Makeup Tips: পার্টিতে যেতে দেরি হয়ে যাচ্ছে? বিবি ক্রিম দিয়ে ঝটপট সেরে ফেলুন মেকআপ

BB Cream: ব্যাগে যদি বিবি ক্রিম থাকে তাহলে আপনার সম্পূর্ণ লুক পূরণ হয়ে যেতে পারে। বিবি ক্রিমের সঠিক ব্যবহার জানলে এই উপাদানটি আপনার মেকআপের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠবে।

Makeup Tips: পার্টিতে যেতে দেরি হয়ে যাচ্ছে? বিবি ক্রিম দিয়ে ঝটপট সেরে ফেলুন মেকআপ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 10, 2022 | 7:00 AM

ঠিকঠাক মেকআপ করতে গেলে সময় লাগে বেশ। কিন্তু যখন হাতে সময় থাকে না তখন ঝটপট মেকআপ সারবেন কীভাবে? এই পরিস্থিতিতে হাতের কাছে বিবি ক্রিম থাকলেই আপনার মেকআপের সমস্যার সমাধান হয়ে যাবে। বর্তমানে বিবি ক্রিম বা সিসি ক্রিমের মতো প্রসাধনী পণ্য বাজারে এসে অনেকটাই সুবিধা হয়েছে মহিলাদের। বিবি ক্রিমের সাহায্যে আপনি আপনার সম্পূর্ণ মেকআপ লুক সেরে ফেলতে পারেন।

অনেকেই রয়েছেন যাঁরা চড়া মেকআপ পছন্দ করেন না। এই ক্ষেত্রে বিবি ক্রিম আপনার মেকআপ কিটের শোভা বাড়িয়ে তুলতে পারে। ধরুন, অফিস থেকে তাড়াহুড়ো করে পার্টিতে বেরোতে হচ্ছে। ব্যাগে যদি বিবি ক্রিম থাকে তাহলে আপনার সম্পূর্ণ লুক পূরণ হয়ে যেতে পারে। বিবি ক্রিমের সঠিক ব্যবহার জানলে এই উপাদানটি আপনার মেকআপের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠবে। বিবি ক্রিম ব্যবহার করে কীভাবে মেকআপ সারবেন, দেখে নিন…

মেকআপের বেস হিসেবে ব্যবহার করুন বিবি ক্রিম

মেকআপের সব কিছু হল তার বেস। ভিত্তি যদি ঠিকঠাক না হয় তাহলে কোনওভাবেই আপনার মেকআপ নজর কাড়বে না। সাধারণত মেকআপের বেস তৈরির জন্য ফাউন্ডেশন ব্যবহার করা হয়। কিন্তু হাতের কাছে যদি ফাউন্ডেশন না থাকে তাহলে বিবি ক্রিম দিয়েই বেস তৈরি করে নিন। ফাউন্ডেশনের আগে প্রাইমার ব্যবহার করা জরুরি। কিন্তু বিবি ক্রিমকে যদি বেস হিসেবে ব্যবহার করেন তাহলে প্রাইমারের প্রয়োজন পড়বে না।

কনসিলারের বদলে ব্যবহার করুন বিবি ক্রিম

চোখের নীচের কালচে দাগ ঢাকতে কনসিলার ব্যবহার করা হয়। চড়া মেকআপেও এই কনসিলারের ব্যবহার থাকেই। কিন্তু যদি ন্যাচারাল লুকে নজর কাড়তে চান, তাহলে বিবি ক্রিম দিয়েই ঢেকে ফেলুন মুখের যাবতীয় দাগ। কনসিলারের বদলে বিবি ক্রিম দিয়ে পূরণ হয়ে যাবে আপনার লুক। তবে বিবি ক্রিম দিয়ে আপনি শুধু ছোটোখাটো হালকা দাগ ঢাকতে পারবেন।

ক্রিম ব্লাশে তৈরি করুন বিবি ক্রিম দিয়ে

ক্রিম ব্লাশ শেষ হয়ে গিয়েছে? বিবি ক্রিম দিয়ে বাড়িতে বানিয়ে নিন ক্রিম ব্লাশ। পছন্দের লিপস্টিক শেড নিয়ে বিবি ক্রিমের সঙ্গে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি গালে ঘষে নিন। এই ক্রিম ব্লাশ অল্প ব্যবহার করলেই আপনি গালে পাবেন গোলাপি আভা। এই ভাবে ব্লাশ ব্যবহার করলে আপনি ন্যাচারাল লুকই পাবেন।

মেকআপ সামাল দিন বিবি ক্রিম দিয়ে 

বর্ষার দিনে মেকআপ করে বেরোলে লুক ঘেঁটে যাওয়ার সম্ভাবনা থাকে। এই গরমে পার্টিতে বা বিয়ের বাড়িতে গেলেও এই সমস্যা দেখা দেয়। তখন বিপর্যস্ত মেকআপকে সামাল দেওয়ার কোনও উপায় থাকে না। কারণ ওই পরিস্থিতিতে আপনি পুরোপুরি মেকআপ পরিবর্তন করতে পারবেন না। এই ক্ষেত্রে আপনাকে সাহায্য করতে পারে বিবি ক্রিম। বিবি ক্রিম দিয়ে আপনি ঘেঁটে যাওয়া মেকআপ সামাল দিতে পারেন।