Beach Skincare: গরমের ছুটিতে বিচ হলিডের প্ল্যান! ত্বকের যত্নে প্রত্যেক পুরুষের ব্যাগে কী কী থাকা চাই, জানুন

Simple Beauty Tips: গোয়া, মন্দারমনি বা দক্ষিণ ভারতের সমুদ্র উপকূলে দুরন্ত ভ্রমণের পরিকল্পনা করলে ত্বকের যত্নের (Skin Care) জন্য প্রয়োজনীয় কিছু জিনিস নিতে ভুলবেন না যেন।

Beach Skincare: গরমের ছুটিতে বিচ হলিডের প্ল্যান! ত্বকের যত্নে প্রত্যেক পুরুষের ব্যাগে কী কী থাকা চাই, জানুন
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2022 | 6:11 PM

গ্রীষ্মের (Summer Season) তাপ থেকে বাঁচতে অনেকেই পাহাড়ে বা সমুদ্র সৈকতে ভিড় জমিয়েছেন। ফ্লিপ ফ্লপ আর শর্টস পরে নীল সমুদ্রে গা ভাসাতে গিয়ে ত্বকের বাজে বারোটা। গ্রীষ্মের ছুটিতে সমুদ্র সৈকতে বেড়াতে (beach holiday) যাওয়ার পরিকল্পনা করলে ব্যাগপ্যাকের ছোট ব্য়াগে দরকারি সব জিনিস রাখতে হবে তা হয়তো ভুলে যান অনেকেই। তবে এ ব্যাপারে মেয়েরা অনেক সতর্ক। গোয়া, মন্দারমনি বা দক্ষিণ ভারতের সমুদ্র উপকূলে দুরন্ত ভ্রমণের পরিকল্পনা করলে ত্বকের যত্নের (Skin Care) জন্য প্রয়োজনীয় কিছু জিনিস নিতে ভুলবেন না যেন। ট্রিপে গেলে বন্ধুদের থেকে ধার করে ত্বকের যত্নের পণ্য বা প্রশাধন সামগ্রী নেওয়ার অভ্যাস থাকলে, তা আজই ভুলে যান। নিজের কিট প্যাক যেমন নিজের জন্য ব্যবহার করবেন, তেমনি কীভাবে সেই ব্য়াগ গোছাবেন তাও আপনাকে গাইড করা হবে। সৈকতে গ্রীষ্মে ছুটি কাটাতে যে কয়েকটি জিনিস তালিকার মধ্যে রাখতেই হবে, তা এখানে দেওয়া রইল…

সানগ্লাস- সৈকতে সানগ্লাস খুবই প্রয়োজনীয় জিনিস। ত্বকের বলিরেখা বা ফাইন লাইনস এড়াতে ও সূর্যের প্রখর রোদ থেকে চোখকে বাঁচাতে কিটে রাখুন আপনার পছন্দের সানগ্লাস।

তোয়ালে- ব্যাগে একটি নয়, দুটি তোয়ালে রাখুন। সৈকতের বালিতে ত্বকে অনেকসময় চুলকানি দেখা যায়। তাই অতিরিক্ত ব্যবহারের ক্ষেত্রে তা কাজে লেগে যাবে। এছাড়া বালিতে একটি তোয়ালের উপর বসতে পারেন।

অতিরিক্ত ফ্লিপ ফ্লপ- ভ্রমণে গেলে সাবধানের মার নেই। ব্যাগে একটি নয়, দুটি চপ্পল রাখুন।

শর্টস- যে কোনও জায়গাতেই যান কেন, আরামদায়ক পোশাকই বহন করা উচিত। সৈকতে বেড়াতে গেলে সঙ্গে নিন দু জোড়া শর্টস।

জলের বোতল- গরমে হাইড্রেটেড থাকা খুবই দরকার। সমুদ্রে জলে গা ভাসালেও, সেই জল তো আর পান করার উপযুক্ত নয়। নিজেকে সবসময় হাইড্রেটেজ রাখতে সঙ্গে রাখুন জলের বোতল।

সানস্ক্রিন- ত্বকের পরিচর্যার জন্য প্রথমেই যেটা দরকার তা হল সানস্ক্রিন। সানস্ক্রিন না ব্যবহার করলে ত্বকের উপর দগদগে লাল র‍্যাশেস, পোড়া মাংসের মত দেখতে বাড়ি ফিরে আসতে হতে পারে। এছাড়া ব্রণের প্রবণতা দেখা যায়।

টুপি বা ছাতা- সানগ্লাসের পাশাপাশি সঙ্গে রাখুন টুপি বা ছাতা কিটে রাখুন। সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে ত্বককে রক্ষা করতে সাহায্য করে।

ট্যান স্টিক- চোখের কোণ, চিবুক ও ঠোঁটের পাশে সানস্ক্রিন প্রয়োগ করতে হলে ট্যান স্টিক ব্যবহার করুন।

আরও পড়ুন: Skin Care Tips: ৩০ বছর বয়সের ত্বক দেখাবে সদ্য কিশোরীর মতো! কীভাবে? রইল জরুরি স্কিনকেয়ার টিপস