SSC Scam Investigation: ‘কালা ধনের’ অঙ্ক মেলাবে কালো ডায়েরি?

ইডি সূত্রে খবর, টাকা এবং গয়না ছাড়াও অর্পিতা মুখার্জির ফ্ল্যাট থেকে অন্তত ৫০টি জিনিস বাজেয়াপ্ত করা হয়েছে। ডায়েরি তার মধ্যে একটি। বাজেয়াপ্ত হওয়া ডায়েরির পাতা উল্টে অনেক হিসেবনিকেশের হদিশও পেয়েছেন তদন্তকারীরা

| Edited By: | Updated on: Jul 25, 2022 | 8:23 PM

কলকাতা: বাড়িতে মজুত ২০ কোটির উপরে ক্যাশ, সঙ্গে ৫০ লক্ষ টাকার স্বর্ণালঙ্কার! ছিল বৈদেশিক মুদ্রাও। হিসেব দিতে না পেরেই গারদে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখার্জি। এবার তাঁর ফ্ল্যাট থেকেই উদ্ধার হল কালো ডায়েরি। কারা টাকা দিয়েছেন? কারা টাকা নিয়েছেন? এই ডায়েরিতেই কি রয়েছে কালো টাকার সব হিসেব নিকেশ? পাতায় পাতায় নজর ইডি আধিকারিকদের।

সূত্রের খবর এই ডায়েরির উপরে লেখা রয়েছে ‘ডিপার্টমেন্ট অব স্কুল এডুকেশন অ্যান্ড হায়ার এডুকেশন, গভর্মেন্ট অব ওয়েস্ট বেঙ্গল’। জানা যাচ্ছে এই ডায়েরিতেই উল্লেখ রয়েছে ৬টি ভুয়ো সংস্থার নামও। যার ডিরেক্টর নাকি ছিলেন অর্পিতা মুখার্জি নিজে। এই ৬টি সংস্থাতেই বিনিয়োগ করেছেন অর্পিতা মুখার্জির আত্ময়ীরা। ইডি সূত্রে খবর, টাকা এবং গয়না ছাড়াও অর্পিতা মুখার্জির ফ্ল্যাট থেকে অন্তত ৫০টি জিনিস বাজেয়াপ্ত করা হয়েছে। ডায়েরি তার মধ্যে একটি। বাজেয়াপ্ত হওয়া ডায়েরির পাতা উল্টে অনেক হিসেবনিকেশের হদিশও পেয়েছেন তদন্তকারীরা। শুধু তাই, নির্দিষ্ট করে অনেকের নামও নাকি রয়েছে ওই ডায়েরিতে।

প্রসঙ্গত সারদা কেলেঙ্কারিতে হইচই ফেলে দিয়েছিল সারদা কর্তা সুদীপ্ত সেনের লাল ডায়েরি। সেই ডায়েরিই পরবর্তীতে হয়ে দাঁড়িয়েছিল তদন্তকারীদের ‘প্রশ্নপত্র’। এবার শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অর্পিতার ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকে উদ্ধার হল কালো ডায়েরি। এই ডায়েরিই কি হয়ে উঠবে নিয়োগ কেলেঙ্কারি তদন্তের ‘ব্ল্যাক বক্স’, উত্তর দেবে সময়ই।

Follow Us: