স্বরাষ্ট্রমন্ত্রকের সবুজ সঙ্কেত, আজই তুলে নেওয়া হচ্ছে মুকুলের ‘ওয়াই প্লাস’ নিরাপত্তা

বিজেপিতে (BJP) যোগ দেওয়ার পর এই বিশেষ নিরাপত্তা পেয়েছিলেন মুকুল রায় (Mukul Roy)। সদ্য তৃণমূলে যোগ দেওয়ার পর তিনিই নিরাপত্তা তুলে নেওয়ার আবেদন জানান।

স্বরাষ্ট্রমন্ত্রকের সবুজ সঙ্কেত, আজই তুলে নেওয়া হচ্ছে মুকুলের 'ওয়াই প্লাস' নিরাপত্তা
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 17, 2021 | 11:25 AM

কলকাতা: বিজেপিতে প্রায় চার বছর ছিলেন মুকুল রায় (Mukul Roy)। সদ্য দলবদল করে তিনি যোগ দিয়েছেন তৃণমূলে (TMC)। তাই মুকুলের জন্য নির্দিষ্ট থাকা কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা তুলে নিতে বলে নিজেই চিঠি দিয়েছিলেন তিনি। স্বরাষ্ট্র মন্ত্রকের অনুমোদন মিলতে সেই নিরাপত্তা তুলে নেওয়ার তোড়জোড় শুরু হল। আজ, বৃহস্পতিবারই সেই নিরাপত্তা তুলে নেওয়া হবে।

বিজেপিতে যোগ দেওয়ার পর মুকুল রায়কে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছিল। সিআরপিএফের নিরাপত্তা পেতেন তিনি। এমনকি যে দিন তিনি তৃণমূলে যোগ দিতে দলীয় কার্যালয়ে যান, সে দিনও তাঁর সঙ্গে ছিল সেই কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা। এরপর তৃণমূলে যোগ দিয়ে তিনি নিজেই নিরাপত্তা তুলে নেওয়ার আর্জি জানান। সিআরপিএফের ডিজিকে চিঠি দিয়েছিলেন তিনি। অবশেষে স্বরাষ্ট্রমন্ত্রকের সুবজ সঙ্কেত মিলতেই তুলে নেওয়া হচ্ছে মুকুলের নিরাপত্তা। মুকুলের ছেলে শুভ্রাংশু রায়ও কেন্দ্রীয় নিরাপত্তা পেতেন। জানা গিয়েছে, ইতিমধ্যে সেই নিরাপত্তা সরিয়ে দেওয়া হয়েছে। শনিবার তা সরিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ফুসফুস প্রতিস্থাপনে এয়ার অ্যাম্বুলেন্সে চেন্নাই নিয়ে যাওয়া হল মুকুল রায়ের স্ত্রীকে

তৃণমূলে ফিরতেই মুকুল রায় ও শুভ্রাংশু রায়ের জন্য নিরাপত্তার ব্যবস্থা করেছে রাজ্য। মুকুলকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে রাজ্যের তরফে। শুভ্রাংশুকে দেওয়া হয়েছে ওয়াই প্লাস নিরাপত্তা। মুকুল তৃণমূলে যোগ দেওয়ার পর ওই দিন রাতেই মুকুলের কাঁচরাপাড়ার বাড়িতে পৌঁছে যায় রাজ্যের নিরাপত্তা রক্ষীরা। গত কয়েক দিন ধরে একযোগে রাজ্য ও কেন্দ্রের নিরাপত্তার ঘেরাটোপে ছিলেন তিনি।

আরও পড়ুন: অবিরাম বর্ষণ, শহর জুড়ে জল-যন্ত্রণা! আর কতদিন চলবে টানা বৃষ্টি?