Sree Bhumi Sporting Club: ‘রাস্তা বন্ধ হলেই ঘ্যাচাং ফু’, বলেছিলেন মমতা, মহালয়া থেকেই অগ্নিপরীক্ষায় সুজিতের শ্রীভূমি

Sree Bhumi Sporting Club: উদ্বোধনে এসে সতর্ক করে নেত্রীকে বলতে শোনা গিয়েছিল, “সুজিতবাবু রাস্তা বন্ধ হলে বিশ্ববাংলা থেকে ঘ্যাচাং ফু করে দেব!” নেত্রী যাতে ঘ্যাচাং ফু না করে দেন তাই মহালয়া থেকেই সেই পরীক্ষায় শ্রীভূমি পুজো উদ্যোক্তাদের বসতে হল‌।

Sree Bhumi Sporting Club: 'রাস্তা বন্ধ হলেই ঘ্যাচাং ফু’, বলেছিলেন মমতা, মহালয়া থেকেই অগ্নিপরীক্ষায় সুজিতের শ্রীভূমি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2022 | 7:44 PM

কলকাতা: একে রবিবার, তার উপর আবার মহালয়া (Mahalaya)। আর এই সুযোগই হাতছাড়া নারাজ উৎসব মুখর বাঙালি। শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে (Sree Bhumi Sporting Club) উপচে পড়ল দর্শনার্থীদের ভিড়। গত বৃহস্পতিবারই এই পুজো মণ্ডপের উদ্বোধন করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। গত বছর দুবাইয়ের বুর্জ খালিফার আদলে পুজো মণ্ডপে করে সকলকে তাক লাগিয়ে দিয়েছিল শ্রীভূমি। এবারও রয়েছে বড় চমক। মণ্ডপ তৈরি হয়েছে ভ্যাটিক্যান সিটির আদলে। সহজ কথায় শ্রীভূমির তাক লাগানো সব প্যান্ডেল দেখতে প্রতি বছরই দর্শনার্থীদের ব্য়াপক সমাগম দেখতে পাওয়া গিয়েছে। তবে গত বছর বুর্জ খালিফা দেখতে বাঁধ ভাঙে জনতার ভিড়ে। পুজোর মাঝেই বন্ধ হয়ে যায় মণ্ডপের দরজা। আর সে কথা মাথায় রেখেই এবার এই পুজোর অন্যতম উদ্যোক্তা তথা রাজ্যের মন্ত্রী সুজিত বসুকে সতর্ক করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। 

উদ্বোধনে এসে সতর্ক করে মমতাকে বলতে শোনা গিয়েছিল, “সুজিতবাবু রাস্তা বন্ধ হলে বিশ্ববাংলা থেকে ঘ্যাচাং ফু করে দেব!” নেত্রী যাতে ঘ্যাচাংফু না করে দেন তাই মহালয়া থেকেই সেই পরীক্ষায় শ্রীভূমি পুজো উদ্যোক্তাদের বসতে হল‌। রবিবেলায় বেলা যত বেড়েছে শ্রীভূমি দর্শনের ভিড়‌ও বেড়েছে। আর সেই সূত্রে বিধাননগর কমিশনারেটের পুলিশদের মধ্যেও লক্ষ্য করা গিয়েছে তৎপরতা। মহালয়ার বিকালে মণ্ডপ চত্বরে হাজির ছিলেন ডিসি-এসিপি পদমর্যাদার পুলিশ কর্তারা। 

ভিড় তখন ক্রমেই বাড়ছে মূল মণ্ডপের সামনে। কেউ তুলছেন মোবাইলে ছবি, কেউ বানাচ্ছেন ব্লগ, কেউ মজেছেন রিলে। শ্রীভূমির বিশালাকার মণ্ডপে ক্যামেরা বন্দি করতে গিয়ে তখন মণ্ডপের সামনের জটলাটা আরও গাঢ় হয়েছে। এর কয়েক মুহূর্তের মধ্যেই পুলিশ কর্তাদের গলায় শোনা গিয়েছে সেই চেনা তাড়া, ‘এগিয়ে যান’। উদ্বোধন হলেও এখন‌ও পুরোপুরি সেজে ওঠেনি ভ্যাটিকান সিটির আদলে তৈরি পুজো মণ্ডপ। তা নিয়ে পুজো প্রেমীদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া‌ও মিলেছে। কিন্তু স্টেটাস আপডেট একটাই। মহালয়ায় এই ভিড়ের বহর হলে, এখনও তো পুজোর অনেক বাকি! তখন কী হবে? সামাল দিতে পারবেন তো সুজিত ব্রিগেড? উঠছে প্রশ্ন।