SSC: মেয়াদ উত্তীর্ণ প্যানেল থেকে নিয়োগ বাতিল, রায় চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে ১৮৪

SSC: প্যানেল মেয়াদ উত্তীর্ণ হতে গেলে এসএসসি পক্ষ থেকে নোটিস বা বিজ্ঞাপন দিয়ে জানাতে হবে এই মেয়াদ কত দিনের। সেরকম কোনও নোটিস কিন্তু ইস্যু করা হয়নি বা কোনও বিজ্ঞাপন দেওয়া হয়নি, দাবি এই চাকরিহারাদের।

SSC: মেয়াদ উত্তীর্ণ প্যানেল থেকে নিয়োগ বাতিল, রায় চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে ১৮৪
সুপ্রিম কোর্ট (ফাইল ছবি)Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2024 | 4:39 PM

কলকাতা:  ২০১৬ সালের নিয়োগের পুরো প্যানেল বাতিল করেছে কলকাতা হাইকোর্ট।  কলকাতার ডিভিশন বেঞ্চের নির্দেশে যাঁদের চাকরি গিয়েছে, তাঁদের একটি অংশ সুপ্রিম কোর্টে যাওয়ার সিদ্ধান্ত জানিয়েছে। তাঁদের ২০১৬ নিয়োগ প্রক্রিয়ায় অষ্টম পর্যায় কাউন্সেলিং হয়। এই অষ্টম পর্যায় কাউন্সিলিং হওয়া চাকরি হারানোর সংখ্যা ১৮৪। আদালত তাঁদের চাকরি বাতিল করেছে মেয়াদ উত্তীর্ণ প্যানেলে নাম থাকার অভিযোগে। যদিও এই চাকরিহারাদের দাবি তাঁদের প্যানেল মেয়াদ উত্তীর্ণ নয়।

প্যানেল মেয়াদ উত্তীর্ণ হতে গেলে এসএসসি পক্ষ থেকে নোটিস বা বিজ্ঞাপন দিয়ে জানাতে হবে এই মেয়াদ কত দিনের। সেরকম কোনও নোটিস কিন্তু ইস্যু করা হয়নি বা কোনও বিজ্ঞাপন দেওয়া হয়নি, দাবি এই চাকরিহারাদের। অন্যদিকে. তাদের অভিযোগ সেই হিসাবে ধরতে গেলে অষ্টম পর্যায় কাউন্সেলিয়ের আগে যাঁদের কাউন্সেলিং হয়েছে বা তাঁদের পরে যাঁদের কাউন্সেলিং হয়েছে, তাঁদেরও তালে মেয়াদ উত্তীর্ণ প্যানেল হওয়া উচিত।

তাঁদের দাবি, কোনও দুর্নীতির অভিযোগ নেই। প্রাক্তন বিচারপতি আরএন বাক কমিটির রিপোর্টেও তাঁদের নাম উল্লেখ নেই। তাঁদের বিরুদ্ধে কোনও দুর্নীতির উল্লেখ নেই সিবিআই-এর রিপোর্টেও।  তাঁদের সঙ্গে ওএমআর শিটও সঙ্গে রয়েছে। এই চাকরি হারাদের দাবি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ এই প্যানেলের তিনজনকে চাকরিও দিয়েছিলেন। সেখানেই তাঁদের প্রশ্ন, তাহলে কীসের ভিত্তিতে তাঁদের চাকরি বাতিল করা হচ্ছে? এই বক্তব্য নিয়েই আগামী সপ্তাহে সুপ্রিমকোর্টে স্পেশাল রিট পিটিশন ফাইল করতে চলেছেন এই ১৮৪ জন চাকরিহারা।