Gold Silver Price: রুপোর দাম হল সস্তা, বিয়ের মরশুমে সোনা কেনার আগে জেনে নিন দাম

Gold Silver Price: আইআইএফএল সিকিউরিটিজের (IIFL Securities) কমোডিটি অ্যান্ড কারেন্সি ট্রেডের ভাইস প্রেসিডেন্ট অনুজ গুপ্তা বলেছেন, সুদের হার বৃদ্ধিতে ইউএস ফেডের উদাসিন মনোভাব আর বেড়ে চলা ইন্ডাস্ট্রিয়াল চাহিদার মতো ট্রিগার আগে থেকেই সোনার দাম বাড়ার সমর্থন করার জন্য উপস্থিত রয়েছে। কিন্তু ওমিক্রন ভাইরাসের খবরের পর সোনার দামে অল্প সময়ের জন্য গতি আসার সম্ভবনা রয়েছে।

Gold Silver Price: রুপোর দাম হল সস্তা, বিয়ের মরশুমে সোনা কেনার আগে জেনে নিন দাম
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 7:45 PM

কলকাতা: শেয়ার বাজারের গতিময়তার মধ্যে আজ সোনার দাম বেড়েছে, অন্যদিকে রুপোর দাম অনেকটাই কমেছে। আজ সোনার দাম ১৭৭ টাকা বেড়ে প্রতি ১০ গ্রাম ৪৭,২৬৭ টাকায় বাজার বন্ধ হয়েছে। অন্যদিকে রুপোর দাম আজ ১১১২ টাকা কমেছে।

এইচডিএফসি সিকিউরিটির তরফে দেওয়া তথ্য অনুযায়ী, আজ রাজধানী দিল্লিতে সোনার ক্লোজিং দর ছিল ৪৭,২৬৭ টাকা। টাকার দাম কমায় সোনার দাম বেড়েছে। রিজার্ভ ব্যাঙ্কের তরফে এই নিয়ে নবমবার রেপো রেট অপরিবর্তিত রাখা হয়েছে। রিজার্ভ ব্যাঙ্কের তরফে উদারনীতি বজায় রাখার কারণে আজ টাকার দামে উন্নতি দেখা গিয়েছে আর টাকার দামে আজ সামান্য ২ পয়সা কম হয়ে ৭৫.৪৬ টাকায় বাজার বন্ধ হয়েছে।

২০২২ অর্থ বছরের শেষপর্যন্ত সোনার দাম ছুঁতে পারে ৫২ হাজার

আইআইএফএল সিকিউরিটিজের (IIFL Securities) কমোডিটি অ্যান্ড কারেন্সি ট্রেডের ভাইস প্রেসিডেন্ট অনুজ গুপ্তা বলেছেন, সুদের হার বৃদ্ধিতে ইউএস ফেডের উদাসিন মনোভাব আর বেড়ে চলা ইন্ডাস্ট্রিয়াল চাহিদার মতো ট্রিগার আগে থেকেই সোনার দাম বাড়ার সমর্থন করার জন্য উপস্থিত রয়েছে। কিন্তু ওমিক্রন ভাইরাসের খবরের পর সোনার দামে অল্প সময়ের জন্য গতি আসার সম্ভবনা রয়েছে।

কমল ক্রুড অয়েলের দামও

লাগাতার দ্বিতীয় দিন শেয়ার বাজারের গতি দারুণভাবে বেড়েছে। এছাড়াও ক্রুড অয়েলের দামও কমেছে। এর কারণ টাকার দাম বেড়েছে। গতকাল বাজার বন্ধের সময় সোনার দাম ছিল প্রতি ১০ গ্রাম ৪৭,০৯০ টাকা। আজ রুপোর দাম ১১১২ টাকা কমে বাজার বন্ধের সময় দাম ছিল প্রতি কেজি ৬০,৫৩৩ টাকা। এর আগে গতকাল বাজার বন্ধের সময় রুপোর দাম ছিল প্রতি কেজি ৬১,৬৪৫ টাকা।

সেনসেক্স বাড়ল ১০০০ পয়েন্টের বেশি

লাগাতার দ্বিতীয় দিন শেয়ার বাজারে সেনসেক্স ১০০০ পয়েন্টের বেশি বাড়তে দেখা গিয়েছে। করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের আশঙ্কা কম হওয়ার ফলে বিশ্ববাজারে কেনাবেচা বাড়তে দেখা গিয়েছে। এর প্রভাব রয়েছে ঘরোয়া বাজারেও। বুধবার সেনসেক্স ১০১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৮,৬৪৯ পয়েন্ট অন্যদিকে নিফটি ২৯৩ পয়েন্ট বেড়ে বাজার বন্ধ হয়েছে ১৭৪৭০ পয়েন্টে। আজ শেয়ার বাজারে চার তরফা কেনাবেচা দেখতে পাওয়া গিয়েছে। সবচেয়ে বেশি গতি অটোমোবাইল আর সরকারি ব্যাঙ্কের শেয়ারে নথীবদ্ধ হয়েছে।

আরও পড়ুন: Cabinet Decision: প্রধানমন্ত্রী গ্রামীণ গৃহ যোজনাকে ২০২৪ পর্যন্ত বজায় রাখার মঞ্জুরী দিল মন্ত্রিসভা