KMC : হোয়াটসঅ্যাপেই জানান সমস্যার কথা, নিজে দায়িত্ব নিয়ে সমাধানের ব্যবস্থা করবেন খোদ মেয়র

KMC : হোয়াটসঅ্যাপেই জানান সমস্যার কথা, নিজে দায়িত্ব নিয়ে সমাধানের ব্যবস্থা করবেন খোদ মেয়র
কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিম

Firhad Hakim: মেয়র বলেন, "৮৩৩৫৫৫৯৯১১ -এই নম্বরে প্রথমে 'হাই' লিখে পাঠাতে হবে। তারপর কলকাতা পুরনিগমের তরফ থেকে সঙ্গে সঙ্গে অপশন পাঠানো হবে। সেখানে নিজেদের লোকেশন সহ যাবতীর নাগরিক পরিষেবা সংক্রান্ত সমস্যার কথা জানাতে পারবেন কলকাতার শহরবাসীরা।"

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

May 14, 2022 | 3:34 PM

কলকাতা : শুক্রবার বিকেলেই KMRCL কর্তাদের জনসংযোগের উপর জোর দেওয়ার পরামর্শ দিয়েছিলেন কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিম (Kolkata Mayor Firhad Hakim)। কিন্তু শুধু বাকিদের পরামর্শ দেওয়াই নয়, নিজেদের জনসংযোগ ব্যবস্থাকেও আরও মজবুত করতে চান মেয়র। কলকাতা পুরনিগমের (Kolkata Municipal Corporation) তরফে আরও বেশি করে জনসংযোগ করতে এবার “শো ইওর মেয়র” শুরু করলেন ফিরহাদ হাকিম। শনিবার দুপুরে সাংবাদিক বৈঠকে এই কথা জানান কলকাতার মেয়র। এবার থেকে একটি হোয়াটসঅ্যাপ নম্বরে ‘হাই’ লিখে পাঠালেই হবে সব সমস্যার সমাধান। কীভাবে? তাও জানিয়ে দিলেন ফিরহাদ হাকিম। মেয়র বলেন, “৮৩৩৫৫৫৯৯১১ -এই নম্বরে প্রথমে ‘হাই’ লিখে পাঠাতে হবে। তারপর কলকাতা পুরনিগমের তরফ থেকে সঙ্গে সঙ্গে অপশন পাঠানো হবে। সেখানে নিজেদের লোকেশন সহ যাবতীর নাগরিক পরিষেবা সংক্রান্ত সমস্যার কথা জানাতে পারবেন কলকাতার শহরবাসীরা।”

মেয়র ফিরহাদ হাকিম নিজের ঘরে বসেই এই সমস্যাগুলি দেখবেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। এর হোয়াটসঅ্যাপ নম্বর চালু করার ফলে শহরে নাগরিকরা খুব সহজেই নিজেদের সমস্যার কথা জানাতে পারবেন পুরনিগম কর্তৃপক্ষকে। শহরের মহানাগরিক জানিয়েছেন, “এই হোয়াটসঅ্যাপ নম্বরে সরাসরি অভিযোগ জানালে আমি বিষয়টি দেখে নির্দিষ্ট বিভাগের মাধ্যমে সমস্যার সমাধান করব। যে নাগরিক অভিযোগ করেছেন, তাঁর সমস্যার সমাধানের বিষয়টিও যে নম্বর থেকে অভিযোগ জানানো হয়েছে, সেই নম্বরে জানিয়ে দেওয়া হবে।” শুধু তাই নয়, এর পাশাপাশি কলকাতা পুরনিগমের সবকটি বরো অফিসে এবার থেকে অভিযোগ গ্রহণ করার জন্য ‘কমপ্লেন বক্স’ রাখার সিদ্ধান্ত নিয়েছে পুরনিগম কর্তপক্ষ।

এই খবরটিও পড়ুন

কলকাতার মেয়র ফিরহাদ হাকিম শনিবার জানিয়েছেন, অনেকেই তাঁকে ফোনে পাচ্ছেন না। তাই এই কমপ্লেন বক্সে যে কেউ অভিযোগ জানাতে পারবেন। সেই অভিযোগগুলি সংগ্রহ করে সেই সমস্যাগুলির সমাধান করার দায়িত্ব তাঁর নিজের বলে জানিয়েছেন ফিরহাদ হাকিম। উল্লেখ্য, শহরবাসীর আরও কাছাকাছি পৌঁছে যাওয়ার জন্য, এর আগেও মেয়র ফিরহাদ হাকিমকে একগুচ্ছ পদক্ষেপ করতে দেখা গিয়েছে। তারই মধ্যে একটি অন্যতম হল ‘টক টু মেয়র’। ‘টক টু মেয়র’-এ শহরবাসীরা সরাসরি ফোন করে মেয়র ফিরহাদ হাকিমের সঙ্গে কথা বলতে পারেন। তাঁদের অভাব-অভিযোগ, সমস্যার কথা জানাতে পারেন। ফিরহাদের এই জনসংযোগ কর্মসূচি ইতিমধ্যেই বেশ সারা ফেলে দিয়েছে কলকাতায়। এবার সেই জনসংযোগকে আরও একধাপ এগিয়ে নিয়ে গেলেন মেয়র ফিরহাদ হাকিম।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA