Lipstick Tips: মাস্ক পরে লিপস্টিক স্মাজ হয়ে যাচ্ছে? মেনে চলুন এই সহজ কয়েকটি টিপস

যাঁরা মেকআপ করতে ভালবাসেন, তাঁদের একটু বেশিই সমস্যা হচ্ছে এই মাস্ক পরে। মাস্ক পরায় লিপস্টিক স্মাজ হয়ে যায়। তাতে মাস্ক খুললে নষ্ট হয়ে যায় সৌন্দর্য।

Lipstick Tips: মাস্ক পরে লিপস্টিক স্মাজ হয়ে যাচ্ছে? মেনে চলুন এই সহজ কয়েকটি টিপস
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2021 | 11:37 AM

করোনা ভাইরাসের প্রকোপ পরিবর্তন এনেছে সবার জীবনেই। কমবেশি সবার জীবনই পরিবর্তন হয়েছে। ফ্যাশনের ক্ষেত্রেও এসেছে আমুল পরিবর্তন। এখন বাড়ির বাইরে পা রাখলে মুখে মাস্ক বাধ্যতামূলক। কিন্তু মাস্কও এখন স্টাইলের একটি অংশ হয়ে উঠেছে। পোশাকের সঙ্গে মিলিয়ে তৈরি হচ্ছে মাস্ক।

কিন্তু মাস্কের ফ্যাশন যতই বৃদ্ধি পাক, এই মাস্কের পিছনে থাকা ত্বক পড়ছে সমস্যায়। দীর্ঘ সময় ধরে মাস্ক পরে থাকলে ত্বকে ফুসকুড়ি সহ একাধিক ত্বকের সমস্যা দেখা দেয়। আর যাঁরা মেকআপ করতে ভালবাসেন, তাঁদের একটু বেশিই সমস্যা হচ্ছে এই মাস্ক পরে। মাস্ক পরায় লিপস্টিক স্মাজ হয়ে যায়। তাতে মাস্ক খুললে নষ্ট হয়ে যায় সৌন্দর্য। এই সমস্যা কম বেশি সব মহিলাদের। কিন্তু সমস্যা থেকে রেহাই পাওয়ার সুযোগও রয়েছে। লিপস্টিক পরার সময় কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে, তাহলেই আর মাস্কের নীচে স্মাজ হবে না লিপস্টিক।

লিপস্টিকের বেস তৈরি করুন

লিপস্টিক লাগানোর আগে ঠোঁটকে তৈরি করুন। এর জন্য প্রথমে চিনি দিয়ে ঠোঁট স্ক্রাব করে নিন। বাজারে একাধিক লিপ প্রাইমার পাওয়া যায়। লিপস্টিক যাতে স্মাজ না হয় তার জন্য লিপ প্রাইমার ব্যবহার করতে পারেন। তাছাড়া অ্যালোভেরা জেলকেও আপনি ব্যবহার করতে পারেন প্রাইমার হিসাবে।

লিপস্টিক পরার আগে লিপ বাম লাগান

লিপস্টিক লাগানোর ১০ মিনিট আগে লিপ বাম লাগান। লিপস্টিক লাগানোর ১০ মিনিট আগে লিপবাম লাগালে ঠোঁটে পুরোপুরি সেট হয়ে যায়। এতে লিপস্টিক পরলে স্মাজ করে না।

লিপ লাইনারের গুরুত্ব ভুলে যাবেন না

লিপ লাইনারও লিপস্টিক লাগানোর একটি গুরুত্বপূর্ণ অংশ। মহিলারা প্রায়ই লিপ লাইনারের গুরুত্ব উপেক্ষা করেন। কিন্তু লিপ লাইনার ঠোঁটের গ্যাপকে পূরণ করে এবং ঠোঁটকে সম্পূর্ণ লুক দেয় এবং লিপস্টিক সেট করে। লিপ লাইনার ঠোঁটের সীমানার গ্যাপকে পূরণ করে তাতে লিপস্টিক স্মাজ হওয়ার সম্ভাবনা কমে যায়।

ম্যাট লিপস্টিক ব্যবহার করুন 

ক্রিমি টেক্সচারের লিপস্টিক সহজেই স্মাজ হয়ে যায়। এর বদলে ম্যাট লিপস্টিক ব্যবহার করুন, এতে স্মাজ হয়ে যাওয়ার সম্ভাবনা কম। অনেকেই মনে করেন যে ম্যাট লিপস্টিক ঠোঁটকে শুষ্ক করে দেয়। কিন্তু লিপস্টিক ব্যবহারের আগে লিপবাম ব্যবহার করলে ঠোঁট হাইড্রেট থাকে।

লুস পাউডার ব্যবহার করুন

যদি আপনি ক্রিমি টেক্সচারের লিপস্টিক ব্যবহার করেন তাহলে লিপস্টিক লাগানোর পর ঠোঁটের ওপর একটি ট্রান্সপারেন্ট টিস্যু রেখে তারপর ব্রাশ দিয়ে লুস পাউডার প্রয়োগ করুন। এতেও আপনি ম্যাট লুক পেয়ে যাবেন। তবে অতিরিক্ত লুস পাউডার ব্যবহার করবেন না এতে লিপস্টিকের পিগমেন্টেশন প্রভাবিত হবে। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, লিপস্টিক লাগানোর ৫-৭ মিনিট পর স্মাক পরুন।

আর পড়ুন: শীতে চুলের শুষ্কতা দূর করতে শৈশব থেকে যত্ন নিতে শুরু করুন! ঘরোয়া হেয়ারপ্যাক নিয়ে অকপট কিয়ারা