Exclusive Sujata Mondal: সৌমিত্র অতীত? সুজাতার জীবনে কি ‘অন্য বসন্ত’? বললেন, ‘অল্পবয়সী মেয়ে আমি, বসন্ত তো…’

Sujata Mondal: "আমি অল্পবয়সী মেয়ে। আর বসন্ত তো এক বছর থেকে একশো বছর বয়সীদের জীবনে আসে। কিন্তু মনটাকে তরুণ রাখতে হয়।''

Exclusive Sujata Mondal: সৌমিত্র অতীত? সুজাতার জীবনে কি 'অন্য বসন্ত'? বললেন, 'অল্পবয়সী মেয়ে আমি, বসন্ত তো...'
সুজাতার জীবনে 'অন্য বসন্ত'! গ্রাফিক্স- অভীক দেবনাথ

সৌরভ পাল ও সৈকত দাস: সুজাতার জীবনে শেষ সৌমিত্র অধ্যায়? বিষ্ণুপুরের বিজেপি সাংসদ ডিভোর্স চেয়েছিলেন তৃণমূলে যোগ দেওয়া সুজাতার কাছে। কিন্তু সুজাতা তা চাননি। অবশেষে সেই সুজাতার জীবনে কি অন্য কেউ? একুশের ভোটে তৃণমূলের টিকিটে আরামবাগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করা সুজাতা অবশ্য সরাসরি কারও নাম করলেন না। তবে আভাস দিলেন কবি সুভাষ মুখোপাধ্যায়ের কবিতার পংক্তি উদ্ধৃত করে-“ফুল ফুটুক আর নাই ফুটুক আজ বসন্ত।”

ডিসেম্বরের শহরে…

২০২০ সালের ২১ ডিসেম্বর। সৌগত রায় ও কুণাল ঘোষের হাত ধরে তৃণমূলে যোগ দিয়েছিলেন বিজেপি সাংসদ পত্নী। বিধানসভা ভোটকে সামনে রেখে তখন দলবদলের মরসুম শুরু হলেও সুজাতার এই পদ্মত্যাগ প্রত্যাশিত ছিল না। সেদিন তৃণমূলের পতাকা তুলে নিয়ে বিজেপির উদ্দেশে একের পর এক অভিযোগ করেছিলেন তিনি। আর সেই ডিসেম্বরের শীতের দিনই লাল সোয়েটার পরিহিত সৌমিত্র কেঁদে ফেলেছিলেন সাংবাদিক বৈঠকে। বলেছিলেন “তৃণমূল এত বড় চোর! বালি চুরি করত, কয়লা চুরি করত, গরু চুরি করত, শেষে আমার বউকেও চুরি করল…” জানিয়ে দিয়েছিলেন যে, তিনি সুজাতার সঙ্গে বৈবাহিক সম্পর্ক-ও ছিন্ন করলেন।

সুজাতা অবশ্য ডিভোর্স চাননি। একাধিকবার জানিয়েছেন সে কথা। শুধু আলাদা রাজনৈতিক দল করলে কেন স্বামী-স্ত্রীর সম্পর্ক থাকতে পারবে না, প্রশ্ন তুলেছিলেন তিনি। যদিও তাঁদের বিবাহ বিচ্ছেদের মামলা চলছে। তার মধ্যেই ২০২১ সালের ২১ নভেম্বর সুজাতা আভাস দিলেন তাঁর জীবনে শুরু হতে চলেছে নতুন অধ্যায়।

সুজাতার জীবনে সৌমিত্র অতীত? বর্তমান কে?

২০২০ সালের একুশে ডিসেম্বর থেকে ২০২১ সালের একুশে নভেম্বর, ১১ মাসে ব্যক্তিগত জীবনে বহু চড়াই-উতরাই পার করে ফেলেছেন সুজাতা। শীতের আমেজ এখনও পড়েনি। বসন্ত আসতে মাস কয়েক বাকি। তবে সুজাতার জীবনে এখনই ‘অন্য বসন্ত’। নিজেকে নিজের মতো গুছিয়ে নিয়েছেন তিনি। জানালেন, “আমার আগামী জীবন যেটাই হোক, সেটা খুব ভাল হবে। কারণ, আমি মনে করি, জীবনের অন্ধকারের পরেই আলো আসে। রাতের পরেই দিন আসে। জীবনে চলার পথে অমাবস্যা আসে। সেই অমাবস্যার দিনগুলো পার করলে পূর্ণিমা আসবে।”

তৃণমূল নেত্রী আরও বলেন,”আমার জীবনে সব সময় বসন্ত। কবির কথায় বলি,”ফুল ফুটুক আর নাই ফুটুক আজ বসন্ত। আমি জীবনে কোনও কিছু লুকোই না। সব কিছুই শেয়ার করব। এটাও লুকোব না। তবে আরও কিছু ভাল দেখার জন্য ওয়েট করুন।”

সুজাতার স্পেশাল মানুষটি-ও কি কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব?

এখানেও রহস্য রাখতে চাইলেন তৃণমূল নেত্রী। বললেন, “এখনই তাঁর নাম বলব না। আমি অল্পবয়সী মেয়ে। আর বসন্ত তো এক বছর থেকে একশো বছর বয়সীদের জীবনে আসে। কিন্তু মনটাকে তরুণ রাখতে হয়।”

“মন-ই মানুষকে বাঁচিয়ে রাখে। মনের মানুষ পেয়েছি কিনা তা ক্রমশ প্রকাশ্য। পরে আরও বিশদে শেয়ার করব।” Tv9 বাংলাকে দেওয়া প্রতিক্রিয়ায় জানালেন সুজাতা।

আর এ নিয়ে কী বলছেন সৌমিত্র? তাঁর সংক্ষিপ্ত প্রতিক্রিয়া, ‘শুভেচ্ছা রইল , জীবন এগিয়ে যাক’।

আরও পড়ুন: Bharati Ghosh BJP National Spokesperson: বিজেপিতে গুরুত্ব বাড়ল ভারতী ঘোষের, এবার দলের সর্বভারতীয় মুখপাত্র

Click on your DTH Provider to Add TV9 Bangla