Tathagata Roy : তৃণমূলের ‘ট্রয়ের ঘোড়া’ চিনতে না পারার ফল সবার দেখা, বঙ্গ বিজেপিকে খোঁচা তথাগতর

Tathagata Roy taunts West Bengal BJP: তথাগত রায়ের বক্তব্য, তৃণমূল থেকে বিজেপিতে আসা বিভিন্ন আবর্জনা এবং ট্রয়ের ঘোড়াকে টিকিট দেওয়া হয়েছিল। আর তার ফল আজ হাতেনাতে ভোগ করছে বিজেপি। এমনটাই মত তথাগত রায়ের।

Tathagata Roy : তৃণমূলের 'ট্রয়ের ঘোড়া' চিনতে না পারার ফল সবার দেখা, বঙ্গ বিজেপিকে খোঁচা তথাগতর
তথাগতের নিশানায় দল (ফাইল চিত্র)

কলকাতা : উত্তর প্রদেশের (Uttar Pradesh) প্রসঙ্গ টেনে এবার বঙ্গ বিজেপির (West Bengal BJP) নেতাদের ফের এক হাত নিলেন তথাগত রায় (Tathagata Roy)। যোগীরাজ্যে একের পর এক নেতা বিজেপি ছাড়ছেন। যোগ দিচ্ছেন অখিলেশ যাদবের সমাজবাদী পার্টিতে। আর সেই প্রসঙ্গ টেনে এবার তথাগত রায় আক্রমণ শানালেন বঙ্গ বিজেপির নেতাদের। তাঁর বক্তব্য, বাংলাতেও এই একই ধরনের ঘটনা দেখা গিয়েছে সাম্প্রতিক অতীতে। তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা নেতাদের একটি বড় অংশ যেভাবে ভোট মিটতেই ‘ঘর ওয়াপসি’ করেছেন, সেই প্রসঙ্গেই ফের একবার সরব হলেন তথাগত রায়। তথাগত রায়ের বক্তব্য, তৃণমূল থেকে বিজেপিতে আসা বিভিন্ন আবর্জনা এবং ট্রয়ের ঘোড়াকে টিকিট দেওয়া হয়েছিল। আর তার ফল আজ হাতেনাতে ভোগ করছে বিজেপি। এমনটাই মত তথাগত রায়ের।

দলের পুরোনা কর্মীদের বদলে দলবদলু নেতাদের কেন টিকিট?

উত্তর প্রদেশে বিজেপি নেতা – মন্ত্রীদের দল ছেড়ে সমাজবাদী পার্টিতে যোগ দেওয়ার প্রসঙ্গে তথাগত রায় টুইটারে লেখেন, “একই  রকম দৃশ্য দেখা গিয়েছিল পশ্চিমবঙ্গেও। তৃণমূলের বিভিন্ন আবর্জনা এবং ট্রয়ের ঘোড়া বিজেপিতে যোগ দিয়েছিল। (দলীয় নেতৃত্ব) ভোটের টিকিট দেওয়ার সময় যে কর্মীরা দলের প্রতি অঙ্গীকারবদ্ধ, তাঁদের তুলনায় এই আবর্জনা ও ট্রয়ের ঘোড়াদের অগ্রাধিকার দিয়েছিল। তার ফল কী হয়েছে তা সবার দেখা।”

উল্লেখ্য, ট্রোজান হর্স বা ট্রয়ের ঘোড়া বিষয়ে গ্রীক উপকথার সঙ্গে জড়িয়ে। ট্রয়ের পতনের অন্যতম কারণ হিসেবে মনে করা হয় এই ট্রয়ের ঘোড়াকে। গ্রিক সৈন্যরা একটি বিশাল কাঠের ঘোড়ার ভিতরে নিজেদের সৈন্যদের লুকিয়ে ট্রয়ের মূল ফটকের কাছে রেখে দেয়। ট্রয়বাসীরা সেটিকে উপহার মনে করে ভিতরে নিয়ে যান এবং রাত্রে গ্রিক সৈন্যরা কাঠের ঘোড়ার ভিতর থেকে বেরিয়ে এসে ট্রয়ের মূল ফটক খুলে দেয় আর তাতেই পতন হয়ে যায় ট্রয় নগরীর।

তথাগতর নিশানায় বঙ্গ বিজেপি

অর্থাৎ, বঙ্গ বিজেপিতেও যেভাবে বিধানসভা নির্বাচনের সময় তৃণমূল ছেড়ে আসা নেতাদের পদ্ম প্রতীকে টিকিট দেওয়া হয়েছিল, তাদের কার্যত এই ট্রয়ের ঘোড়ার সঙ্গেই তুলনা করেছেন তথাগত রায়। এখানে তৃণমূলের এই ‘ট্রয়ের ঘোড়া’- কে চিনতে না পারার দায় কার্যত বিজেপির রাজ্য নেতৃত্বের উপরেই ঠেলে দিয়েছেন তথাগত বাবু। উল্লেখ্য, দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়, অরবিন্দ মেননদের বিরুদ্ধে এর আগেও একাধিকবার সরব হয়েছেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল। এবার উত্তর প্রদেশের ঘটনা প্রসঙ্গে, ফের একবার বাংলার নেতৃত্বকে খোঁচা দিতে ছাড়লেন না তিনি।

আরও পড়ুন : Kunal Ghosh Tweet: কুণালের ‘চ্যাপ্টার ক্লোজড’! কল্যাণের সঙ্গে তরজার পরই এমন ইঙ্গিতবাহী টুইট

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla