Mamata Banerjee : ‘মানসিক সমস্যা রয়েছে’, দাবি মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে ‘লুকিয়ে’ ঢুকে পড়া যুবকের পরিবারের

Mamata Banerjee : ধৃতকে সাত দিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছে আদালত। মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে তিনি কেন ঢুকেছিলেন, তা খতিয়ে দেখছে পুলিশ।

Mamata Banerjee : 'মানসিক সমস্যা রয়েছে', দাবি মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে 'লুকিয়ে' ঢুকে পড়া যুবকের পরিবারের
ধৃত হাফিজুল মোল্লা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2022 | 11:10 PM

হাসনাবাদ ও কলকাতা : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির চত্বরে লুকিয়ে ঢুকে পড়েছিলেন। কয়েকঘণ্টা সেখানে ছিলেনও। তারপর মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তারক্ষীরা দেখতে পেয়ে তাঁকে পুলিশের হাতে তুলে দেন। ধৃত ওই যুবকের পরিচয় জানা গেল। তাঁর বাড়ি বসিরহাটের হাসনাবাদ থানার আষাড়িয়া নারায়ণপুর গ্রামে। বছরের তিরিশের ওই যুবকের নাম হাফিজুল মোল্লা। পেশায় গাড়ি চালক। তাঁর পরিবারের দাবি, মানসিক সমস্যা রয়েছে হাফিজুলের। এদিকে, ধৃতকে আজ আলিপুর আদালতে তোলা হয়। তাঁকে ১১ জুলাই পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে চাইছে, কোন উদ্দেশ্যে তিনি মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে ঢুকেছিলেন।

মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে ঢুকে পড়া যুবকের পরিচয় জানার পর আজ তাঁর বাড়িতে যান সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা। বাড়িতে স্ত্রী জেসমিনা বিবি, চার বছরের শিশু কন্যা আছে। হাফিজুলরা চার ভাই। বাড়িতে স্ত্রী, কন্যা ছাড়াও অন্যরা রয়েছেন। তাঁর বাবা মইনুল মোল্লা পেশায় কৃষক। দাদা মইদুল মোল্লা রাস্তার পাইলিংয়ের কাজ করেন।

হাফিজুলের পুলিশ হেফাজত হয়েছে তা পরিবারের লোক জানতেন না। সোমবার সংবাদ মাধ্যমের কাছে জানতে পারেন, বাড়ির মেজ ছেলে জেলে রয়েছেন। আচমকা মুখ্যমন্ত্রীর বাড়িতে কেন হাফিজুল ঢুকতে গেলেন ? এই প্রশ্নে তাঁর দাদা মইদুল মোল্লা বলেন, “মেজ ভাইয়ের মানসিক সমস্যা রয়েছে। বাবাকে মারধর করেছে কয়েকবার। বাড়িতে কয়েকদিন বেঁধেও রাখা হয়েছিল। ওষুধও খাওয়ানো হয়। এর আগেও নবান্নে ঢোকার চেষ্টা করেছিল। তখন শিবপুর থানার পুলিশ ধরেছিল। বাবা গিয়ে প্রেসক্রিপশন দেখিয়ে ছাড়িয়ে আনে।”

হাফিজুলের স্ত্রী জেসমিনা বিবি বলেন, “আমার স্বামী গাড়ি চালায়। সপ্তাহখানেক আগে বাড়ি থেকে বেরিয়েছিল। ফোন করলে ভালই কথা বলে।” ছেলের মানসিক সমস্যা রয়েছে বলে দাবি করলেন হাফিজুলের মা সেলিমা বিবিও। প্রশ্ন উঠছে, গাড়ি কীভাবে চালায়? এই নিয়ে হাফিজুলের পরিবার স্পষ্ট কোনও উত্তর দিতে পারল না। তাদের বক্তব্য, ছেলে কয়েকদিন ছাড়া বাড়ি ফিরত। এবারেও গত মঙ্গলবার বাড়ি থেকে গাড়ি চালানোর জন্য যায়।

এদিকে, নবান্ন ও মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা নিয়ে আজ একটি বৈঠক হয়। বৈঠকের পর কলকাতা পুলিশের আধিকারিকরা নবান্ন চত্বর ঘুরে দেখেন। নবান্নে কোন গেট দিয়ে কারা প্রবেশ করেন, তা দেখা হয়। মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তা ব্যবস্থাও খতিয়ে দেখেন তাঁরা। ধৃত যুবককে আজ আলিপুর আদালতে তুলে হেফাজতে নিয়েছে পুলিশ। অতীতে কোনও অপরাধমূলক কাজের সঙ্গে তিনি জড়িত ছিলেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।