Bowbazar: মেট্রো রেল ভবনে বিজেপির প্রতিনিধি দল, তৈরি হচ্ছে নতুন কমিটি

Bowbazar: মেট্রো রেল ভবনে বিজেপির প্রতিনিধি দল, তৈরি হচ্ছে নতুন কমিটি
মেট্রোয় রেল ভবনে বিজেপির সদস্যরা। নিজস্ব চিত্র।

Metro: মেট্রোর জেনারেল ম্যানেজার জানান, প্রথম দফায় ৭৩টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ৭০০ মানুষ ঘরছাড়া হন। ২৩টি বাড়ি কোনওভাবেই ঠিক করা যাবে না।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

May 14, 2022 | 2:44 PM

কলকাতা: কলকাতার মেট্রো রেল ভবনে গেল বিজেপির প্রতিনিধি দল। বউবাজারের গৃহহীনদের পুনর্বাসনের দাবি তুলে শনিবার এক প্রতিনিধি দল মেট্রোর জেনারেল ম্যানেজারের সঙ্গে দেখা করেন। ছিলেন কলকাতার তিন বিজেপি কাউন্সিলর সজল ঘোষ, মীনা দেবী পুরোহিত ও বিজয় ওঝা। ছিলেন কল্যাণ চৌবে। তাঁরা মেট্রোর জেনারেল ম্যানেজারকে জানান, আগে সুরক্ষা, তারপর মেট্রোর কাজ। কল্যাণ চৌবে বলেন, “আমাদের তিন পুর প্রতিনিধি নিয়ে আমরা ক্ষতিগ্রস্ত মানুষের সঙ্গে দেখা করব। তাঁদের থেকে ১০-১২ জনকে নিয়ে একটা প্রতিনিধিমণ্ডলী তৈরি করব। তাঁরা এবং আমরা যৌথভাবে আবারও কেএমআরএলসির কাছে আসব। যেহেতু এটা রেলমন্ত্রকের, সেহেতু কোনও সিদ্ধান্ত নিতে গেলে একটা অনুমতির বিষয় থাকে। বোর্ড থেকে পাশ করানোর বিষয় থাকে। কিছু প্রযুক্তিগত ও আইনি বিষয় আছে। সেগুলোকে মাথায় রেখে আমরা আবার বসব। আমরা চাই এই মানুষগুলো একটা সময়সীমা পাক, এর মধ্যে তাঁরা বাড়িতে ঢোকার সুযোগ পাক।”

অন্যদিকে সজল ঘোষ বলেন, “বাস্তবটাও বুঝতে হবে, ঘরছাড়াদের দুঃখটাও বুঝতে হবে। তারা বারবার আশ্বাস পাচ্ছেন, মৌখিক। আজকের বৈঠকটা খুব ভাল হয়েছে। সফল হয়েছে। আমরা প্রথম দাবি করেছিলাম, দু’বছর বাদে বাড়ি ফিরিয়ে দিন, তিন বছর বাদে দিন কিন্তু যাঁর যা জায়গা তাঁকে সে জায়গা ফিরিয়ে দিন। ফিরিয়ে দেওয়ার ব্যাপারে কারও কোনও দ্বিমত নেই। কিন্তু আমাকে লিখিত দিন। সেই জায়গাটায় উনি অসম্মত হননি। কিন্তু রেলমন্ত্রকের কিছু অনুমতি নিতে হবে বলে তিনি জানিয়েছেন। দুই, ওনারা পরামর্শ দিয়েছেন একটা কমিটি করতে। যেখানে জনপ্রতিনিধি থাকবেন, ক্ষতিগ্রস্তরা থাকবেন। খুব শিগগিরি সকলে বসে একটা সুরাহা খোঁজা হবে।”

মেট্রোর জেনারেল ম্যানেজার জানান, প্রথম দফায় ৭৩টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। ৭০০ মানুষ ঘরছাড়া হন। ২৩টি বাড়ি কোনওভাবেই ঠিক করা যাবে না। ১২১ জন এবার ফের ক্ষতিগ্রস্ত হয়েছেন। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা যাবেন। বাড়িগুলির অবস্থা দেখবেন। কেএমার আইআইটি রুরকি তাদের নিয়ে যাবে। টানেলের কাজও খতিয়ে দেখা হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA