Double Decker Bus: পুজোয় এবার ‘ডবল’ আনন্দ, শহরে ঘুরবে ডবল ডেকার বাস

Kolkata: দোতলা বাসের স্বাদ পেতে খরচ হবে খুবই সামান্য। মাথাপিছু মাত্র ৫০ টাকাতেই এই দোতলা বাসে চড়তে পারবেন আপনি।

Double Decker Bus: পুজোয় এবার 'ডবল' আনন্দ, শহরে ঘুরবে ডবল ডেকার বাস
কলকাতায় দোতলা বাস
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 11:13 PM

কলকাতা: পুজোর মরশুমে শহরবাসীর জন্য আরও এক সুখবর। কলকাতার রাজপথে চলবে দোতলা বাস। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুর ১২ টা থেকে এই পরিষেবা চালু করছে রাজ্য পর্যটন দফতর। দুটি ডবল ডেকার বাস ঘুরবে শহরে। নির্দিষ্ট রুটে চলবে বাস। শুরু হবে রবীন্দ্র সদনের পাশে ক্যাথিড্রাল রোড থেকে। এরপর ভিক্টোরিয়া মেমোরিয়াল, প্রিন্সেপ ঘাট, সেন্ট জনস চার্চ, ডেকার্স লেন, জোড়াসাঁকো হয়ে সি আর অ্যাভিনিউয়ে ঠাকুরবাড়ি গেটে গিয়ে শেষ হবে যাত্রাপথ। সপ্তাহে ছ’দিন বেলা ১১ টা এবং দুপুর ১২ টার সময় ক্যাথিড্রাল রোড থেকে ছাড়বে এই দোতলা বাস। সন্ধে ৬ টা পর্যন্ত চলাচল করবে। তবে সোমবার এই পরিষেবা পাওয়া যাবে না। সপ্তাহের বাকি দিনগুলিতে আপনি চাইলেই দোতলা বাসে ঘুরতে পারবেন শহরে।

বাসের ভাড়া কত পড়বে?

দোতলা বাসের স্বাদ পেতে খরচ হবে খুবই সামান্য। মাথাপিছু মাত্র ৫০ টাকাতেই এই দোতলা বাসে চড়তে পারবেন আপনি। তবে এই ৫০ টাকার বিনিময়ে আপনি একটি গোটা যাত্রাপথ উপভোগ করতে পারবেন। অর্থাৎ, ক্যাথিড্রাল রোড থেকে সি আর অ্যাভিনিউ কিংবা সি আর অ্যাভিনিউ থেকে ক্যাথিড্রাল রোড পর্যন্ত যাতায়াত করতে পারবেন মাত্র ৫০ টাকায়। যাত্রাপথের যে কোনও স্টপেজ থেকে আপনি চাইলে উঠতে বা নামতে পারেন।

ছাদখোলা দোতলা বাস

এই ডবল ডেকার বাসের মূল আকর্ষণ হল দোতলার ছাদ খোলা। তবে চিন্তা নেই। রোদ-বৃষ্টি থেকে বাঁচতে আপনার জন্য ছাতার ব্যবস্থাও থাকবে। দোতলায় যাঁরা উঠবেন, তাঁদের প্রত্যেককে একটি করে ছাতা দেওয়া হবে ব্যবহারের জন্য। দোতলায় বসার জন্য মোট ১২ টি আসন থাকছে। নীচের তলায় বসার জন্য থাকছে ১৪ টি আসন। এই বাসে কিন্তু দাঁড়িয়ে যাওয়া যাবে না।

মঙ্গলবার দুপুর ১২ টার সময় এই দোতলা বাসগুলির ক্যাথিড্রাল রোড থেকে ফ্ল্যাগ অফ করবেন রাজ্যের মন্ত্রী বাবুল সুপ্রিয়। রাজ্যবাসীর জন্য এটি নিঃসন্দেহে এটি একটি সুখবর।