Weather Update: জাঁকিয়ে শীত বঙ্গে, তবে সরস্বতী পুজোর দিনের জন্য রইল আবহাওয়াবিদদের বিশেষ বার্তা

Weather Update: জাঁকিয়ে শীত বঙ্গে, তবে সরস্বতী পুজোর দিনের জন্য রইল আবহাওয়াবিদদের বিশেষ বার্তা
জাঁকিয়ে শীত বাংলায় (ফাইল ছবি)

Weather Update: আগামী পাঁচ দিন দক্ষিণবঙ্গের আবহাওয়া শুষ্ক থাকবে। জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কোন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই, তা নিশ্চিত করেছেন আবহাওয়াবিদরা।

TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Jan 29, 2022 | 7:52 AM

কলকাতা: পূর্বাভাস সত্যি হল। এক ধাক্কায় অনেকটাই নামল পারদ। রাজ্যজুড়ে শনিবার শীতের আমেজ। উত্তুরে হাওয়ার অবাধ প্রবেশ। উত্তুরে হাওয়ার হাত ধরে স্থায়ী শীতও। জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। শনিবারের সর্বনিম্ন তাপমাত্রা ১২.১ ডিগ্রি সেলসিয়াস। যেটা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। আগামী কয়েকদিন তাপমাত্রা আরও কমবে। জেলাগুলোর ক্ষেত্রেও তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি পৌঁছে যাবে। তবে সরস্বতী পূজার দিন বৃষ্টি হওয়ার পূর্বাভাস রয়েছে। উত্তর পশ্চিম ভারতে ঢুকতে পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে তামিলনাড়ুতে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত জেরে এই বৃষ্টি হবে।

আগামী পাঁচ দিন দক্ষিণবঙ্গের আবহাওয়া শুষ্ক থাকবে। জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কোন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই, তা নিশ্চিত করেছেন আবহাওয়াবিদরা। ২৯ ও ৩০ জানুয়ারি উত্তর ও দক্ষিণবঙ্গে আরও দুই থেকে তিন ডিগ্রি কমবে। কলকাতায় তাপমাত্রা আবারও ১২ ডিগ্রিতে নামার সম্ভাবনা রয়েছে। আগামী তিন দিন শীতের আমেজ বজায় থাকবে দুই বঙ্গে। তিন দিন পর থেকে আরেকটি পশ্চিমী ঝঞ্ঝা আসছে উত্তর পশ্চিম ভারতে। তার ফলে আবারও বাড়বে তাপমাত্রা।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, উত্তরবঙ্গ তাপমাত্রা নিম্নমুখী হবে। ৩ থেকে ৫ ডিগ্রি তাপমাত্রা কমবে। আগামী ৪৮ ঘণ্টা উত্তরবঙ্গে দার্জিলিং এবং কালিম্পংয়ে হালকা মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আসলে শেষ কয়েকদিনে যেভাবে বৃষ্টি হচ্ছে, সবার এখন একটাই প্রশ্ন, শীত কি আর ফিরবে? নাকি এ বারের মতো এপিসোড শেষ? আবহাওয়াবিদরা জানাচ্ছেন, না, শেষ নয়।শীত ফেরার আশ্বাস দিয়েছিলেন তাঁরা। শীত ফিরলও। সপ্তাহান্তেই হিমেল হাওয়ার ছোঁয়া। বৃষ্টিতে স্য়াঁতস্যাতে নকল শীত নয়, আসল শীতের আমেজ ফিরবে ফের শহরে। প্রথম ২৪ ঘন্টায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে বাংলায়।

উত্তরবঙ্গে এদিন সকাল থেকেই ঘন কুয়াশার দাপট। ঘন কুয়াশায় ঢাকা জাতীয় সড়ক থেকে রাজ্য সড়ক। কুয়াশার ঘনত্ব এতটাই বেশি যে দৃশ্যমানতা একদমই কম। দুর্ঘটনার সম্ভাবনা থাকছে সড়কে।

আরও পড়ুন: Digha Hotel Fire: দায় কার? কেন চুপ দমকল-পুলিশ? দিঘার হোটেলের আগুন ঘিরে উঠছে একাধিক প্রশ্ন

আরও পড়ুন: Suvendu Attacks Madan Mitra: ‘ওঁ রেজিস্টার্ড মাতাল’, শুভেন্দুর জবাবে মদন বললেন ‘ওঁ কি সাপ্লাই দেয়?’

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA