Jade Roller: ত্বকের নিবিড় যত্ন চাইছেন? জেড রোলার ব্যবহার করুন এই ভাবে…

Beauty Tools: বর্তমানে এই জেড রোলার এত জনপ্রিয় হলেও এটি মূলত একটি প্রাচীন চিনা পাথর। এবং এই পাথর যুগ যুগ ধরে রূপচর্চায় ব্যবহার হয়ে আসছে।

Jade Roller: ত্বকের নিবিড় যত্ন চাইছেন? জেড রোলার ব্যবহার করুন এই ভাবে...
জেড রোলার সহজ একটি ঘরোয়া প্রতিকার হলেও এটি ব্যবহারের সহজ উপায় জানা খুব জরুরি।Image Credit source: istockphoto.com
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2022 | 10:39 AM

বর্তমানে যে বিউটি ট্রেন্ডগুলোর (Beauty Trends) জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে, তার মধ্যে রয়েছে জেড রোলার। ইউটিউব-এর মাধ্যমে এখন অনেকেই এই যন্ত্রটির সম্পর্কে জানেন। রাতে ঘুমানোর আগে জেড রোলার (Jade Roller) ব্যবহার করে মুখে ম্যাসাজ করেন। কিন্তু এই জেড রোলার ব্যবহারের সঠিক নিয়মটা কী সেটাই অনেকে জানেন না। বর্তমানে এই জেড রোলার এত জনপ্রিয় হলেও এটি মূলত একটি প্রাচীন চিনা পাথর। এবং এই পাথর যুগ যুগ ধরে রূপচর্চায় (Beauty Tips) ব্যবহার হয়ে আসছে। কোরিয়ান বিউটি ট্রেন্ডের অন্যতম জনপ্রিয় বিউটি টুল হল এই জেড রোলার। এই যন্ত্রটি ত্বকের প্রদাহ কমানো থেকে শুরু করে ত্বকের ফোলাভাব কমানো এবং ডার্ক সার্কেল দূর করা, বলিরেখা দূর করার মত একাধিক কাজ সাফল্যের সঙ্গে করে।

জেড রোলার সহজ একটি ঘরোয়া প্রতিকার হলেও এটি ব্যবহারের সহজ উপায় জানা খুব জরুরি। কারণ সঠিক ভাবে এই যন্ত্রটি ব্যবহার না করলে এটি ত্বকের ক্ষতিও করতে পারে। ঘাড়, চোয়াল, কপাল এবং চোখের আশেপাশের অংশে সঠিক ভাবে জেড রোলার ব্যবহার করা উচিত।

জেড রোলার ব্যবহার করার ভাল করে মুখ ধুয়ে নিন। অপরিষ্কার ত্বকের ওপর জেড রোলার ব্যবহার করবেন না। এর জন্য একটি ভাল ফেসওয়াশ বা ক্লিনজার ব্যবহার করুন। সবচেয়ে ভাল হয় যদি আপনি জেড রোলার ব্যবহারের আগে স্কিন কেয়ার রুটিন অনুসরণ করেন। অর্থাৎ ক্লিনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজিং করে তারপর জেড রোলার ব্যবহার করুন।

জেড রোলার ব্যবহার করার আগে, আপনার ত্বকে একটি ভাল ময়েশ্চারাইজার বা সিরাম লাগান যাতে আপনার ত্বক একটু মসৃণ হবে। চেষ্টা করুন ভিটামিন সি সিরাম ব্যবহার করুন। এতে ত্বকও উজ্জ্বল হবে। এছাড়াও, আপনার যদি ত্বক অতিরিক্ত শুষ্ক হয়, তাহলে জেড রোলার আপনার উপকারের পরিবর্তে ক্ষতি করতে পারে। এই বিষয়ে খেয়াল রাখুন।

জেড রোলার মুখের রক্ত সঞ্চালন উন্নত করে। এর ফলে ত্বকের একাধিক সমস্যা কমে যায়। তবে এই জেড রোলার ব্যবহারে পর সেটি কীভাবে সংরক্ষণ করতে হয়, তা কি জানেন? জেড রোলারটি সব সময় ফ্রিজে রাখুন। আপনি জেড রোলার থেকে সব থেকে বেশি তখনই উপকৃত হবেন যখন এটি সবচেয়ে বেশি ঠান্ডা হবে। তখনই এটি সাধারণ হ্যান্ড ম্যাসাজের চেয়ে বেশি উপকারে আসবে। এতে মুখের ফোলাভাব এবং চোখের ফোলাভাব ও ডার্ক সার্কেল কমাতে সাহায্য করবে।

আরও পড়ুন: কোরিয়ান নারীদের চকচকে ত্বকের প্রেমে পড়েছেন? জানুন ‘ডলফিন ত্বক’-এর গোপন রহস্য

আরও পড়ুন: গরমে পিছু ছাড়ছে না চুলের সমস্যা! আয়ুর্বেদিক উপায়ে নিয়ন্ত্রণ করুন চুল পড়া

আরও পড়ুন: সুন্দর ত্বক দারুচিনির সাহায্যেও পেতে পারেন! শুধু জানুন ব্যবহারের সঠিক উপায়