CM Mamata Banerjee: গোয়া সফরের জন্য মুখিয়ে মমতা, সাগরতীরে ‘নতুন ভোর’ই লক্ষ্য

Goa: মমতা নিজেও এই সফর নিয়ে কতটা উচ্ছ্বসিত তা বোঝালেন শনিবার সকালের একটি টুইটে। একই সঙ্গে ইঙ্গিত দিয়ে রাখলেন, এই সফর রাজনৈতিক ভাবে কতটা তাৎপর্যপূর্ণ হতে চলেছে।

CM Mamata Banerjee: গোয়া সফরের জন্য মুখিয়ে মমতা, সাগরতীরে 'নতুন ভোর'ই লক্ষ্য
২৮ অক্টোবর গোয়ায় যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 8:41 AM

কলকাতা: এখন আর শুধু নজরে বাংলা নয়। লক্ষ্য দিল্লিও বটে। সে কারণেই ছোট ছোট রাজ্যগুলিকে পাখির চোখ করে এগোচ্ছে তৃণমূল কংগ্রেস। ত্রিপুরা, অসমের পর এবার তাদের নজরে গোয়া। এই পশ্চিমী রাজ্য যে কতটা গুরুত্ব পাচ্ছে তা বুঝিয়ে দিচ্ছে তৃণমূল সুপ্রিমোর সফর। স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায় যাচ্ছেন সেখানে। উত্তরবঙ্গ সফর সেরেই ২৮ অক্টোবর যাবেন গোয়ায়। মমতা নিজেও এই সফর নিয়ে কতটা উচ্ছ্বসিত তা বোঝালেন শনিবার সকালের একটি টুইটে। একই সঙ্গে ইঙ্গিত দিয়ে রাখলেন, এই সফর রাজনৈতিক ভাবে কতটা তাৎপর্যপূর্ণ হতে চলেছে।

টুইটারে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘২৮ তারিখের গোয়া সফরের জন্য আমি প্রস্তুতি নিচ্ছি। আমি সমস্ত ব্যক্তিত্ব, সংস্থা এবং রাজনৈতিক দলগুলিকে আহ্বান জানাচ্ছি বিজেপিকে হারাতে সংঘবদ্ধ হোন। গত ১০ বছর ধরে গোয়ার মানুষকে অনেক কষ্ট করতে হয়েছে। সকলে যুথবদ্ধ হলে নতুন সরকার গঠিত হবে। যা গোয়ায় এক নতুন সকাল নিয়ে আসবে। নতুন সরকার মানুষের সরকার হোক, মানুষের সমস্যা বুঝুক এটাই কাম্য।’

২০২২ সালের ফেব্রুয়ারি মাসে গোয়ায় বিধানসভা নির্বাচন। তার আগে আগামী সোমবার থেকেই গোয়া বিধানসভা নির্বাচনের জন্য পুরোপুরি ময়দানে নেমে পড়ছে বঙ্গের শাসক দল। প্রচারের শুরুতে সৌগত রায়ের সঙ্গী হবেন বিজেপির জার্সি ছেড়ে সদ্য তৃণমূলের জার্সি পরা বাবুল সুপ্রিয়। তৃণমূল গোয়ার জন্য নতুন স্লোগানও প্রকাশ করেছে, গোয়েনচি নভি সকাল (Goenchi Navi Sakal)। অর্থাৎ, গোয়ায় নতুন প্রভাত।

আগামী ২৮ অক্টোবর গোয়ায় পৌঁছবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তৃণমূলে যোগদানকারী নেতৃত্বের সঙ্গে বেশ কিছু প্রশাসনিক বৈঠক রয়েছে। তারপর একটি সাংবাদিক বৈঠক ও সভাও করতে পারেন তৃণমূল সুপ্রিমো। একাধিক নামজাদা ব্যক্তিত্ব মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সফরে তৃণমূলে যোগ দিতে পারেন বলে শোনা যাচ্ছে।

লুইজ়িনহো ফালেইরো, ১০ কংগ্রেস নেতার পাশাপাশি গোয়ার দুই ফুটবল তারকা ডেনজ়িল ফ্রাঙ্কো এবং লেনি ডি গামাও তৃণমূলে যোগ দেন কিছুদিন আগেই। ভারতের জাতীয় ফুটবল দলের প্রাক্তন ডিফেন্ডার ডেনজ়িল ফ্রাঙ্কো এবং গোয়া বক্সিং অ্যাসোসিয়েশনের সহ সভাপতি লেনি ডি গামা। কোঙ্কনি লেখক এন শিবদাস জানান, তিনি নিজে কলকাতায় প্রশান্ত কিশোরের সঙ্গে দেখা করেছেন। ২০২২ ও ২০২৪-এর নির্বাচনকে মাথায় রেখেই সর্বশক্তি দিয়ে তৃণমূল আসরে নামতে চাইছে বলে দাবি করেন এন শিবদাস। অন্যদিকে জোর জল্পনা জনপ্রিয় গায়ক লাকি আলি, অভিনেত্রী নাফিসা আলির সঙ্গেও সাক্ষাত্‍ সেরেছেন ডেরেক ও’ব্রায়েন।

মমতার গোয়া সফরের আগে শুক্রবারই তৃণমূলের তরফে ঘোষণা করা হয়েছে, গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের দীর্ঘদিনের নেতা লুইজ়িনহো ফেলেইরোকে তৃণমূলের সর্বভারতীয় সহ সভাপতি পদে নিয়োগ করা হল। অর্থাৎ বাইশ ও চব্বিশের আগে সাগর পারের এই রাজ্য নিয়ে তৃণমূলের প্রস্তুতি যে বেশ জোরাল ফেলেইরোর সর্বভারতীয় সহ সভাপতি হওয়া থেকে মমতার টুইট, প্রতিটি ক্ষেত্রেই তা প্রতিফলিত।

আরও পড়ুন: তৃতীয় ঢেউ কি আরও কাছে? পুজো মিটতেই আশঙ্কা বাড়াচ্ছে সংক্রমণ