অস্ত্রোপচার শেষ হল জাকিরের, কেমন আছেন মন্ত্রী?

গতকালই তাঁকে নিয়ে আসা হয় কলকাতার এসএসকেএম হাসপাতালে। এ দিন সেখানে অস্ত্রোপচার হয় আহত মন্ত্রীর।

অস্ত্রোপচার শেষ হল জাকিরের, কেমন আছেন মন্ত্রী?
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Feb 18, 2021 | 5:29 PM

কলকাতা: বুধবার মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে দুষ্কৃতীদের বোমাবাজিতে আহত হন রাজ্যের শ্রম মন্ত্রকের প্রতিমন্ত্রী জাকির হোসেন (Zakir Hussain)। গতকালই তাঁকে নিয়ে আসা হয় কলকাতার এসএসকেএম হাসপাতালে। এ দিন সেখানে অস্ত্রোপচার হয় আহত মন্ত্রীর।

সূত্রের খবর, দুপুর ৪টে নাগাদ এ দিন মন্ত্রীর হাড়ের ক্ষতিগ্রস্ত অংশের অস্ত্রোপচার শেষ হয়। অপারেশন করেন প্লাস্টিক সার্জনরা। পায়ের গোড়ালির কাছে যে শিরাগুলি ছিঁড়ে গিয়েছিল তার অপারেশন হয়েছে। এ ধরনের অস্ত্রোপচার সূক্ষ্ম। ফলে তা করতে অনেকটাই সময় লাগে। প্লাস্টিক সার্জারি বিভাগের পাঁচজন চিকিৎসক অস্ত্রোপচারে যুক্ত ছিলেন।

মন্ত্রী ছাড়া আর‌ও দু’জনের অস্ত্রোপচার হয় এ দিন। তাঁরা বোমার আঘাতে জখম হয়েছিলেন। একজনের আর্টারিতে আঘাত রয়েছে। কার্ডিওথোরাসিক বিভাগের চিকিৎসকেরা সেই রোগীর অস্ত্রোপচার করছেন। আরেক জনের‌ও আর্টারিতে আঘাত রয়েছে। তাঁর‌ও অস্ত্রোপচার আজ হবে। তিনজনের পা বাদ গিয়েছে। একজনের হাত বাদ গিয়েছে। আর কার‌ও অঙ্গ বাদ দিতে হবে কিনা তা এখন‌ই নিশ্চিত করে বলা যাচ্ছে না। অনেকের পুরো হাত না হলেও আঙুল ক্ষতিগ্রস্ত হয়েছে।

আরও পড়ুন: জোটের ভাগ্য ঝুলে অধীর-গড়ে, ‘আত্মত্যাগ করতে হবে’, মনে করালেন মান্নান

মন্ত্রী-সহ এস‌এসকেএমে ভর্তি রয়েছেন আরও ১৫ জন। দু’জনের অবস্থা আশঙ্কাজনক। একজন মাসেম আলি (২৯), আরেকজন সামিউল শেখ (১২)। মাসেমের মুখ ঝলসে গিয়েছে। তাঁর প্রাণহানির আশঙ্কা রয়েছে। সামিউলের মস্তিষ্ক এবং মুখে আঘাত রয়েছে। মন্ত্রী আপাতত স্থিতিশীল। সূত্রের খবর, একাধিক ব্যক্তির অঙ্গহানীও হয়েছে।