WBBSE 10th Results: মোবাইল ফোন নেই একজন ছাত্রেরও, মাধ্যমিকে সাফল্যের পর বললেন মহারাজ

Narendrapur Ramkrishna Mission: স্বামী ইষ্টেশানন্দ মহারাজ বলেন, “আমরা সাফল্যে খুশি। এই সাফল্যের মূল একটাই, নরেন্দ্রপুর একটা আবাসিক বিদ্যালয়। ছাত্ররা এখানে থেকে পড়াশোনা করে। ফলে সহজেই একে অপরের সুবিধা অসুবিধায় কাছে আসতে পারে। মাস্টারমশাইদের কাছ থেকেও সহজেই সহযোগিতা পায়।"

WBBSE 10th Results: মোবাইল ফোন নেই একজন ছাত্রেরও, মাধ্যমিকে সাফল্যের পর বললেন মহারাজ
ছাত্রদের সঙ্গে প্রধান শিক্ষক স্বামী ইষ্টেশানন্দ মহারাজ। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2024 | 6:52 PM

কলকাতা: মাধ্যমিকের মেধা তালিকায় আবারও জয়জয়কার নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের। প্রথম দশে এবার জায়গা করে নিয়েছে এই স্কুলের ৬ পরীক্ষার্থী। আবাসিক বিদ্যালয়ে নিয়মানুবর্তিতা স্কুলের পরীক্ষার্থীদের সাফল্যের অন্যতম কারণ বলে জানান প্রধান শিক্ষক স্বামী ইষ্টেশানন্দ মহারাজ। পাশাপাশি তাঁর দাবি, স্কুলের ছাত্রদের মোবাইল ব্যবহার থেকে বিরত রাখা হয়। সেটাও সাফল্যের কারণ বলে মনে করেন তিনি।

স্বামী ইষ্টেশানন্দ মহারাজ বলেন, “আমরা সাফল্যে খুশি। এই সাফল্যের মূল একটাই, নরেন্দ্রপুর একটা আবাসিক বিদ্যালয়। ছাত্ররা এখানে থেকে পড়াশোনা করে। ফলে সহজেই একে অপরের সুবিধা অসুবিধায় কাছে আসতে পারে। মাস্টারমশাইদের কাছ থেকেও সহজেই সহযোগিতা পায়। আর নরেন্দ্রপুরে তপোবনের মতো একটা পরিবেশ আছে। এটাও সাফল্যের দিকে এগিয়ে দিতে সাহায্য করে। আরেকটা জিনিস, একবিংশ শতাব্দীতে মোবাইল ফোনের গুরুত্ব আছে তা অনস্বীকার্য। তবে আমাদের এখানে ছাত্রদের হাতে মোবাইল ফোন থাকে না। নিরবিচ্ছিন্ন পড়াশোনা, একসঙ্গে বেড়ে ওঠাই ওদের কাছে প্রধান বিষয়।”

এবার তৃতীয়, ষষ্ঠ, সপ্তম, নবম, দশম স্থানে নরেন্দ্রপুরের ছাত্র। তৃতীয় নৈঋত রঞ্জন পাল (৬৯১), ষষ্ঠ অলিভ গায়েন (৬৮৮), সপ্তম আলেখ্য মাইতি (৬৮৭), নবম ঋতব্রত নাথ ও ঋত্বিক দত্ত (৬৮৫), দশম শুভ্রকান্তি জানা (৬৮৪)। এছাড়া সোনারপুরের সারদা বিদ্যাপীঠ থেকে দুই পরীক্ষার্থী মেধা তালিকায় জায়গা করে নিয়েছে। অষ্টম সন্দীপন মান্না (৬৮৬), নবম ঈশান বিশ্বাস (৬৮৫)।

মাধ্যমিকের রেজাল্ট দেখে নিন এক ক্লিকে-