Anubrata Mondal: আয়-ব্যয়ের মধ্যে গরমিল, অনুব্রতর মেয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টে নজর

Anubrata Mondal: ইতিমধ্যে সায়গলের বিরুদ্ধে সিবিআইয়রে চার্জশিটে অনুব্রত মণ্ডলের নাম। চার্জশিটে বলা হয়েছে অনুব্রতর হয়ে টাকা নিতেন সায়গল।

Anubrata Mondal: আয়-ব্যয়ের মধ্যে গরমিল, অনুব্রতর মেয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টে নজর
অনুব্রত মণ্ডলের সঙ্গে সুকন্যা মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2022 | 4:43 PM

কলকাতা: আয়-ব্যয়ের মধ্যে বিস্তর গরমিল। গরুপাচার মামলায় অনুব্রতর আয়করের নথিতে নজর সিবিআই-এর। অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যার ব্যাঙ্ক অ্যাকাউন্টেও নজর রয়েছে গোয়েন্দাদের। বাবার সঙ্গে কটি অ্যাকাউন্ট রয়েছে সুকন্যার? তাঁর নামে কত সম্পত্তি? গরু পাচারের টাকাও কি ব্যাঙ্ক অ্যাকাউন্টে? খতিয়ে দেখতে চায় সিবিআই। এছাড়াও অনুব্রতর কর্মচারী ও দেহরক্ষী সহ ১২-১৫ জন সিবিআই-এর র‍্যাডারে। চিনার পার্কের পরিচিত বেশ কয়েকজন কেষ্ট ঘনিষ্ঠদের নামে সম্পত্তির খোঁজ মিলেছে। যাঁদের নামে সম্পত্তি, তাদের তালিকা তৈরি করে তথ্য তালাশ গোয়েন্দাদের।

ইতিমধ্যে সায়গলের বিরুদ্ধে সিবিআইয়রে চার্জশিটে অনুব্রত মণ্ডলের নাম। চার্জশিটে বলা হয়েছে অনুব্রতর হয়ে টাকা নিতেন সায়গল। গরুপাচারের জন্য ঘুষ নিতেন সায়গল। বিনিময়ে পাচারকারীদের সুরক্ষা নিশ্চিত করা হত, সবটাই করা হত অনুব্রতর হয়ে। সায়গল অনুব্রত যোগ স্পষ্ট সিবিআইয়ের চার্জশিটে।

গরুপাচার মামলায় সিবিআই-এর ৮০ পাতার সাপ্লিমেন্টারি চার্জশিটে ৪৫টি সম্পত্তির উল্লেখ রয়েছে। যে সম্পত্তিগুলি কয়েকটি অনুব্রত মণ্ডলের নিজের নামে, কিছু অনুব্রত ও সায়গাল হোসেনের যৌথ ভাবে এবং কিছু সম্পত্তি অনুব্রতর পরিবারের সদস্যদের নামে আছে। সিবিআইয়ের মতে, শুধু গরু পাচার নয়, বিভিন্ন বেআইনি উপায়ে টাকা উপার্যন করেছেন অনুব্রত। এই অর্থ উপার্জনে সায়গল হোসেন তাঁর সহযোগী ছিল বলে চার্জশিটে উল্লেখ। যদিও অনুব্রতর আইনজীবী বলছেন, অতিরিক্ত টাকা দেখিয়ে কেস দেওয়া হচ্ছে তাঁর মক্কেলকে।