Weather Update: পুজোর মুখে কিছুটা রেহাই, মহালয়া থেকে ফের বদলাবে আবহাওয়া, বড় আপডেট আবহাওয়া দফতরের

Weather Update: হাওয়া অফিস বলছে, আগামী কয়েকদিনে দিনের তাপমাত্রা আর একটু বাড়বে। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্র থাকবে ২৭ থেকে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

Weather Update: পুজোর মুখে কিছুটা রেহাই, মহালয়া থেকে ফের বদলাবে আবহাওয়া, বড় আপডেট আবহাওয়া দফতরের
আবহাওয়ার আপডেটImage Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2024 | 2:58 PM

কলকাতা: বর্ষাকাল চলে যাওয়ার পরও শরতের নীল আকাশ সেভাবে দেখা যায়নি এবার। পুজো উদ্যোক্তা আর ব্যবসায়ীদের আশঙ্কা বাড়িয়ে পরপর বৃষ্টিপাত হয়েছে বাংলার বিভিন্ন জায়গায়। একাধিক জেলায় এখনও বন্যা পরিস্থিতি রয়েছে। অন্তত পুজোর কয়েকটা দিন যাতে বৃষ্টি না হয়, সেই আশায় বুক বেঁধেছে বাঙালি। তবে পুজোয় কি শুকনো আবহাওয়া দেখা যাবে? একটু রেহাই পাবেন ব্যবসায়ীরা?

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী দু’দিন অর্থাৎ সোমবার ও মঙ্গলবার বাংলায় বৃষ্টিপাতের পরিমাণ অনেকটাই কমবে। ফলে তাপমাত্রাও বাড়বে, থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। ভারী বৃষ্টি আর না হলেও হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে। আগামী ১ অক্টোবর অর্থাৎ মঙ্গলবার থেকে ৪ তারিখ অর্থাৎ আগামী শুক্রবার পর্যন্ত বিক্ষিপ্ত বা মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে।

হাওয়া অফিস বলছে, আগামী কয়েকদিনে দিনের তাপমাত্রা আর একটু বাড়বে। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্র থাকবে ২৭ থেকে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

এই খবরটিও পড়ুন

দক্ষিণবঙ্গে বৃষ্টি না হলেও আগামী দু-তিন দিন বিক্ষিপ্ত বৃষ্টি হবে উত্তরবঙ্গে। ২ তারিখ অর্থাৎ আগামী বুধবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে বলে সতর্ক করেছে আবহাওয়া দফতর। বিশেষ করে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বৃষ্টির পরিমাণ বাড়বে।

মহালয়ার দিন দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উত্তরের জেলাগুলিতে মহালয়া দিন বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা বাড়বে। মহালয়ার দিন কলকাতায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে। এখনও কোনও সিস্টেম তৈরি হয়নি, ফলে বৃষ্টির সম্ভাবনাও নেই। পুজোর চারটে দিন কেমন কাটবে, তা নিয়ে জল্পনা রয়েছে। তবে পুজোর মুখে কিছুটা রেহাই পেল বাংলা।