Weather Update: আর কয়েক ঘণ্টার মধ্যেই এই চার জায়গায় ঝাঁপিয়ে নামবে বৃষ্টি, ঘন কালো মেঘে ঢাকছে আকাশ, সতর্ক করলেন আবহাওয়াবিদরা

Weather Update: মোটামুটি গত শুক্রবার থেকেই দক্ষিণবঙ্গে খেল দেখাতে শুরু করেছে বর্ষা। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্র বিদ্যুৎ -সহ ভারী বৃষ্টি হচ্ছে। তার রেশ রয়েছে বুধবারও। এদিন সকাল থেকে কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকা, দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলগুলিতেও বৃষ্টি হচ্ছে সকাল থেকে।

Weather Update: আর কয়েক ঘণ্টার মধ্যেই এই চার জায়গায় ঝাঁপিয়ে নামবে বৃষ্টি, ঘন কালো মেঘে ঢাকছে আকাশ, সতর্ক করলেন আবহাওয়াবিদরা
আর কিছুক্ষণের মধ্যেই আসছে বৃষ্টিImage Credit source: Meta AI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2024 | 3:17 PM

 কলকাতা:  জোড়া ঘূর্ণাবর্তে দক্ষিণবঙ্গে সক্রিয় বর্ষা। বুধবার দক্ষিণবঙ্গ জুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস। জানাল আলিপুর আবহাওয়া দফতর। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, দক্ষিণের ৪ জেলায় অতি ভারী বৃষ্টিও হতে পারে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়ায় অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে।  বৃহস্পতিবারও কিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে পূর্ব, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে।  আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, শনিবার পর্যন্ত অতি ভারী বৃষ্টির আশঙ্কা উত্তরবঙ্গে।

মোটামুটি গত শুক্রবার থেকেই দক্ষিণবঙ্গে খেল দেখাতে শুরু করেছে বর্ষা। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্র বিদ্যুৎ -সহ ভারী বৃষ্টি হচ্ছে। তার রেশ রয়েছে বুধবারও। এদিন সকাল থেকে কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকা, দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলগুলিতেও বৃষ্টি হচ্ছে সকাল থেকে। তবে বিকালের পর থেকে দক্ষিণের চার জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদরা।

তবে আবহাওয়াবিদরা সতর্কও করেছেন. বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সময়ে সকলে যাতে নিরাপদ স্থানে থাকেন। সম্প্রতি বৃষ্টির সময়ে বজ্রাঘাতের মৃত্যুর সংখ্যা ক্রমশই বাড়ছে। গত রবিবারও বাঁকুড়ার মহিলার বাড়ির উঠোনেই বজ্রাঘাতে মৃত্যু হয়।