Anubrata Mondal: নিজাম নয়, ‘ফিসচুলার সমস্যা’ নিয়ে SSKM যাচ্ছেন অনুব্রত, ‘একবার গেলে বেরতে পারবেন না’, টিপ্পনী বিরোধীদের

Anubrata Mondal: রবিবার দুপুর নাগাদ কেষ্টর বাড়ির সামনে তোড়জোড় দেখা যায়। প্রশ্ন উঠতে শুরু করে তবে কি নিজাম প্যালেসে যাচ্ছেন তিনি? জল্পনা যখন সবে দানা বেঁধেছে ঠিক তখনই ঘনিষ্ঠ মহলে অনুব্রত জনান, সিবিআই দফতরে নয়, তিনি চলেছেন এসএসকেএম-এ।

Anubrata Mondal: নিজাম নয়, 'ফিসচুলার সমস্যা' নিয়ে SSKM যাচ্ছেন অনুব্রত, 'একবার গেলে বেরতে পারবেন না', টিপ্পনী বিরোধীদের
সিবিআই হাজিরা এড়ালেন অনুব্রত মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2022 | 9:12 AM

বীরভূম: গরু পাচার মামলায় সোমবার হাজিরা দিতে বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডলকে নোটিস পাঠিয়েছিল সিবিআই। সূত্রের খবর, এদিন নিজাম প্যালেসে যাচ্ছেন না অনুব্রত। ইমেল মারফৎ তা তিনি জানিয়েও দিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। কারণ হিসাবে দেখানো হয়েছে তিনি শারীরিকভাবে সুস্থ নন।

সম্ভাবনা তৈরি হয়েছিল আগেই! এবার কি সিবিআই হাজিরা দেবেন অনুব্রত? কারণ এর আগে ছ’বার হাজিরা এড়িয়েছিলেন তিনি। এবার কী করবেন? সূত্রের খবর, সোমবারের সিবিআই তলব এড়ালেন। গরুপাচার মামলা নিয়ে গত বুধবার কেষ্ট ঘনিষ্ঠ তিনজনের বাড়িতে লাগাতার তল্লাশি চালায় সিবিআই। মেলে গুরুত্বপূর্ণ একাধিক নথি। আর তারপরই বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে ডেকে পাঠায় সিবিআই। সোমবার বেলা ১১টায় নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়। যদিও, শুক্রবার ডাক পাওয়ার পর থেকে মুখ খোলেননি অনুব্রত। যাবেন হাজিরা দিতে? প্রশ্ন ঘুরপাক খেতে শুরু করে।

এরপর রবিবার দুপুর নাগাদ কেষ্টর বাড়ির সামনে তোড়জোড় দেখা যায়। প্রশ্ন উঠতে শুরু করে তবে কি নিজাম প্যালেসে যাচ্ছেন তিনি? জল্পনা যখন সবে দানা বেঁধেছে ঠিক তখনই ঘনিষ্ঠ মহলে অনুব্রত জনান, সিবিআই দফতরে নয়, তিনি চলেছেন এসএসকেএম-এ। কেন্দ্রীয় গোয়েন্দাদের ফোনে অনুব্রত জানিয়েছেন, ‘সোমবার তাঁর পূর্ব নির্ধারিত চেকআপের ডেট। ফিসচুলার সমস্যা বাড়ায় চেপআপ করানো অত্যন্ত জরুরি। সেই কারণে সোমবার তাঁর পক্ষে হাজিরা দেওয়া সম্ভব নয়। মেল করে হাজিরা এড়ানোর কথা সিবিআইকে জানিয়ে দেওয়া হবে দ্রুতই।’ তবে সিবিআই এর কাছে খুব শীঘ্রই হাজিরা দেবেন এই বার্তাই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থকে পৌঁছে দিতে চান কেষ্ট অনুগামীরা।

এ দিকে, হাজিরা এড়াতেই ময়দানে বিরোধীরা। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘উনি জানেন একবার হাজিরা দিলে বের হতে পারবেন কি না সন্দেহ রয়েছে। ওনার খাঁচাও প্রায় তৈরি এখন। মিডিয়ার মাধ্যমে আমরা যা জানতে পারছি ওনার বিরুদ্ধে যে তথ্য প্রমাণ রয়েছে তাতে উনি গেলে আর ফিরতে পারবেন না।’ অপরদিকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধির চৌধুরী বলেন, ‘দিদি মোটামুটি কাঁধ থেকে ঝেরে ফেলেছেন। দিদি বলছেন তুমি এবার নিজে-নিজে অক্সিজেন নিয়ে বেঁচে থাকো।