West Bengal Police: বঙ্গভবন অভিযুক্তদের রাখার জায়গা নয়, জরুরি চিঠি গেল রাজ্যের সব পুলিশ সুপারের কাছে

West Bengal Police: দুই সপ্তাহ আগে বারুইপুর থানার একটি মামলায় উত্তর প্রদেশ থেকে এক অভিযুক্তকে পাকড়াও করেছিল পুলিশ। তারপর ধৃতকে নিয়ে দিল্লিতে বঙ্গভবনে উঠেছিলেন পুলিশকর্মীরা। সেখান থেকেই পুলিশের চোখে ফাঁকি দিয়ে পালিয়ে গিয়েছিল অভিযুক্ত।

West Bengal Police: বঙ্গভবন অভিযুক্তদের রাখার জায়গা নয়, জরুরি চিঠি গেল রাজ্যের সব পুলিশ সুপারের কাছে
পশ্চিমবঙ্গ পুলিশImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2024 | 1:15 PM

কলকাতা: বঙ্গভবন কোনও অভিযুক্তকে রাখার জায়গা নয়। সব জেলার পুলিশ সুপার ও পুলিশ কমিশনারদের এই নিয়ে সতর্ক করে দেওয়া হল। দুই সপ্তাহ আগে বারুইপুর থানার একটি মামলায় উত্তর প্রদেশ থেকে এক অভিযুক্তকে পাকড়াও করেছিল পুলিশ। তারপর ধৃতকে নিয়ে দিল্লিতে বঙ্গভবনে উঠেছিলেন পুলিশকর্মীরা। সেখান থেকেই পুলিশের চোখে ফাঁকি দিয়ে পালিয়ে গিয়েছিল অভিযুক্ত। সেই ঘটনার পর এবার সব জেলার পুলিশ সুপার ও পুলিশ কমিশনারদের সতর্ক করে চিঠি পাঠালেন রাজ্য পুলিশের অ্যাডিশনাল ডিজি-আইজিপি (আইন শৃঙ্খলা)।

সাম্প্রতিক এই ঘটনার কথা উল্লেখ করে চিঠিতে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে, বঙ্গভবন কোনও অভিযুক্তকে রাখার জায়গা নয়। নিকটবর্তী থানাতেই যথাযথ ডকুমেন্টেশনের সঙ্গে অভিযুক্তকে রাখা উচিত। তাই যখনই কোনও পুলিশকর্মীকে এমন কোনও দায়িত্বে পাঠানো হবে, তাঁকে যেন স্পষ্টভাবে বুঝিয়ে দেওয়া হয় সুরক্ষা ও নিরাপত্তাজনিত কারণে অভিযুক্তকে অবশ্যই নিকটবর্তী থানাতেই রাখতে হবে। পাশাপাশি এটাও বলে দেওয়া হয়েছে যখন কোনও অফিসার কোনও মামলা স্বার্থে দিল্লিতে যাবেন, তাঁরা যেন কোনও অবস্থাতেই বঙ্গভবনে অভিযুক্তকে না রাখেন।

উল্লেখ্য, বিভিন্ন মামলার তদন্তে পুলিশকে মাঝে মধ্যেই ভিন রাজ্যে পাড়ি দিতে হয়। কখনও তদন্তের স্বার্থে, আবার কখনও গোপন সূত্র থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে কোনও বিশেষ অভিযানে। সেক্ষেত্রে অনেক সময় দিল্লি বা পার্শ্ববর্তী এলাকাতেও যেতে হয় বাংলার পুলিশকর্মীদের। কিন্তু সাম্প্রতিক যে ঘটনা ঘটে গিয়েছে, তার যাতে আবার কোনও পুনরাবৃত্তি না হয়, তা নিশ্চিত করতে এবার সব জেলার পুলিশ সুপার ও পুলিশ কমিশনারদের সতর্ক করে দেওয়া হল।