Weather Update: কমবে বৃষ্টি, ফের বঙ্গে জাঁকিয়ে পড়বে শীত! তারিখও সুনির্দিষ্ট করে বলে দিলেন আবহাওয়াবিদরা

Weather Update: ২৭ তারিখ থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে। উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলাকে আগামী ৪৮ ঘন্টা হালকা বৃষ্টি হবে ।তারপর থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে।

Weather Update: কমবে বৃষ্টি, ফের বঙ্গে জাঁকিয়ে পড়বে শীত! তারিখও সুনির্দিষ্ট করে বলে দিলেন আবহাওয়াবিদরা
ফের পারদ পতন (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2022 | 4:45 PM

কলকাতা: কবে ঘ্যানঘ্যানানি বৃষ্টি থেকে রেহাই মিলবে? জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতরের। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, দক্ষিণবঙ্গে মূলত মেঘলা আকাশ থাকবে মঙ্গলবারও। সঙ্গে দু’এক জায়গায় হালকা বৃষ্টি হবে। কিন্তু তারপর থেকে উন্নতি হতে আবহাওয়ার।

সোম ও মঙ্গলবার উপকূলের জেলাগুলোতে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তারপর থেকে কমে যাবে বৃষ্টি । ২৫ তারিখের পর থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। শুধু উপকূলীয় জেলাগুলোতে মেঘলা আকাশ থাকবে।

২৭ তারিখ থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে। উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলাকে আগামী ৪৮ ঘন্টা হালকা বৃষ্টি হবে ।তারপর থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে। আগামী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা পরিবর্তন হবে না। ৪৮ ঘণ্টা পর থেকে আবার রাতের তাপমাত্রা ৩ ডিগ্রি কমবে।

এখন শেষ কয়েকদিনে যেভাবে বৃষ্টি হচ্ছে, সবার এখন একটাই প্রশ্ন, শীত কি আর ফিরবে? নাকি এ বারের মতো এপিসোড শেষ? না, শেষ নয়। আবার ফিরবে শীত। সামনের সপ্তাহান্তেই মিলবে হিমেল হাওয়ার ছোঁয়া। এমনই ভালো খবরের ইঙ্গিত আবহাওয়া দফতরের পূর্বাভাসে।

বৃষ্টিতে স্য়াতস্যাতে নকল শীত নয়, আসল শীতের আমেজ ফিরবে ফের শহরে। প্রথম ২৪ ঘন্টায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে বাংলায়। ২৪ ঘন্টা পর থেকে আগামী বুধদিন কুয়াশার দাপট বাড়বে দুই বঙ্গে। সপ্তাহান্তে ঠান্ডা ফিরবে, কিন্তু তার আগে? আগামী কয়েকদিন? যা ভাবছেন, তাই-ই।

মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা বৃষ্টি। উত্তরবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি। দার্জিলিং, সিকিমের উঁচু অংশে তুষারপাত হতে পারে। বুধবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদে হালকা বৃষ্টি হতে পারে। দার্জিলিং, সিকিমের উঁচু অংশে তুষারপাত হতে পারে।

আরও পড়ুন: Kolkata SFI Agitation: চ্যাঙদোলা করে বিক্ষোভকারীদের সরাল পুলিশ, বিকাশভবনের সামনে এসএফআই-এর বিক্ষোভে ধুন্ধুমার

আরও পড়ুন: Alipur Zoo: ইউনিয়ন রুমে বিজেপির পতাকা খুলে দলীয় পতাকা লাগাল তৃণমূল, আলিপুর চিড়িয়াখানায় তুমুল উত্তেজনা