Mamata likely to meet Modi: নীতি আয়োগের বৈঠকের আগেই হতে পারে মমতা-মোদী সাক্ষাৎ: সূত্র

Mamata likely to meet Modi: কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগের মধ্যেই ২৫ জুলাই দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার মুখ্যমন্ত্রী যখন দিল্লি যাচ্ছেন, তখন সংসদে বাদল অধিবেশন চলছে। সোমবার থেকে বাদল অধিবেশন শুরু হয়েছে। মঙ্গলবার বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। মমতা দিল্লি যাচ্ছেন বাজেট পেশের ২ দিন পর।

Mamata likely to meet Modi: নীতি আয়োগের বৈঠকের আগেই হতে পারে মমতা-মোদী সাক্ষাৎ: সূত্র
২৬ জুলাই হতে পারে মোদী-মমতা বৈঠক
Follow Us:
| Edited By: | Updated on: Jul 22, 2024 | 7:46 PM

কলকাতা: নীতি আয়োগের বৈঠক রয়েছে। সেই বৈঠকে যোগ দিতে আগামী ২৫ জুলাই দিল্লি যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৭ তারিখ নীতি আয়োগের বৈঠক। তার আগের দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করতে পারেন মমতা। সূত্রের খবর, বৈঠকের জন্য প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়েছেন মুখ্যমন্ত্রী। দু’জনের বৈঠক হলে রাজ্যের কী কী দাবিদাওয়া মুখ্যমন্ত্রী তুলে ধরবেন, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

বিভিন্ন প্রকল্পে রাজ্যের টাকা কেন্দ্র আটকে রেখেছে বলে অনেকদিন ধরেই সরব রাজ্যের শাসকদল তৃণমূল। লোকসভা নির্বাচনের প্রচারে এই নিয়ে বিজেপির বিরুদ্ধে তারা লাগাতার সরব হয়েছে। একশো দিনের টাকা, আবাস যোজনার টাকা কেন্দ্র দিচ্ছে না বলে রাজ্যের শাসকদলের অভিযোগ। গত বছর অক্টোবরের শুরুতে কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলে দিল্লি আন্দোলন করে তৃণমূল। তার নেতৃত্ব দেন রাজ্যের শাসকদলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কেন্দ্র একশো দিনের টাকা আটকে রেখেছে অভিযোগ তুলে লোকসভার আগে রাজ্যে ৫০ দিনের কাজ শুরুর ঘোষণা করেন মমতা। এমনকি, আবাস যোজনার টাকাও রাজ্য দেবে বলে জানান। রবিবার ধর্মতলায় তৃণমূলের শহিদ দিবসের মঞ্চ থেকে সেকথা ফের জানান মমতা।

কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগের মধ্যেই ২৫ জুলাই দিল্লি যাচ্ছেন মমতা। বাংলার মুখ্যমন্ত্রী যখন দিল্লি যাচ্ছেন, তখন সংসদে বাদল অধিবেশন চলছে। সোমবার থেকে বাদল অধিবেশন শুরু হয়েছে। মঙ্গলবার বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। নরেন্দ্র মোদী তৃতীয়বার প্রধানমন্ত্রী পদে শপথ নেওয়ার পর প্রথম পূর্ণাঙ্গ বাজেট পেশ করতে চলেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। বাজেটে কী ঘোষণা হতে পারে, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। মমতা দিল্লি যাচ্ছেন বাজেট পেশের ২ দিন পর। ২৭ তারিখ নীতি আয়োগের বৈঠক। সেখানে যোগ দেবেন তিনি। সূত্রের খবর, নীতি আয়োগের বৈঠকের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে চান মুখ্যমন্ত্রী। সেইমতো প্রধানমন্ত্রীর কাছ থেকে সময় চেয়েছেন। ২৬ জুলাই, শুক্রবার মোদীর সঙ্গে মমতার বৈঠক হতে পারে বলে সূত্রের খবর। সেই বৈঠকে মমতা কোন কোন ইস্যু প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরবেন, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।