেফতার হওয়ার পর থেকেই প্রশ্ন ওঠে বিধানসভার স্পিকারের ভূমিকা নিয়ে। মঙ্গলবার লালবাজারে বিধায়কের সঙ্গে দেখা করতে যান পীরজাদা পরিবারের সদস্যরা। দেখা করার পর বেরিয়ে নওশাদের দাদা কাশেম সিদ্দিকী বলেন, ‘পীরজাদাদের গায়ে হাত দেওয়া হয়েছে। বিজেপি শাসিত রাজ্যেও এমনটা ঘটেনা।’ এরপরই সংবাদমাধ্য়মে মুখ খুললেন স্পিকার। পরবর্তীতে কী কর্মসূচি নেওয়া হবে, তা ফুরফুরা শরিফে বৈঠকে ঠিক করা হবে বলে জানিয়েছেন সিদ্দিকীরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla