Partha Chatterjee: সংশোধনাগারে আবাসিকদের খোঁজখবর নিতে গেলেন মন্ত্রী-সাংসদ, দেখা কি হল পার্থর সঙ্গে?

Sashi Panja: সংশোধনাগার সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায় সংশোধনাগারের ভিতরে অনুষ্ঠান থাকলেও দেখা করতে আসেননি রাজ্যের মন্ত্রী ও সাংসদের সঙ্গে। সূত্র মারফত এও জানা গিয়েছে, পার্থ বাবুর বিষয়ে সংশোধনাগারের রক্ষীদের থেকে বেশ কিছু খোঁজখবর নিয়েছেন রাজ্যের মন্ত্রী ও সাংসদ।

Partha Chatterjee: সংশোধনাগারে আবাসিকদের খোঁজখবর নিতে গেলেন মন্ত্রী-সাংসদ, দেখা কি হল পার্থর সঙ্গে?
শশী পাঁজা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2022 | 5:40 PM

কলকাতা : আলিপুর মহিলা সংশোধনাগার এবং প্রেসিডেন্সি সংশোধনাগার। রাজ্যের বর্তমান পরিস্থিতির নিরিখে এই দুই সংশোধনাগারের কথা বার বার চর্চায় উঠে আসছে। প্রেসিডেন্সি সংশোধনাগারে রয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। অন্যদিকে আলিপুর মহিলা সংশোধনাগারে রয়েছেন তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)। স্বাধীনতা দিবসের দিন দুপুরে দুই সংশোধনাগারেই আবাসিকদের সঙ্গে দেখা করতে এসেছিলেন রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী তথা নারী ও শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা (Sashi Panja) এবং কলকাতা দক্ষিণের তৃণমূল সাংসদ মালা রায়। তবে সংশোধনাগার সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায় সংশোধনাগারের ভিতরে অনুষ্ঠান থাকলেও দেখা করতে আসেননি রাজ্যের মন্ত্রী ও সাংসদের সঙ্গে। সূত্র মারফত এও জানা গিয়েছে, পার্থ বাবুর বিষয়ে সংশোধনাগারের রক্ষীদের থেকে বেশ কিছু খোঁজখবর নিয়েছেন রাজ্যের মন্ত্রী ও সাংসদ।

যদিও পরে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হয়ে পার্থ চট্টোপাধ্যায়ের প্রসঙ্গে এড়িয়ে যান রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। সংশোধনাগারে আসা প্রসঙ্গে মন্ত্রী জানান, তিনি নির্দিষ্ট কার্যক্রমে এসেছিলেন। ফলে আলাদা করে খোঁজ নেওয়া কোনও বিষয় নেই। সংশোধনাগারের আবাসিকদের সবার খোঁজ নেওয়া হয়েছে বলেও জানান তিনি। এদিন মন্ত্রী আরও জানান, গোটা রাজ্যে সংশোধনাগার থেকে সোমবার মোট ৯৯ জনকে ছাড়া হয়েছে। প্রেসিডেন্সি থেকে ছাড়া পেয়েছেন ১০ জন আবাসিক ছাড়া পেয়েছেন।

প্রসঙ্গত, এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায়  গ্রেফতার হয়েছেন পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়। অর্পিতা মুখোপাধ্য়ায়ের দুটি ফ্ল্যাট থেকে মোটা মোটা টাকার পাহাড় উদ্ধার হয়েছিল। ২০০০ টাকা আর ৫০০ টাকার নোটের বান্ডিলের গাদা উদ্ধার হয়েছিল অর্পিতার ফ্ল্যাট থেকে। আপাতত পার্থ বাবু এবং অর্পিতা জেল হেফাজতেই রয়েছেন। একজন প্রেসিডেন্সি কেন্দ্রীয় সংশোধনাগারে। অন্যজন আলিপুর মহিলা সংশোধনাগারে। এমন পরিস্থিতিতে রাজ্যের মন্ত্রী ও শাসক দলের সাংসদ সংশোধনাগারে গেলেও দেখা হল না পার্থ বাবুর সঙ্গে।