Weather Update: সোমবার থেকে রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস, কোন কোন জেলা ভিজবে?

Weather Update: মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর,উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং ঝাড়গ্রাম জেলাতে। বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম,বর্ধমান,বীরভূম,মুর্শিদাবাদ নদিয়া,হুগলি ও উত্তর ২৪ পরগনা জেলায়।

Weather Update: সোমবার থেকে রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস, কোন কোন জেলা ভিজবে?
রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাসImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 08, 2024 | 8:02 PM

কলকাতা: ভাদ্রের গরমে অতিষ্ঠ রাজ্যবাসী। সকালবেলা রোদের তেজে নাজেহাল অবস্থা। তবে আলিপুর আবহাওয়া অফিস পূর্বাভাস দিয়েছে, সপ্তাহের শুরু থেকেই বাড়বে বৃষ্টি। দক্ষিণবঙ্গের উপকূল-সহ সংলগ্ন জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানাচ্ছে, সোমবার থেকে বুধবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতে।

বৃষ্টির পরিমাণ বেশি হবে সোমবার রাত থেকে মঙ্গলবারের মধ্যে। এর মধ্যে মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর,উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং ঝাড়গ্রাম জেলাতে। বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম,বর্ধমান,বীরভূম,মুর্শিদাবাদ নদিয়া,হুগলি ও উত্তর ২৪ পরগনা জেলায়। আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৯ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৬ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬২ থেকে ৯৩ শতাংশ।

অপরদিকে, উত্তরবঙ্গের বেশিরভাগ জেলাতেই স্থানীয়ভাবে স্বল্প সময়ের জন্য বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকবে প্রতিদিনই। সোমবার ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং,কালিম্পং এবং জলপাইগুড়িতে। মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা জলপাইগুড়ি,আলিপুরদুয়ার ও উত্তর দিনাজপুর জেলাতে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)