Mamata Banerjee: ‘নিজের বিষ নিজেকে হজম করতে হয়েছিল’, নাম না করে শুভেন্দুকে নিশানা মমতার

Suvendu Adhikari: কেন্দ্রের আজাদি কা অমৃত মহোৎসবের অংশ হিসাবে তেরঙ্গা যাত্রা হচ্ছে বিভিন্ন রাজ্যে। বিজেপি নেতাদের নেতৃত্বে এ রাজ্যেও পালিত হচ্ছে তা। সম্প্রতি এই তেরঙ্গা যাত্রায় বাধাদানের অভিযোগ তোলেন শুভেন্দু অধিকারী।

Mamata Banerjee: 'নিজের বিষ নিজেকে হজম করতে হয়েছিল', নাম না করে শুভেন্দুকে নিশানা মমতার
বেহালায় বিজেপিকে তুলোধনা মমতা বন্দ্যোপাধ্যায়ের। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2022 | 10:11 PM

কলকাতা: রবিবার বেহালায় প্রাক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে গিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুষ্ঠান থেকে বঙ্গ বিজেপির বিরুদ্ধে তিনি সুর চড়ান। নাম না করে নিশানা করেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। মমতা বলেন, “কে সেটিং করেছিল নন্দীগ্রামে। যান জিজ্ঞাসা করুন এলাকায়। তখনকার এক নেতা লক্ষ্মণ শেঠকে জিজ্ঞাসা করুন। আমি অনেক ভুক্তভোগী আমি অনেক দেখেছি। রাস্তায় পড়ে থেকেছি। কার কী ভূমিকা সব দেখেছি। বলতে পারিনি প্রশংসা করেছি। তাঁর কারণ নিজের বিষ নিজেকে হজম করতে হয়েছিল তো। আমাদের দলে ছিল তখন তাই। তৃণমূল কংগ্রেস গড়ার সময় দলে ছিল না। পরে এসেছে। ঠিক ভোটের আগে গদ্দারি করে পালিয়েছে। আজ অন্যের টাকার হিসাব নিচ্ছে। যদি আমরা জিজ্ঞাসা করি, তোমার ক’টা বাড়ি, তোমার ক’টা গাড়ি, তোমার ক’টা পেট্রোল পাম্প, তোমার ক’টা ট্রলার, তুমি মুর্শিদাবাদ, মালদহ, মেদিনীপুর, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পুরুলিয়ায় কী করেছ, সব চাকরি তো তুমিই দিয়েছ বাবা। যত দোষ নন্দ ঘোষ। বেরোবে বেরোবে, বেরোবে। আজ লোক বলছে তো, টাকা নিয়েছ, চাকরিটা ফিরিয়ে দাও। অন্যের সম্পত্তির হিসাব চায়।”

গত মাসে উত্তর ২৪ পরগনার বসিরহাটের টাকিতে এক অনুষ্ঠানে যোগ দিয়ে নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী বলেছিলেন, “এখানে শিক্ষা ব্যবস্থাটাই তুলে দিয়েছে। গত আড়াই বছর কোনও ক্লাস হয়নি। মমতা বন্দ্যোপাধ্যায় ৯ কোটি ২৬ মিড ডে মিলের চাল চুরি করেছে কোভিডের সময়।”

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় কারও নাম না করেই বলেন, ” বলছে মমতা ব্যানার্জি ৯ কোটি টাকার চাল চুরি করেছে। আমি বলি হরিদাস। মমতা ব্যানার্জি ২০ বছর চালই খায় না। সেসব কথা আবার শুনছে সব। এদের বিচার কোথায় হবে? আমি বলি, এত বাড় বেড়ো না ঝড়ে পড়ে যাবে। এত বাড় বেড়ো না ছাগলে খেয়ে নেবে। এত বাড় বেড়ো না ঈশ্বর দেখে নেবে। এত বাড় বেড়ো না তৃণমূল লড়ে নেবে। কারও এলাকায় যাচ্ছে, মিটিং করছে, বলছে কাল তোকে অ্যারেস্ট করে নিয়ে যাবে দেখবি। কে বলছে বিজেপি নেতারা, মীরজাফররা, গদ্দাররা। যাদের একদিন আমরা মায়ের আশ্রয় দিয়েছিলাম। নেচে নেচে কথা বলছে। ধাইকিরিকিরি।”

কেন্দ্রের আজাদি কা অমৃত মহোৎসবের অংশ হিসাবে তেরঙ্গা যাত্রা হচ্ছে বিভিন্ন রাজ্যে। বিজেপি নেতাদের নেতৃত্বে এ রাজ্যেও পালিত হচ্ছে তা। সম্প্রতি এই তেরঙ্গা যাত্রায় বাধাদানের অভিযোগ তোলেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রাম, কাঁথিতে ত্রিবর্ণ পতাকা নিয়ে মিছিল করতে গিয়ে তাঁকে বাধার মুখে পড়তে হয় বলে অভিযোগ তোলেন রাজ্যের বিরোধী দলনেতা। তিন পুলিশ আধিকারিকের বিরুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নালিশও করেন শুভেন্দু।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “খালি ভাষণ দিয়ে বেড়াবে আর গায়ের জোরে পতাকা নাড়া শেখাচ্ছো? পতাকা তুলি আমরা ছোট্টবেলা থেকে। তোমরা স্বাধীনতা দিবস জানো? বরং বিশ্বাসঘাতকতা করেছ। আর আজকে বলছ জোর করে পতাকা লাগাও, তুই কে রে? তুই আমায় বলে দিবি আমি কী করব, কী খাব না খাব।”

আরও পড়ুন: 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল