TMC Councillor : খাস কলকাতায় বার্ধক্য ভাতার টাকা আত্মসাত্‍! পুলিশের চার্জশিটে নাম তৃণমূল কাউন্সিলরের

Indira Gandhi National old age scheme: ইন্দিরা গান্ধী ন্যাশনাল ওল্ড এজ স্কিমের আওতায় প্রবীণদের বার্ধক্য ভাতা দেওয়া হয়। দারিদ্র সীমার নীচে থাকা বৃদ্ধ-বৃদ্ধারা মাসিক ভাতা পান। ৬নং ওয়ার্ডে ২৪০ জনের নামে টাকা তোলা হয়। অথচ, তালিকায় থাকা ৮৫ জনের মৃত্যু হয়েছে।

TMC Councillor : খাস কলকাতায় বার্ধক্য ভাতার টাকা আত্মসাত্‍! পুলিশের চার্জশিটে নাম তৃণমূল কাউন্সিলরের
তৃণমূল কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2022 | 11:01 PM

কলকাতা : টাকা তছরুপের অভিযোগে পুলিশের চার্জশিট। আর তাতে প্রথম নাম তৃণমূল কাউন্সিলরের। অভিযোগ, কেন্দ্রীয় বার্ধক্য ভাতার টাকা আত্মসাত্‍ করেছেন ৬নং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সুমন সিং। এক-আধ নয়, টানা কুড়ি বছরের বেশি সময় ধরে চলছে এই কাণ্ড। অভিযোগ রয়েছে বার্ধক্য ভাতার টাকা আত্মসাত্‍-এর। কাঠগড়ায় খাস কলকাতা পুরনিগমের (Kolkata Municipal Corporation) কাউন্সিলর। ৬নং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সুমন সিংয়ের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল সিট। বার্ধক্য ভাতার টাকা তছরুপের অভিযোগে এবার কাঠগড়ায় তৃণমূল কাউন্সিলর। উল্লেখ্য, সাম্প্রতিক অতীতে গরু পাচার, কয়লা পাচার কাণ্ডে নাম জড়িয়ে হেভিওয়েট নেতাদের। প্রায়ই ডাক পড়ছে ইডি কিংবা সিবিআইয়ের দুয়ারে। এমন সময়ে কেন্দ্রীয় প্রকল্পের টাকা আত্মসাতে জড়িয়ে গেলেন শাসক দলের এক কাউন্সিলর। অভিযোগ, দুর্নীতির শুরু ছিয়ানব্বই সাল থেকে। কীরকম দুনীর্তি?

ইন্দিরা গান্ধী ন্যাশনাল ওল্ড এজ স্কিমের আওতায় প্রবীণদের বার্ধক্য ভাতা দেওয়া হয়। দারিদ্র সীমার নীচে থাকা বৃদ্ধ-বৃদ্ধারা মাসিক ভাতা পান। ৬নং ওয়ার্ডে ২৪০ জনের নামে টাকা তোলা হয়। অথচ, তালিকায় থাকা ৮৫ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে অনেকেই বর্তমানে ৬নং ওয়ার্ডের বাসিন্দা নন। অথচ, এঁদের প্রত্যেকের নামে টাকা তোলা হয়েছে বলে অভিযোগ। আর এই ঘটনা আঙুল উঠেছে স্থানীয় কাউন্সিলর সুমন সিং ও তাঁর শাগরেদদের বিরুদ্ধে। অভিযোগ, ছিয়ানব্বই সাল থেকে এই চুরি চলছে। ২০১০ সালে আরটিআই করেন সুনীল রাই। দ্বারস্থ হন আদালতের। লালবাজারে নির্দেশ দুর্নীতির তদন্তে গড়া হয় বিশেষ তদন্তকারী দল। সেই চার্জশিটে কাউন্সিলর সুমন সিং সহ দুই জনের নাম রয়েছে।

বাধর্ক্য ভাতা না পাওয়ার অভিযোগ করেছেন এলাকার অনেকেই। কী বলছেন এলাকার কুড়ি বছরের কাউন্সিলর? অভিযুক্ত কাউন্সিলর সুমন সিংয়ের সঙ্গে এই নিয়ে যোগাযোগ করা হলে তিনি বলেন, “২০০ টাকা, ৪০০ টাকা! আমি টাকা নিতে পারি? এটা মানা যায়? আগে আমরা দেখি। তারপর পুলিশ কি অভিযোগ দিয়েছে না দিয়েছে দেখা যাবে। আদালত আছে তো।” কাউন্সিলর মুখে যাই বলুন না কেন, কলকাতা শহরে খোদ জনপ্রতিনিধির নামেই জনগনের টাকা চুরির তদন্ত চার্জশিটে? অস্বস্তি বাড়ছে শাসক শিবিরে।

আরও পড়ুন : Aliah University: উপাচার্যকে গালিগালাজের ভিডিয়ো শেয়ার রাজ্যপালের! সোমবারের মধ্যে রিপোর্ট তলব রাজভবনে