Jagdeep Dhankhar: লোকায়ুক্ত নিয়োগের বিষয়ে কেন বিরোধী দলনেতার মতামত নেওয়া হয়নি, জানতে চাইলেন রাজ্যপাল

Governor seeks response of State government: রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজ্যপালের কাছে অভিযোগ জানিয়েছিলেন লোকায়ুক্ত নিয়োগের ইস্যুতে।

Jagdeep Dhankhar: লোকায়ুক্ত নিয়োগের বিষয়ে কেন বিরোধী দলনেতার মতামত নেওয়া হয়নি, জানতে চাইলেন রাজ্যপাল
কমিশনারকে তলব ধনখড়ের (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2022 | 8:35 PM

কলকাতা : রাজ্য – রাজ্যপাল সংঘাতের বাতাবরণ অব্যাহত। রবিবার ফের সেই সংঘাতের বাতাবরণ উস্কে দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। লোকায়ুক্ত নিয়োগের বিষয়টি নিয়ে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের থেকে জবাব চাইলেন রাজ্যপাল। রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজ্যপালের কাছে অভিযোগ জানিয়েছিলেন লোকায়ুক্ত নিয়োগের ইস্যুতে।

উল্লেখ্য, রাজ্যের লোকায়ুক্ত নিয়োগের জন্য যে কমিটি গঠন করা হয়েছে, তার একজন সদস্য বিরোধী দলনেতাও। এই পরিস্থিতিতে শুভেন্দু অধিকারী রাজ্য়পালকে অভিযোগ করেছেন, কমিটির মতামত না নিয়েই লোকায়ুক্ত নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই অভিযোগের প্রেক্ষিতে এবার রাজ্য সরকারের থেকে জবাব চাইচেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

এই বিষয়ে তিনটি ইস্যুর কথাও টুইটারে তুলে ধরেছেন রাজ্যপাল। প্রথমত, কার আদেশে ২২ ডিসেম্বর বিরোধী দলনেতার মতামত একটি বিচারমূলক দৃষ্টিভঙ্গি নিয়ে নিষ্পত্তি করা হয়েছিল? দ্বিতীয়ত, এনএসপি-৩-এর বিষয়ে দৃষ্টিভঙ্গি নেওয়ার ক্ষেত্রে কোন কোন কর্তৃপক্ষ জড়িত? এবং তৃতীয়ত, কেন ২২ ডিসেম্বর বিরোধী দলনেতার মতামত কমিটির সামনে উপস্থাপন করা হয়নি? এই তিনটি বিষয়ে দ্রুত রাজ্য সরকারের জবাব চেয়েছেন তিনি।

প্রসঙ্গত, এই সিলেকশন কমিটির সদস্য হলেন, মুখ্যমন্ত্রী, বিধানসভার অধ্যক্ষ এবং বিরোধী দলনেতা ও পরিষদীয় মন্ত্রী। কিন্তু এদিনের বৈঠকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী উপস্থিত ছিলেন না। বিধানসভা সূত্রে খবর, গত ২২ ডিসেম্বর মুখ্যসচিবকে চিঠি দিয়ে শুভেন্দু অধিকারী মনোনীত সদস্য নিয়ে কার নাম ভাবনাচিন্তায় রয়েছে তা জানতে চেয়েছিলেন। কিন্তু সরকার না জানানোয় তিনি আসেননি বলেই শুভেন্দুর দাবি।

তিনি জানিয়েছিলেন, আলাদা করে তিনি এ ক্ষেত্রে নাম প্রস্তাব করবেন এবং তা রাজ্যপাল জগদীপ ধনখড়কে পাঠাবেন। কারণ, শুভেন্দুর দাবি, মুখ্যমন্ত্রী, অধ্যক্ষ যেমন নিজেদের মতো করে নাম প্রস্তাব করতে পারেন। তেমনই বিরোধী দলনেতারও সে অধিকার রয়েছে। একইসঙ্গে বার বারই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেন, এ ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত রাজ্যপালই নেবেন।

আরও পড়ুন : Covid surge: ‘বারবার লোকাল ট্রেনের কান মলা আসলে সরকারের মুদ্রাদোষ!’, রাজ্যের ভূমিকায় অসন্তুষ্ট চিকিৎসক কুণাল সরকার