Weather Update: ফের রাজ্যে পারদ পতন, তাপমাত্রা কমবে আরও ৫ ডিগ্রি পর্যন্ত! কত দিন জাঁকিয়ে শীত?

Weather Update: ফের রাজ্যে পারদ পতন, তাপমাত্রা কমবে আরও ৫ ডিগ্রি পর্যন্ত! কত দিন জাঁকিয়ে শীত?
ফের কমবে তাপমাত্রা ফাইল ছবি

Weather Update: Temperature will fall again in kolkata, south bengal

TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Jan 25, 2022 | 4:54 PM

কলকাতা: ফের রাজ্যে পারদ পতন। মঙ্গল ও বুধবার দক্ষিণবঙ্গের আকাশ মেঘলা থাকবে। আগামী পাঁচ দিন দক্ষিণবঙ্গের তাপমাত্রা দুই থেকে পাঁচ ডিগ্রি কমবে। শীতের আমেজ ফিরবে। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, উত্তরবঙ্গ তাপমাত্রা নিম্নমুখী হবে। ৩ থেকে ৫ ডিগ্রি তাপমাত্রা কমবে। আগামী ৪৮ ঘণ্টা উত্তরবঙ্গে দার্জিলিং এবং কালিম্পংয়ে হালকা মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বাকি জেলাতে রাতে হালকা বৃষ্টি হবে। দুদিন পর থেকে উত্তরবঙ্গের বৃষ্টি কমে যাবে।

বুধবার উত্তরবঙ্গে ঘন কুয়াশার দাপট থাকবে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা। দক্ষিণবঙ্গেও বুধবার ঘন কুয়াশা হওয়ার সম্ভাবনা রয়েছে। বুধে কলকাতায় মেঘলা আকাশ থাকবে। তবে বৃষ্টি খুব একটা হওয়ার সম্ভাবনা নেই ।শুধুমাত্র দক্ষিণবঙ্গের উপকূলের জেলাতে খুব সামান্য বৃষ্টি হতে পারে। মেঘলা আকাশ থাকবে এবং কুয়াশা দাপট থাকবে সকালে। দক্ষিণবঙ্গের তাপমাত্রা আগামী ৫ দিন ৩-৫ ডিগ্রি কমবে। ফিরবে শীতের আমেজ। বুধবার কলকাতার তাপমাত্রা ১৫ ডিগ্রির আশেপাশে থাকবে।

আসলে শেষ কয়েকদিনে যেভাবে বৃষ্টি হচ্ছে, সবার এখন একটাই প্রশ্ন, শীত কি আর ফিরবে? নাকি এ বারের মতো এপিসোড শেষ? আবহাওয়াবিদরা জানাচ্ছেন, না, শেষ নয়। আবার ফিরবে শীত। সামনের সপ্তাহান্তেই মিলবে হিমেল হাওয়ার ছোঁয়া। বৃষ্টিতে স্য়াঁতস্যাতে নকল শীত নয়, আসল শীতের আমেজ ফিরবে ফের শহরে। প্রথম ২৪ ঘন্টায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে বাংলায়।

মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা বৃষ্টি হয়। উত্তরবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়। বুধবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদে হালকা বৃষ্টি হতে পারে। দার্জিলিং, সিকিমের উঁচু অংশে তুষারপাত হতে পারে।

আরও পড়ুন: Suvendu Adhikari: সৌজন্যের রাজনীতি: ‘শিশিরবাবু কেমন আছেন’, শুভে

আরও পড়ুন: West Bengal BJP : ‘আড়াই বছরেই সভাপতি! প্রবীণ-অভিজ্ঞরা ব্রাত্য’, জয়প্রকাশদের নিশানায় সুকান্ত; সমালোচনা ‘হাইকোর্ট’ রণনীতিরও

 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA