Fashion Trend 2023: বছর জুড়েই এবার ট্রেন্ডে রয়েছে ভেলভেট, জন্মদিন বা নিউ ইয়ার সেলিব্রশনে আপনিও বাছতে পারেন

Fashion And Style: ফ্যাশন শো থেকে শুরু করে এনগেজমেন্ট, পার্টি- সব খানেই জনপ্রিয় এই ভেলভেটের ড্রেস। বিশেষজ্ঞরা অবশ্য এর নেপথ্যে সুন্দর একটা যুক্তি খাড়া করেছেন। এখন অধিকাংশ মানুষই একেবারে হালকা মেকআপ পছন্দ করেন। আর ভেলভেটের কোনও গাউন পরলে তার সঙ্গে গয়না একেবারে যৎসামান্য লাগে

Fashion Trend 2023: বছর জুড়েই এবার ট্রেন্ডে রয়েছে ভেলভেট, জন্মদিন বা নিউ ইয়ার সেলিব্রশনে আপনিও  বাছতে পারেন
ভেলভেটের পোশাকেই হোক ফ্যাশন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2023 | 7:52 PM

প্রতি বছরই ফ্যাশনে বিশেষ কিছু থাকে ট্রেন্ডিংয়ে। আর এবার সেই তালিকায় নয়া সংযোজন ভেলভেট। ২০১৭ সালে বিরুষ্কার গ্র্যান্ড ওয়েডিং-এ ককটেল পার্টিতে সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজাইন করা দারুণ সুন্দর রেড ওয়াইন রঙের একটি ভেলভেট শাড়ি পরেছিলেন অনুষ্কা শর্মা আর সেই শাড়ি নজর কেড়েছিল সকলের। এরপর অনেকেই খোঁজ করেছিলেন এমন শাড়ির। মোটামুটি পাঁচ বছর আগে থেকেই ভেলভেটের চাহিদা বাড়তে থাকে মার্কেটে আর এখন সেই চাহিদা একেবারে তুঙ্গে। বলা ভাল শেষ দু বছর ধরে প্রচুর মানুষ ভেলভেটের শাড়ি, ড্রেস, জ্যাকেট এসব অনেক বেশি করে কিনছেন। ভেলভেটের জ্যাকেট দেখতেও খুব ভাল লাগে। এমনকী পার্টি ওয়্যারে ভেলভেটের ব্লাউজ, ভেলভেটের চপ এসবও মানুষ প্রচুর কিনছেন। এবছরের গোড়া থেকেই ফ্যাশন শোয়ে জনপ্রিয় ছিল ভেলভেটের পোশাক।

ফ্যাশন শো থেকে শুরু করে এনগেজমেন্ট, পার্টি- সব খানেই জনপ্রিয় এই ভেলভেটের ড্রেস। বিশেষজ্ঞরা অবশ্য এর নেপথ্যে সুন্দর একটা যুক্তি খাড়া করেছেন। এখন অধিকাংশ মানুষই একেবারে হালকা মেকআপ পছন্দ করেন। আর ভেলভেটের কোনও গাউন পরলে তার সঙ্গে গয়না একেবারে যৎসামান্য লাগে। স্টোন সেটিং কোনও একটা নেকলেস বা কানের দুল হলেই চলে যায়। আর এমন পোশাকে দেখতেও লাগে খুব সুন্দর। এক্ষেত্রে শর্ত একটাই। শরীরে যদি অতিরিক্ত মেদ থাকে তাহলে এই ভেলভেটের পোশাক মোটেই মানানসই লাগবে না। আবার অফিসেও অনেকে ফর্ম্যাল ফুলস্লিভ শার্টের সঙ্গে ভেলভেটের স্কার্ট পরেন। এতেও কিন্তু দেখতে দিব্য লাগে। ভেলভেটের ব্লেজারও এখন বেশ চলছে।

কালো, নীল, সবুজ এবং মেরুন- এই চারটে রং খুবই জনপ্পিয় ভেলভেটের পোশাকের ক্ষেত্রে। স্টেটমেন্ট লুক তৈরি করতে এই ভেলভেটের জুড়ি মেলা ভার। সাদা শার্ট, জিন্সের সঙ্গে এই ভেলভেটের জ্যাকেট দেখতেও লাগে খুব স্মার্ট। পার্টি-বিয়েবাড়ির সিজনে এবার হিট ভেলভেটের সালোয়ার। ভেলভেটের উপর সিক্যুইনের কাজ করা সালোয়ার বা শাড়ি এবার বেশ ট্রেন্ডিং। অনেক অনলাইন সেলার আছেন যাঁরা এই সালোয়ার বিক্রি করেন আবার ডিজাইনার স্টোরেও পাবেন। শীতের দিনে বিয়েবাড়ি যাবেন? ভেলভেটের শাড়ি, সালোয়ার বা লেহঙ্গা বাছতে পারেন আপনিও। উইকএন্ড পার্টি থাকলে পরুন ভেলভেটের পছন্দসই কোনও ড্রেস।