Green Tea: ৭ দিনে ভুঁড়ি না কমলেও ব্রণ কমবে, যদি কোরিয়ান টিপস মেনে মুখে মাখেন গ্রিন টি

Skin Care Tips: দক্ষিণ কোরিয়া, চিন, জাপানের মহিলাদের স্কিন কেয়ারে সবসময় থাকে চায়ের তৈরি স্কিন কেয়ার প্রোডাক্ট। কোরিয়ান স্কিন কেয়ারের জনপ্রিয়তা বৃদ্ধির সঙ্গে সঙ্গে এখন বিশ্বজুড়ে মানুষ তাঁদের টোটকাই ব্যবহার করছেন। স্কিন কেয়ারের দুনিয়া গ্রিন টিয়ের ব্যবহার বেড়েছে।

Green Tea: ৭ দিনে ভুঁড়ি না কমলেও ব্রণ কমবে, যদি কোরিয়ান টিপস মেনে মুখে মাখেন গ্রিন টি
Follow Us:
| Edited By: | Updated on: May 09, 2023 | 12:44 PM

মেদ ঝরাতে অনেকেই দিনে তিন-চারবার গ্রিন টিতে চুমুক দেন। সঠিক উপায়ে গ্রিন টি পান করলে আপনার ওজন কমতে বাধ্য। আক্রন এই চায়ের মধ্যে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট। এই অ্যান্টিঅক্সিডেন্ট শুধু যে স্বাস্থ্যের খেয়াল রাখে, ওজন কমায়, তা নয়। সুন্দর ও নিখুঁত ত্বক পেতেও সাহায্য করে গ্রিন টিয়ের মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট। কুঁচকে যাওয়া ত্বক, বলিরেখা, ব্রণ ইত্যাদি সমস্যা দূর করে দেয় গ্রিন টি। এর জন্য শুধু গ্রিন টিতে চুমুক দিলে চলবে না। তার সঙ্গে মুখেও মেখে নিতে হবে এই চা।

দক্ষিণ কোরিয়া, চিন, জাপানের মহিলাদের স্কিন কেয়ারে সবসময় থাকে চায়ের তৈরি স্কিন কেয়ার প্রোডাক্ট। কোরিয়ান স্কিন কেয়ারের জনপ্রিয়তা বৃদ্ধির সঙ্গে সঙ্গে এখন বিশ্বজুড়ে মানুষ তাঁদের টোটকাই ব্যবহার করছেন। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যাচ্ছে, গ্রিন টি বানিয়ে নিয়ে সেটা ফেস টোনার হিসেবে ব্যবহার করা হচ্ছে। আবার এমনও বেশ কিছু নামীদামি স্কিন কেয়ার ব্র্যান্ড রয়েছে, যারা ভেগান পণ্য বানাচ্ছেন এবং গ্রিন টিয়ের মতো উপাদান ব্যবহার করছে। সুতরাং, বুঝতেই পারছেন যে, স্কিন কেয়ারের দুনিয়া কী পরিমাণে গ্রিন টিয়ের ব্যবহার বেড়েছে।

যাঁরা এই গরমে তৈলাক্ত ত্বকের সমস্যায় ভোগেন, ঘন ঘন ব্রেকআউট হয়, তাঁরা গ্রিন টিয়ের সঙ্গে বন্ধুত্ব করুন। গ্রিন টিয়ের মধ্যে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান রয়েছে। এটি ত্বকের উপর থেকে সমস্ত জীবাণু পরিষ্কার করে দেয়। পাশাপাশি ব্রণ উৎপাদনকারী জীবাণুদের নষ্ট করে। গ্রিন টি বানিয়ে নিন। সেটা ঠান্ডা করে আপনি ত্বকের উপর সরাসরি লাগাতে পারবেন। এছাড়াও ব্যবহার করতে পারেন গ্রিন টিয়ের তৈরি ফেসপ্যাক।

গ্রিন টিয়ের তৈরি ফেসপ্যাক-

১) জলের মধ্যে গ্রিন টিয়ের ব্যাগ ডুবিয়ে চা বানিয়ে নিন। ২ চামচ মুলতানি মাটি নিন। এতে ৩ চামচ চা মিশিয়ে দিন। এবার এই মিশ্রণটি ভাল করে ত্বকের উপর লাগান। ১৫ মিনিট পর পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

২) ২ চামচ তাজা অ্যালোভেরা জেল নিন। এর সঙ্গে ১ চামচ চা মিশিয়ে দিন। টি ব্যাগ ব্যবহার করে চা বানিয়ে নিন। এবার এই মিশ্রণটি ভাল করে ত্বকের উপর লাগান। ১৫ মিনিট পর পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৩) এছাড়া আপনি রোজের যে ফেসওয়াশ ব্যবহার করেন, তার সঙ্গে ২ চামচ গ্রিন টি মিশিয়েও ত্বকের উপর লাগাতে পারেন। এই উপায়ে গ্রিন টি ব্যবহার করলে ত্বক এক্সফোলিয়েট হয়ে যায়। মরা চামড়ার পাশাপাশি সমস্ত ধুলো, বালি-ময়লা পরিষ্কার হয়ে যায়।