Winter Fashion: শীতকালে এই কয়েকধরণের জ্যাকেট বা সোয়েটার পরলে আপনার স্টাইলও করা হবে, ক্যারি করতে সমস্যাও হবে না…

এই মুহূর্তে বাইরে বেরনো অত্যন্ত বিপজ্জনক, কিন্তু সেক্ষেত্রে আপনার ফ্যাশন বা স্টাইলে কোনও বিধি নিষেধ তো নেই। সুন্দর সুন্দর সোয়েটার আর অন্যান্য গরম পোশাক পরে ছবি তুলুন বা ভিডিয়ো তৈরি করুন।

Winter Fashion: শীতকালে এই কয়েকধরণের জ্যাকেট বা সোয়েটার পরলে আপনার স্টাইলও করা হবে, ক্যারি করতে সমস্যাও হবে না...
ছবির সৌজন্যে পিঙ্কভিলা

আবহাওয়া বলছে ঝড় বৃষ্টি, এদিকে কিছুদিন আগেই হয়তো আপনার পছন্দের সোয়েটার আপনি পরা শুরু করেছেন। শীত প্রায় নেই বললেই চলে এখন। সোয়েটার আর গরম পোশাকগুলো কী করবেন ঠিক বুঝতে পারছেন না? এক্ষুনি আবার আলমারিতে গরম পোশাকগুলো তুলে না রেখে ঘরেই পরে ফেলুন। এই মুহূর্তে বাইরে বেরনো অত্যন্ত বিপজ্জনক, কিন্তু সেক্ষেত্রে আপনার ফ্যাশন বা স্টাইলে কোনও বিধি নিষেধ তো নেই। সুন্দর সুন্দর সোয়েটার আর অন্যান্য গরম পোশাক পরে ছবি তুলুন বা ভিডিয়ো তৈরি করুন। চাইলে সোশ্যাল মিডিয়াতে রীলও তৈরি করে আপলোড করতে পারেন।

এমব্রয়েডারি করা জ্যাকেট:

অনেকের উলের তৈরি সোয়েটার বা জ্যাকেট পরলেই র‍্যাশ বেরিয়ে যায় বা গায়ে চুলকুনি দেখা দেয়। এই অবস্থায় তাঁরা মেরিনো জ্যাকেট ট্রাই করতে পারেন। মেরিনো সাধারণ উলের থেকে আলাদা। এটি ন্যাচারাল ফ্যাব্রিক। কোনও সিন্থেটিক মেশানো নেই এতে। ফলে ত্বকে কোনও র‍্যাশ বেরনোর আশঙ্কাই নেই। এমব্রয়েডারি করা মেরিনো জ্যাকেটগুলো আপনি ভারতীয় এবং পশ্চিমি, দুই ধরণের পোশাকের সঙ্গেই পরতে পারেন।

Sweater Fashion

টুইড জ্যাকেট:

আপনি যদি সিম্পল অথচ স্টাইলিশ শীতপোশাক খোঁজেন যেটি আপনি পশ্চিমি পোশাকের সঙ্গে পরতে পারেন, তাহলে টুইড জ্যাকেট পরতে পারেন। তবে টুইড জ্যাকেট শুধুমাত্র জিনস-টপ বা স্কার্টের সঙ্গে না, চাইলে আপনি শাড়ির সঙ্গেও পরতে পারেন। শুধু পোশাক অনুযায়ী মেকআপ, হেয়ারস্টাইল আর সঠিক গয়না বেছে নেবেন।

কাশ্মিরি ফিরান:

ফিরান হল এমন একটি কাশ্মিরি পোশাক যা একই সঙ্গে আপনাকে উষ্ণ রাখতে সাহায্য করে, আবার আপনার স্টাইল স্টেটমেন্টও ধরে রাখে। যারা কাশ্মিরে বেড়াতে গিয়েছেন, তাঁরা একবার না একবার ফিরান পরে নিশ্চয়ই ছবি তুলেছেন। কাশ্মিরি ফিরান হল এমন একটি পোশাক যা দেখতে অনেকটা লম্বা পঞ্চোর মত। গলায়, হাতের কব্জির কাছে, আর দুই পাশে সুতোর কাজ করা থাকে। পোশাকটি উলেরও হয় আবার অনেক সময়েই শালের কাপড়েরও হয়।

শাল কোট:

অনেকের পক্ষেই শাল গায়ে দেওয়া আর সেটা ঠিক ভাবে ক্যারি করাটা একটা ঝক্কির কাজ। তাই শালের বদলে শাল কোট পরে দেখতে পারেন। শাল গায়ে দেওয়াও হবে আবার একই সঙ্গে বার বার কাঁধ থেকে পড়ে যাওয়ার আশঙ্কাও থাকবে না। তাছাড়া এই পোশাকটি আপনাকে ঠান্ডায় উষ্ণ রাখবে আবার অন্যদিকে স্টাইলিশ তকমাও দেবে।

আরও পড়ুন: International Men’s Day 2021: ‘লাল-গোলাপি রঙেও ভীষণ মানায় ছেলেদের’! পুরুষ দিবসে ছেলেদের জন্য বিশেষ ফ্যাশন টিপস ডিজাইনারের

আরও পড়ুন: Wedding Dresses 2021: ফ্যাশনেবল পোশাকেও চমক প্লাস-সাইজ কনের! নজর কাড়তে কেমন পোশাক বাছবেন, জানুন

আরও পড়ুন: Jeans Style: শীতকালে ওয়েস্টার্ন ওয়্যারেই অভ্যস্ত সকলে, দেখে নিন ঠিক কীভাবে আপনি আপনার জিন্সকে স্টাইল করতে পারেন…

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla