RG Kar case: স্বাস্থ্য ভবনের সামনে অবস্থানে জুনিয়র ডাক্তাররা, রাতেই তাঁদের পাশে তিলোত্তমার বাবা-মা

RG Kar case: পাঁচ দফা দাবি জানিয়েছেন জুনিয়র ডাক্তাররা। পাঁচ দাবির মধ্যে রয়েছে আরজি কর কাণ্ডে জড়িতদের দ্রুত চিহ্নিত করা, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের ইস্তফা এবং চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করা।

RG Kar case: স্বাস্থ্য ভবনের সামনে অবস্থানে জুনিয়র ডাক্তাররা, রাতেই তাঁদের পাশে তিলোত্তমার  বাবা-মা
রাতেও চলছে জুনিয়র ডাক্তারদের অবস্থান
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2024 | 12:29 AM

কলকাতা: আরজি কর কাণ্ডে জড়িতদের দ্রুত চিহ্নিত করতে হবে। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে। এমনই পাঁচ দফা দাবি তুলেছেন জুনিয়র ডাক্তাররা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলনে অনড় তাঁরা। মঙ্গলবার করুণাময়ী থেকে স্বাস্থ্য ভবন পর্যন্ত জুনিয়র ডাক্তাররা অভিযান করেন। বিকেল গড়িয়ে রাত হলেও স্বাস্থ্য ভবনের সামনে থেকে সরেননি তাঁরা। আর এই খবর পেয়ে রাতেই জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে সমর্থন জানিয়ে স্বাস্থ্য ভবনে পৌঁছে গেলেন তিলোত্তমার বাবা-মা।

গত ৯ অগস্ট আরজি করের সেমিনার হল থেকে ‘তিলোত্তমা’-র দেহ উদ্ধার হয়। আন্দোলনে নামেন জুনিয়র ডাক্তাররা। সোমবার সুপ্রিম কোর্ট আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে কাজে যোগ দিতে বলে। কিন্তু, জুনিয়র চিকিৎসকরা স্পষ্ট করে দেন, তাঁদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

পাঁচ দফা দাবি জানিয়েছেন জুনিয়র ডাক্তাররা। পাঁচ দাবির মধ্যে রয়েছে আরজি কর কাণ্ডে জড়িতদের দ্রুত চিহ্নিত করা, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের ইস্তফা এবং চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করা। এদিন স্বাস্থ্য সচিব আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের ইমেল পাঠিয়ে নবান্নে বৈঠকে আসার আহ্বান জানান। মুখ্যমন্ত্রী তাঁদের সঙ্গে বৈঠকে বসবেন বলে জানানো হয়। আলোচনার পথ খোলা রাখলেও এদিন নবান্নে যাননি জুনিয়র ডাক্তাররা।

এই খবরটিও পড়ুন

স্বাস্থ্য ভবনের সামনে থেকেও সরে যাননি আন্দোলনকারীরা। রাতেও সেখানে চলছে অবস্থান। সেই খবর পেয়েই রাতে স্বাস্থ্য ভবনের সামনে চলে আসেন তিলোত্তমার বাবা-মা ও পরিজনরা। তিলোত্তমার কাকিমা বলেন, ডাক্তারদের সুরক্ষা দিতে যাঁরা পারছেন না, তাঁরা কী করে কাজে ফেরার কথা বলেন? মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উৎসবে ফেরার মন্তব্যেরও সমালোচনা করেন তিনি।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)