Suvendu Adhikari: বিধানসভা ভোটের ফলঘোষণার রাতে প্রাণঘাতী হামলার অভিযোগ, NIA ও CBI তদন্তের দাবিতে হাইকোর্টে যাচ্ছেন শুভেন্দু

Suvendu Adhikari: ২০২১ সালের ২ মে বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের রাতে তিনি কোলাঘাট থেকে হলদিয়া এসডিও অফিসে পৌঁছেছিলেন। সেইসময় তাঁর উপর প্রাণঘাতী হামলা করা হয় বলে অভিযোগ করছেন শুভেন্দু অধিকারী। একাধিক গাড়ি ভাঙচুর চালানো হয়েছিল বলেও অভিযোগ তুলেছেন তিনি।

Suvendu Adhikari: বিধানসভা ভোটের ফলঘোষণার রাতে প্রাণঘাতী হামলার অভিযোগ, NIA ও CBI তদন্তের দাবিতে হাইকোর্টে যাচ্ছেন শুভেন্দু
রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 22, 2022 | 3:39 PM

কলকাতা : বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের রাতে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে এবার হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সেদিনের ঘটনার এনআইএ (NIA) এবং সিবিআই (CBI) তদন্তের দাবি জানিয়েছেন শুভেন্দু। উল্লেখ্য, ২০২১ সালের ২ মে বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের রাতে তিনি কোলাঘাট থেকে হলদিয়া এসডিও অফিসে পৌঁছেছিলেন। সেইসময় তাঁর উপর প্রাণঘাতী হামলা করা হয় বলে অভিযোগ করছেন শুভেন্দু অধিকারী। একাধিক গাড়ি ভাঙচুর চালানো হয়েছিল বলেও অভিযোগ তুলেছেন তিনি। শুভেন্দু অধিকারীর দিকে লক্ষ্য করে পাথরবৃষ্টি করা হয়েছিল বলেও অভিযোগ রয়েছে।

সেদিনের ঘটনার পর শুভেন্দু অধিকারীর নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের পিএসও দূর্গাচক থানায় অভিযোগও দায়ের করেছিলেন। কিন্তু সেই ঘটনার পর প্রায় এক বছর অতিক্রান্ত হতে চলল, অথচ তদন্ত প্রক্রিয়ায় পুলিশের ভূমিকা মোটেও সদর্থক নয় বলে মনে করছেন শুভেন্দু অধিকারী। সেই কারণেই আগামী সপ্তাহে শুভেন্দু অধিকারীর তরফ থেকে মামলা করার কথা রয়েছে কলকাতা হাইকোর্টে। বিজেপি সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। শুধু মামলা করাই নয়, সেই সঙ্গে ওই ঘটনার সিবিআই ও এনআইএ তদন্তেরও দাবি জানানো হচ্ছে।

বিজেপির বক্তব্য, সেদিন শুভেন্দু অধিকারীর নিরপত্তার দায়িত্বে যে জওয়ানরা ছিলেন, তাঁরা কোনওমতে শুভেন্দুকে সেখান থেকে বের করে এনেছিলেন। কিন্তু, রাজ্যের বিরোধী দলনেতা, যাঁর পদাধিকার ক্যাবিনেট মন্ত্রীর সমতুল্য, তার উপর যদি এমন হামলা হয়, যদি তাঁর গাড়ি ভাঙচুর করা হয়, তাহলে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি কোথায় রয়েছে? এমন প্রাণঘাতী হামলার পর থানায় অভিযোগ দায়ের হলেও এতদিনেও কারও শাস্তি হয়নি বা কাউকে গ্রেফতারও করা হয়নি। ফলে গোটা বিষয়টিতেই রাজ্য পুলিশের ভূমিকা একেবারেই ইতিবাচক নয় বলেই মত বিজেপির। কেন এই হামলার পরেও পুলিশ কার্যত নীরব রয়েছে? তা নিয়ে প্রশ্ন তুলছে বিজেপি। এই পরিস্থিতিতে গোটা ঘটনায় পুলিশের কী ভূমিকা এবং এতে এনআইএ ও সিবিআই তদন্তের দাবি করেই আগামী সপ্তাহে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন : Namkhana Physical Assault Case: নামখানাকাণ্ডেও দময়ন্তীতে ভরসা হাইকোর্টের, না হলে সিবিআই নিয়ে ভাবনাচিন্তা